Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ #২৭ শে রজব, ১৪৪২ হিজরি | ১২ ই মার্চ, ২০২১ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ #২৭ শে রজব, ১৪৪২ হিজরি | ১২ ই মার্চ, ২০২১ ঈসায়ী

    সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৪ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

    সোমালিয়ায় দেশটির মুরতাদ বাহিনীর উপর পৃথক ৩টি হামলার ঘটনায় কমপক্ষে ১৪ সৈন্য নিহত ও আহত হয়েছে।

    শাহাদাহ্ নিউজের সূত্র জানা গেছে, গত ১০ মার্চ বুধবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর হারওয়া শহরে একটি সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। মুজাহিদদের উক্ত হামলার টার্গেটে পরিণত হয় ইয়াকশাদ অঞ্চলের মেয়রের গাড়ি। এসময় মুজাহিদদের তীব্র গুলাগুলিতে মেয়রের গাড়িটি ঝাঁঝরা হয়ে যায়। এতে নিহত হয় তার ৪ প্রহরী এবং আহত হয় আরো ৩ প্রহরী। তবে এবারের মত কোনরকম প্রাণে বেঁচে যায় মেয়র।

    একইদিন সোমালিয়ার আউদাকলী শহরে মুরতাদ বাহিনীর বিরুদ্ধে আরো একটি সফল অভিযান চালান মুজাহিদগণ। যার ফলে ২ মুরতাদ সৈন্য নিহত এবং তৃতীয় এক মুরতাদ সৈন্য গুরুতর আহত হয়।

    এর একদিন পর, রাজধানী মোগাদিশুর কারান জেলায় মুরতাদ বাহিনীর একটি কাফেলা লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে কমপক্ষে ৪ মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

    অপরদিকে সোমালিয়ার পার্শ্ববর্তী দেশ কেনিয়াতেও গত ১০ মার্চ একটি সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। সোমালিয়ার সীমান্তবর্তী কেনিয়ার দুবালি শহরে উক্ত অভিযানটি চালান মুজাহিদগণ। জানা যায় যে, এতে বেশ কিছু ক্রুসেডার সৈন্য হতাহত হলে তারা ময়দান ছেড়ে পলায়ন করে। এসময় মুজাহিদগণ একটি সাঁজোয়া যান গনিমত লাভ করেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    পাকিস্তান | পুলিশ ও সেনাবাহিনীর উপর টিটিপির হামলা, হতাহত ৪ এর অধিক

    পাকিস্তানের বাজোর এজেন্সী ও খাইবার অঞ্চলে শরিয়তের দুশমন নাপাক বাহিনীর উপর ২টি পৃথক হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে ১ পুলিশসহ কমপক্ষে ৪ মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

    সূত্র অনুযায়ী, গত ৯ মার্চ মঙ্গলবার, পাকিস্তানের বাজোর এজেন্সির নওয়াগাই সীমান্তে নাওয়া-পাস এলাকায় পাকিস্তানী মুরতাদ সেনাবাহিনীর একটি পোস্টে হালকা ও ভারী অস্ত্র দিয়ে সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে নাপাক বাহিনীর অন্ততপক্ষে ৩ সেনা নিহত ও আহত হয়েছে।

    একইদিন রাত ৮টায়, খাইবার পাখতুনখুয়ার লাক্কি মারওয়াত জেলার একটি থানাতে হামলা চালান মুজাহিদগণ। এতে এক পুলিশ সদস্যের শরীরে গুলির আঘাতে লাগে।

    কারিম-পুল ‘টোল প্লাজার’ কাছে অবস্থিত থানায় এ ঘটনা ঘটে, যেখানে মোস্তফা নামে এক পুলিশ সদস্য নিহত হয়।

    দেশটির জনপ্রিয় ও শীর্ষস্থানীয় জিহাদী গ্রুপ তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ উভয় হামলার দায় স্বীকার করেছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X