Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ২৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৬ মার্চ, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ২৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৬ মার্চ, ২০২৪ ঈসায়ী

    শাবাবের পাল্টা আক্রমণে ৩২ সোমালি সেনা হতাহত



    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় জুবা রাজ্যে মোগাদিশু বাহিনীর একটি হামলা প্রতিহত করেছে আশ-শাবাব মুজাহিদিনরা। এতে মোগাদিশু সরকারি বাহিনীর ১৯ সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, গত ৩ মার্চ রবিবার, সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় জুবা রাজ্যের কিসমায়ো শহরের উপকন্ঠে একটি এলাকায় হামলা চালানোর চেষ্টা করে পশ্চিমা সমর্থিত মোগাদিশু সরকারি বাহিনী। রাজ্যটিতে মুজাহিদ বাহিনী হারাকাতুশ শাবাব নিয়ন্ত্রিত উইরকাওয়ী এলাকায় মোগাদিশু বাহিনী প্রবেশের চেষ্টা করলে উভয় বাহিনীর মাঝে তীব্র সংঘর্ষ শুরু হয়।

    প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব নিশ্চিত করেছে যে, তাদের যোদ্ধারা মোগাদিশু বাহিনীর উক্ত হামলা বীরত্বের সাথে প্রতিহত করেছেন। ফলশ্রুতিতে মোগাদিশু বাহিনীর উক্ত আগ্রাসী দলের প্রধান কমান্ডার সহ ১৯ সৈন্য নিহত হয় এবং আরও ১৩ সৈন্য আহত হয়। অন্য সৈন্যদেরকে প্রতিরোধ যোদ্ধারা রাজ্যটির বাহরাসাফ এলাকা পর্যন্ত তাড়া করেন।

    মোগাদিশু বাহিনী সূচনীয় এই পরাজয়ের পর পিছনে অনেক অস্ত্রশস্ত্র ও সামরিক সরঞ্জাম ফেলে রেখেই পালিয়ে যায়। পরে শাবাব যোদ্ধারা সেগুলো গনিমত লাভ করেন।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ভিডিও || অপহৃত শিশুকে উদ্ধার করলো ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনী

    আফগানিস্তানে নিরাপত্তা ব্যবস্থা দিন দিন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। বিশেষ করে ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনী জনগণের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। পাশাপাশি যেসব দুষ্কৃতকারী দেশটিতে সমস্যা সৃষ্টি করছে, তাদেরকে দ্রুত প্রতিহত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

    সম্প্রতি দেশটির রাজধানী কাবুলের পাঘমান এলাকা থেকে একটি শিশুকে অপহরণ করে একদল অপহরণকারী। এ ঘটনায় শিশুটিকে উদ্ধারে কাজ শুরু করে ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনী। এরপর গত ৩ মার্চ আনুমানিক ১৯ দিন পর অপহরণকারীদের হাত থেকে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয় সেনাবাহিনী।

    সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখে যায়, দেশটির সেনাবাহিনী অপহরণকারীদের হাত থেকে শিশুটিকে মুক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। ঐ সময় শিশুটির পরিবারে আনন্দ-উল্লাসে আবেগঘন এক পরিবেশ সৃষ্টি হয়। এ ঘটনায় শিশুটির পিতা চিৎকার করে স্লোগান দিতে শুরু করে, এবং বলতে থাকে, “আমীরুল মুমিনীন দীর্ঘজীবী হোক, ইমারতে ইসলামিয়া দীর্ঘজীবী হোক।”

    উল্লেখ্য যে, শিশুটিকে অপহরণকারীদের কাছ থেকে উদ্ধারের সময় সেনাবাহিনীর গুলিতে অপহরণকারীরা নিহত হয়।

    উদ্ধার পরবর্তী ভিডিও ডাউনলোড লিংক:
    https://archive.org/details/20240306_20240306_0549



    তথ্যসূত্র:
    1. نیروهایی امنیتی یک کودک را در منطقه تایمنی از مربوطات حوزه چهارم امنیتی شهر کابل، از چنگ آدم‌ربایان نجات داده‌اند.
    https://tinyurl.com/4pfh4p4c


    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      ইরানের সমুদ্র বন্দরে ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে ইমারতে ইসলামিয়া প্রশাসন



      ইরানের দক্ষিণাঞ্চলীয় সমুদ্র বন্দর চাবাহারে ৩৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান সরকার। মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

      ইরানের গণমাধ্যমগুলো জানিয়েছে, সম্প্রতি ইমারতে ইসলামিয়া সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি দল ইরান সফর করেছেন। এ সময় উভয় দেশের মাঝে একটি অর্থনৈতিক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সেখানে ইমারতে ইসলামিয়া প্রশাসন ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দর চাবাহারে ৩৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করার কথা রয়েছে।

      সূত্র আরও জানিয়েছে, গত ২০২৩ সালে হিরমান্দ নদী থেকে পানি বণ্টন নিয়ে ইরান ও আফগানিস্তানের মাঝে বিরোধ তৈরি হয়েছিল। কিন্তু ওই রাজনৈতিক টানাপোড়েনের মাঝেই এমন একটি চুক্তি অনেককেই অবাক করেছে।

      ইরানের জাতীয় দৈনিক শার্ঘ জানিয়েছে, এই টানাপোড়েন এড়িয়েই ইরানে বিনিয়োগ করতে আগ্রহী আফগানিস্তান। তারা চাবাহার বন্দর এবং চাবাহারমুক্ত অর্থনৈতিক অঞ্চলে বাণিজ্যিক, আবাসিক এবং সরকারি প্রকল্পগুলোতে ৩৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে চায়।

