Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ # ৮ই জিলক্বদ, ১৪৪২ হিজরি | ১৯ই জুন, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ # ৮ই জিলক্বদ, ১৪৪২ হিজরি | ১৯ই জুন, ২০২১ ঈসায়ী |

    খোরাসান | কাবুল বাহিনীকে হটিয়ে আরও ৫ জেলা তালিবানের নিয়ন্ত্রণে

    তালিবান মুজাহিদিন গত শুক্রবার আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ জাওজান ও ফরিয়াব, পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ফারাহ ও নিমরোজ এবং পূর্বাঞ্চলীয় পাকতিয়া প্রদেশের আরও ৫ টি জেলা দখলে নিয়েছেন।

    তালিবানের কেন্দ্রীয় দুই মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ এবং ক্বারী ইউসুফ আহমদী হাফিজাহুমুল্লাহ পৃথক বার্তায় জানিয়েছেন যে, তালিবান মুজাহিদিন গত শুক্রবার আফগানিস্তানের জাওজান প্রদেশের মার্দিয়ান জেলা, ফারয়াব প্রদেশের খাজা সাবজপোশ (জুমা বাজার) জেলা, ফারাহের পুষ্টকোহ জেলা, নিমরোজের খাশরোদ জেলা এবং পাকতিয়া প্রদেশের মিরজাক জেলাগুলো দখলে নিয়েছেন । এসময় জেলাগুলোর সকল প্রশাসনিক ভবন, যুদ্ধযান ও অস্ত্রশস্ত্র তালিবানরা গনিমত লাভ করেছেন।

    তালিবানরা আরো বলছেন যে, তাদের হাতে আসা পাঁচটি জেলায় সংঘর্ষে কয়েক ডজন কাবুল সেনা নিহত ও আহত হয়েছে। এছাড়াও মুজাহিদগণ আরো কয়েক ডজন সৈন্যকে বন্দী করেছেন। আর বাকি সৈন্যরা নিজেদের জীবন বাঁচাতে যুদ্ধের ময়দান ছেড়ে পালিয়ে গেছে।

    এছাড়া, গত রাতে খাজা সাবজপোশ (জুমা বাজার) জেলায় তালেবান যোদ্ধারা আক্রমণ শুরু করলে জেলা পুলিশ প্রধান ইখতিয়ার আরব তার সমস্ত কর্মী নিয়ে তালিবানের কাছে আত্মসমর্পণ করে। যার ফলে জেলা বিজয় করা তালিবানদের জন্য অনেকটাই সহজ হয়ে যায়।

    উপরোক্ত ৫ টি জেলা দখলের সময় তালিবান মুজাহিদিনরা কয়েক ডজন ভারী ও হালকা অস্ত্র এবং বেশ কয়েকটি ট্যাঙ্ক ও রেঞ্জার গাড়িও গনিমত লাভ করেছেন।

    এদিকে ফারয়াব প্রদেশের ৭ টি জেলার মধ্যে ৫ টি জেলাই বর্তমানে নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়েছেন তালিবান মুজাহিদিন। বর্তমানে প্রাদেশিক রাজধানী মাইমানা থেকে কয়েক কিলোমিটার দূরে ফ্রন্ট লাইনে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তালিবান মুজাহিদিন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া | মুজাহিদদের হামলায় ‘গরগর’ ফোর্সের সদস্য নিহত

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে আল-শাবাবের হামলায় গরগর নামক স্পেশাল ফোর্সের এক সেনা সদস্য নিহত হয়েছে।

    সূত্র জানায়, আজ ১৯ জুন ভোর বেলায় সোমালিয়ার রাজধানী মোগাদিশুর হারওয়া জেলায় ‘গরগর’ ফোর্সের উপর হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে সোমালি স্পেশাল ফোর্সের এক সেনা সদস্য নিহত হয়েছে।

    উল্লেখ্য, সোমালিয়ার বিস্তীর্ণ ভূমির উপর শরিয়াহ্ প্রতিষ্ঠাকারী আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদদের বিরুদ্ধে লড়তে ‘গরগর’ নামক বিশেষায়িত মুরতাদ বাহিনীকে প্রশিক্ষণ দিচ্ছে জমানার কথিত সুলতান সুলেমানের (এরদোগান) সেক্যূলার রাষ্ট্র তুরস্ক।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      সোমালিয়া | মুরতাদ বাহিনীর হেডকোয়ার্টারে শহীদি হামলা, অনেক সৈন্য হতাহত

      সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় শাবেলী রাজ্যের বিওআদি শহরে সরকারি বাহিনীর একটি হেডকোয়ার্টারে সফল শহীদি হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাবের জানবায মুজাহিদীন।

      মুজাহিদ সমর্থক একাধিক সূত্র হতে জানা গেছে, বিওআদি শহরে সরকারি বাহিনীর একটি হেডকোয়ার্টারে গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে মুরতাদ বাহিনীর মৃত্যুদূত রূপে হাজির হন আল-শাবাবের একজন মুজাহিদ। গাড়িটি বিস্ফোরিত হলে অন্তত ১০ সেনা ঘটনাস্থলে নিহত হয় এবং আরো কয়েক ডজন সেনা গুরুতর আহত হয়। হামলার সময় ঘটনাস্থলে মুরতাদ বাহিনীর কমান্ডার ইন চীফ আদওয়া ইউসুফ রাজি উপস্থিত ছিল এবং বিস্ফোরণে সে আহত হয়েছে বলে জানা গেছে।

      এছাড়াও এক ব্যাটালিয়ন কমান্ডারও আহত হয়েছে এবং অনেকগুলো সাঁজোয়াযান ও যুদ্ধসরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

      উল্লেখ্য, হামলার শিকার হওয়া এসব সেনারা মুজাহিদীনদের দখলে থাকা একটি এলাকায় আক্রমণ করলে মুজাহিদিনরাও প্রতিক্রিয়া সরূপ পাল্টা হামলা চালান, যার ফলে মুরতাদ সেনারা শোচনীয়ভাবে পরাজিত হয়ে হেডকোয়ার্টারে ফিরে আসে। মুরতাদ সেনারা হেডকোয়ার্টারে ফিরলে একজন মুজাহিদ শহিদী হামলার মাধ্যমে ঘাঁটিটিতে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটান।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        বাংলাদেশ কবে খোরাসান ও সোমালিয়া হবে?

        কবে বাংলাদেশের কোণা কোণা থেকে বিজয়ের ধ্বনি আসবে?
        হে পরাক্রমশালী শক্তিধর! কৃপণতা আর কাপুরুষতা থেকে আশ্রয় চাই সর্বক্ষণ।

        Comment


        • #5
          আল্লাহ তায়া-লা মুজাহিদ ভাইদের সাহায্য বহাল রাখুন... গরগর নামে অহংকারী ফোর্স সহ সকল তাগুতি ফোর্সকে লাঞ্ছনার সাথে আল্লাহ তায়া-লা পরাজিত করে দিন..এদের থেকে দুনিয়ার সকল নিয়ামত ছিনিয়ে নিন,আমিন ইয়া রব্ব।

          Comment


          • #6
            আল্লাহ তালিবান মুজাহিদ ভাইদের বিজয়ের ধারা অব্যাহত রাখুন। আমীন
            ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

            Comment

            Working...
            X