Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ১৮ শাবান, ১৪৪৫ হিজরী।। ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ১৮ শাবান, ১৪৪৫ হিজরী।। ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    কিসাসের বিধানে পশ্চিমাদের নাক গলাতে নিষেধ করলেন জাবিহুল্লাহ্ মুজাহিদ


    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান প্রশাসনের বর্তমান কর্মকর্তারা ২০২১ সালে রাজধানী কাবুলে প্রবেশ করেন। তখনই তাঁরা ঘোষণা করেন যে, প্রশাসনের দায়িত্ব নিয়ে তাঁরা দেশে ইসলামি শরিয়াহ্ ভিত্তিক একটি সরকার গঠন করবেন।

    সেই ধারাবাহিকতায় দেশটির পূর্বকার পশ্চিমা সমর্থিত সরকারের তৈরিকৃত সংবিধানকে রহিত করে নতুন প্রশাসন। এরপর ধাপে ধাপে বাস্তবায়ন হতে থাকে ইসলামি শরিয়াহ্ ভিত্তিক বিভিন্ন আইন ও হদ। তবে প্রথমদিকে কিছু জটিলতার কারণে কিসাসের বিধানগুলো বাস্তবায়নে কিছুটা গোপনীয়তা বজায় রাখে ও সময়ক্ষেপণ করে নতুন প্রশাসন। কিন্তু এই অবস্থা বেশিদিন স্থায়ী হয় নি।

    সম্প্রতি ইমারাতে ইসলামিয়া প্রশাসন দেশটির গজনী ও জাউজান প্রদেশে প্রকাশ্যে ৩ ব্যাক্তির উপর কিসাসের বিধান কার্যকর করেছেন। এমনিভাবে নানগারহার প্রদেশেও এক ব্যাক্তির উপর কিসাসের বিধান কার্যকর করার নির্দেশ জারি হয়, কিন্তু শেষ পর্যায়ে এসে নিহতের পরিবার খুনিকে ক্ষমা করে দেয়। এই দৃশ্যে পুরো মাঠ তাকবির ধ্বনিতে প্রকম্পিত করে তুলেন উপস্থিত জনগণ।

    ইমারাতে ইসলামিয়া কর্তৃক প্রকাশ্যে এসকল বিধান কার্যকর করায় বেজায় নাখোশ পশ্চিমারা। সম্প্রতি যুক্তরাষ্ট্র সরকারের মুখপাত্র ম্যাথু মিলার এক বার্তায় ইমারাতে ইসলামিয়া প্রশান কর্তৃক এধরণের শরিয়াহ্ বিধান কার্যকর করার নিন্দা জানায়।

    যুক্তরাষ্ট্রের এমন নিন্দা বার্তার তীব্র প্রতিক্রিয়া জানান ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ্ মুজাহিদ। তিনি বলেন, কিসাস একটি আইনি শাস্তি এবং রবের পক্ষ থেকে নির্ধারিত বিধান। তাই বিশ্বকে অবশ্যই ইসলামি মূল্যবোধ ও আইনকে সম্মান করতে হবে।

    তিনি আরও বলেন, মানবাধিকারের প্রবক্তারা আফগানিস্তানে মানবাধিকার নিয়ে মায়াকান্না করছে। অথচ গাজায় শিশুরা অনাহারে মারা যাচ্ছে, তাদেরকে শহীদ করা হচ্ছে। গাজার বর্তমান পরিস্থিতি এসব সংস্থাগুলোর দাবির হকিকত প্রকাশ করে দিয়েছে। তাদের মুখে মানবতা, নারী ও শিশুদের অধিকারের শব্দগুলো হচ্ছে শোষণের স্লোগান।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ইথিওপিয়া ও উগান্ডার ৭টি সেনা ঘাঁটিতে শাবাবের অতর্কিত আক্রমণ



    পূর্ব আফ্রিকা ভিত্তিক সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব ঘোষণা করেছে যে, দলটির প্রতিরোধ যোদ্ধারা সোমালিয়ায় দখলদার উগান্ডা ও ইথিওপিয়ার ৭টি সেনা ঘাঁটিতে অতর্কিত আক্রমণ চালিয়েছেন। এসকল আক্রমণে দখলদার বাহিনী দুইটির অনেক সৈন্য হতাহত হয়েছে বলেও জানা গেছে।

    শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, প্রতিরোধ যোদ্ধারা গত ২৬ ফেব্রুয়ারি সোমবার, দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বে রাজ্যে দখলদার বাহিনীর বিরুদ্ধে তাদের প্রথম সফল অভিযানটি পরিচালনা করছেন। রাজ্যটির দিনসুর শহরে ইথিওপিয়ান সেনাবাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে উক্ত আক্রমণটি চালানো হয়। ফলশ্রুতিতে ইথিওপিয়ান সেনাবাহিনীর একাধিক সৈন্য নিহত হয় এবং বহু সংখ্যক সৈন্য আহত হয়।

    এদিন প্রতিরোধ যোদ্ধারা দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে দখলদার বাহিনীর বিরুদ্ধে পরপর ৩টি অভিযান পরিচালনা করেন। অভিযানগুলো এই রাজ্যের বারাউই, জানালী ও বুরালো শহরে শহরে উগান্ডান বাহিনীর ৩টি ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। ফলে শত্রু বাহিনীর মানবিক ও বস্তুগত প্রচুর ক্ষয়ক্ষতি হয়।

    এদিকে গত ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার, দক্ষিণাঞ্চলীয় শাবেলি রাজ্যেও দখলদার উগান্ডান বাহিনীর বিরুদ্ধে অভিযান চালান প্রতিরোধ যোদ্ধারা। অভিযানটি এই রাজ্যের বলুমেরের শহরের উপকণ্ঠে জেলউইনে অবস্থিত একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। এতে দখলদার বাহিনীর এক সৈন্য নিহত এবং অন্য এক সৈন্য আহত হয়।

    এদিন রাজ্যটির বাইদোয়া এবং বলুমেরের শহরেও উগান্ডান বাহিনীর অন্য ২টি সামরিক ঘাঁটিতে অভিযান চালান শাবাব যোদ্ধারা। ফলে ঘাঁটির বিভিন্ন স্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সেই সাথে দখলদার বাহিনীর মাঝে মানবিক ও বস্তুগত ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      ভিডিও || খান ইউনুসে প্রতিরোধ যোদ্ধাদের স্নাইপার এটাকে ৬ জায়োনিস্ট নিহত

      গত ২৫ ফেব্রুয়ারি গাজায় জায়োনিস্ট আগ্রাসনের বিরুদ্ধে পশ্চিম খান ইউনুস থেকে প্রতিরোধ যুদ্ধের আরও একটি ভিডিও প্রকাশিত হয়েছে। প্রায় দেড় মিনিটের উক্ত ভিডিওতে মুজাহিদ ব্রিগেড ও আল-কুদস ব্রিগেডকে জায়োনিস্ট বাহিনীর বিরুদ্ধে যৌথ স্নাইপার হামলায় অংশ নিতে দেখা যায়। আর প্রতিরোধ যোদ্ধাদের যৌথ এই অভিযানে অন্তত ৬ জায়োনিস্ট সৈন্য নিহত হয়।

      ভিডিওটি দেখুন:
      [সতর্কতা: মিউজিক জাতীয় সাউন্ড থাকতে পারে, সতর্কতা কাম্য]
      https://archive.org/details/1_20240228_20240228
      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment

      Working...
      X