      জাতীয় দৈনিকটি জানিয়েছে, এই চুক্তির মধ্য দিয়ে আফগান ব্যবসায়ীরা প্রথমবারের মতো ইরানের সরকারী প্রকল্পগুলোতে বিনিয়োগের সুযোগ লাভ করবে। অবশ্য এর আগে ইমারতে ইসলামিয়া ক্ষমতায় আসার পূর্বে আফগানিস্তানে বিনিয়োগ করেছিল ইরান।

      দৈনিক শার্ঘ এক তালেবান কর্মকর্তার সূত্রে জানিয়েছে, এই ধরনের বিনিয়োগে তাদের লক্ষ্য হলো, তাদের ল্যান্ডলকড দেশকে ( একক স্থলবেষ্টিত দেশ) আন্তর্জাতিক জলসীমায় প্রবেশের পথ প্রশস্ত করা।

      এদিকে, আফগানিস্তানে ইরানের রাষ্ট্রদূত হাসান কাজেমি কওমি ঘোষণা করেছেন, দুই দেশ ভারত ও চীনের মধ্য দিয়ে একটি ট্রানজিট করিডোর খোলার জন্যও তারা একসাথে কাজ করছেন।

      তিনি আরও বলেন, ‘আফগানিস্তান বিনিয়োগের জন্য একটি সম্ভাবনাময় দেশ। আমরা তাদের কৃষির উন্নয়নে জোর দিচ্ছি এবং তাদের খনি শিল্পেও বিনিয়োগ করতে আমরা আগ্রহী।


      তথ্যসূত্র:
      1. Iranian press review: Taliban makes surprise $35m investment in Iranian port
      https://tinyurl.com/y7fuhxy3

      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment


      • #4
        সোমালিয়ায় শাবাব কর্তৃক ৪ গুপ্তচরের উপর হদ কার্যকর


        সোমালিয়ার জিজু রাজ্যে ৪ গুপ্তচরের উপর শরয়ী হদ কার্যকর করেছে মুজাহিদ বাহিনী হারাকাতুশ শাবাব।

        শাহাদাহ এজেন্সির সূত্রে জানা যায়, গত ৩ মার্চ দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার জিজু রাজ্যের এলবেতো শহরে গুপ্তচরদের উপর উক্ত শরয়ী হদ কার্যকর করা হয়।

        হারাকাতুশ শাবাবের গোয়েন্দা বিভাগের অভিযানে কয়েকমাস আগে তাদেরকে গ্রেফতার করা হয়েছিল। গ্রেফতার হওয়া ব্যক্তিরা শাবাব নিয়ন্ত্রিত শরিয়াহ্ শাসিত অঞ্চলে আমেরিকা ও মোগাদিশু সরকারের গোয়েন্দা সংস্থার হয়ে কাজ করতো বলে জানা যায়। আর এই অপরাধে অভিযুক্ত ব্যক্তিদের বন্দী করার পর শরিয়াহ্ আদালতে হস্তান্তর করে শাবাবের নিরাপত্তা বাহিনী। এরপর অপরাধীদের স্বীকারোক্তি ও তথ্য প্রমাণের পর শরিয়াহ্ আদালত উক্ত ৪ ব্যক্তির উপর হদের বিধান কার্যকর করার নির্দেশ জারি করে। আর তার ভিত্তিতেই গত রবিবার এলবেতো শহরের একটি উন্মুক্ত মাঠে জনসম্মুখে হদের বিধান (মৃত্যুদণ্ড) কার্যকর করা হয়।
        নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

        Comment


        • #5
          ভিডিও || গাজায় জায়োনিস্ট বাহিনীর সাথে আল-কাসসামের সংঘর্ষের নতুন দৃশ্য

          ফিলিস্তিন ভিত্তিক প্রতিরোধ বাহিনী আল-কাসসাম ব্রিগেড, গত ৪ মার্চ সোমবার প্রায় দেড় মিনিটের একটি নতুন ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে গাজা শহরের দক্ষিণে তাল আল-হাওয়া এলাকায় দখলদার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ যোদ্ধাদের কয়েকটি হামলার নতুন দৃশ্য ধারণ করা হয়েছে।

          ভিডিওর শুরুতেই একজন প্রতিরোধ যোদ্ধাকে সূরা হাশরের ১৩ নাম্বার আয়াতটি দেয়ালে লিখতে দেখা যায়। যার ভাবার্থ হচ্ছে: “নিশ্চয়ই তাদের অন্তরে তোমাদের ভয় আল্লাহ তা’আলা অপেক্ষা অধিকতর। কেননা তারা এক নির্বোধ সম্প্রদায়।”

          এরপর প্রতিরোধ যোদ্ধাদের দেখা যায়, তাঁরা অঞ্চলটিতে জায়োনিস্ট বাহিনীর মারকাভা ট্যাংক ও সাঁজোয়া যানগুলোকে একে একে লক্ষ্যবস্তু বানাচ্ছেন। এই হামলাগুলোতে প্রতিরোধ যোদ্ধারা “আল-ইয়াসিন 105” ট্যান্ডেম রকেটের পাশাপাশি DIO HM-14 মর্টার, M61 HE মর্টার এবং RPG-7 লঞ্চার ব্যবহার করছিলেন।

          ভিডিও ডাউনলোড করুন:
          https://archive.org/details/1_20240305_20240305_1403


          নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

          Comment


          • #6
            আলহামদুলিল্লাহ
            আল্লাহ্‌ তাআলা সারা বিশ্বের সকল স্থানের মুজাহিদদের জন্য যথেষ্ট হয়ে যান, আমীন

            Comment

            Working...
            X