Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ২৫ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৭ মার্চ, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ২৫ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৭ মার্চ, ২০২৪ ঈসায়ী

    সোমালিয়ায় শাবাবের পৃথক অভিযানে অন্তত ১৮ সেনা হতাহত



    সোমালিয়ার রাজধানী মোগাদিশু সহ দেশের দক্ষিণাঞ্চলে দুই দিনে ১৪টি সামরিক অভিযান পরিচালনা করেছে ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। এসকল অভিযানের ৫টিতেই শত্রু বাহিনীর অন্তত ১৮ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, প্রতিরোধ যোদ্ধারা গত ৩ মার্চ সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ৩টি পৃথক অভিযান পরিচালনা করেছেন। এরমধ্যে সারকোস্তা এলাকায় সামরিক বাহিনীকে টার্গেট করে ২টি বোমা বিস্ফোরণের ঘটনায় ৩ শত্রু সেনা নিহত হয়।

    এদিকে গত ৪ মার্চ রাজধানী মোগাদিশুর কারান জেলায় একটি সফল টার্গেট কিলিং অপারেশন চালান প্রতিরোধ যোদ্ধারা। অভিযানটি রাজধানীর ওয়াবরী জেলার প্রাক্তন ডিপুটি পুলিশ প্রধান মেজর আবদুল্লাহ মাধিরকে লক্ষ্য করে চালানো হয়। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়।

    এদিন রাজধানীর হারাওয়া জেলায় আরও একটি অভিযান পরিচালনা করেন শাবাব যোদ্ধারা। অভিযানটি মোগাদিশু পুলিশ বাহিনীর একটি গাড়ি লক্ষ্য করে চালানো হয়। ফলশ্রুতিতে পুলিশ বাহিনীর ৩ সদস্য নিহত এবং আরও ২ সদস্য আহত হয়।

    এমনিভাবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বাকুল রাজ্যের ওয়াজিদ শহরেও এদিন একটি সফল অভিযান চালান প্রতিরোধ যোদ্ধারা। অভিযানটি মোগাদিশু সরকারি বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। ফলশ্রুতিতে সামরিক বাহিনীর অন্তত ৭ সদস্য হতাহত হয়।

    অপরদিকে দক্ষিণাঞ্চলীয় বে রাজ্যের দিনাসুর শহরেও মোগাদিশু সরকারি বাহিনীকে টার্গেট করে ১টি বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদিনরা। এতে সামরিক বাহিনীর অন্তত ২ সদস্য আহত হয়।

    উপরোক্ত অভিযানগুলো ছাড়াও উক্ত সময়ের মধ্যে মোগাদিশু সরকারি বাহিনীকে টার্গেট করে মুজাহিদিনরা আরও ৮টি পৃথক অপারেশন পরিচালনা করছেন। অভিযানগুলো চালানো হয়েছে বে, শাবেলি, জালাজদুদ এবং হাইরান রাজ্যের বিভিন্ন শহরে। শাবাবের এসকল হামলার এই তালিকায় উগান্ডান সেনাবাহিনীর ২টি সামরিক ঘাঁটিও রয়েছে।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    আল্লাহ মুজাহিদদের বিজয় দান করুন

    Comment

    Working...
    X