Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ # ১০ই জিলক্বদ, ১৪৪২ হিজরি | ২১শে জুন, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ # ১০ই জিলক্বদ, ১৪৪২ হিজরি | ২১শে জুন, ২০২১ ঈসায়ী |

    সোমালিয়া | আল-কায়েদার একাধিক হামলায় অনেক ক্রুসেডার ও মুরতাদ সেনা হতাহত

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশু, যুবা এবং বাকুল রাজ্যে ক্রুসেডার কেনিয়ান ও সোমালি মুরতাদ বাহিনীর উপর একাধিক বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন আল-শাবাব মুজাহিদিন। এতে বেশ কিছু ক্রুসেডার ও মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

    এরমধ্যে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর হুলুদাক জেলার একটি সেনা ছাউনিতে গেরিলা হামলা চালান শাবাব মুজাহিদিন। এতে অন্তত এক মুরতাদ সোমালি সেনা নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে শাহাদাহ্ নিউজ।

    এদিন রাজধানীর বারিরি এবং আফজাউয়ী শহরে অবস্থিত মুরতাদ বাহিনীর আরও ৩টি সামরিক ঘাঁটিতেও সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার ফলে মুরতাদ বাহিনীর ক্ষয়ক্ষতি হওয়া ছাড়াও একাধিক মুরতাদ সেনা হতাহত হয়েছে বলে জানা গেছে।

    এমনিভাবে বে-বুকুল রাজ্যের হাদুর শহরের একটি সামরিক ঘাঁটিতেও এদিন ‘হিট এন্ড রান’ কৌশলে হামলা চালিয়েছেন মুজাহিদগণ।

    অপরদিকে যুবা রাজ্যের কালবিও, হুযিংকো, পারোলী এবং ইয়োনতোই এলাকাগুলোতে অবস্থিত ক্রুসেডার কেনিয়ান এবং সোমালি মুরতাদ বাহিনীর বিভিন্ন সামরিক ঘাঁটিতে ছোটবড় বেশ কিছু হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এর মাধ্যমে মুজাহিদগণ কুফ্ফার বাহিনীর জান-মালের অনেক ক্ষতিসাধন করেছেন।

    উল্লেখ্য, এই রিপোর্টের অধিকাংশ হামলাই হিট এন্ড রান কৌশলে চালানো। মুজাহিদীনরা অল্প সংখ্যায় এসে হঠাৎ হামলা করে চলে যান। এসব হামলা ক্ষয়ক্ষতি সাধনের চেয়ে শত্রুদের মানসিকভাবে বিপর্যস্ত করে তোলার দিকে বেশি গুরুত্ব দেয়া হয়, যাতে বড় যুদ্ধগুলোর জন্য কুফ্ফার বাহিনী মানসিকভাবে অপ্রস্তুত এবং ভীতসন্ত্রস্ত হয়ে থাকে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    খোরাসান | তালিবানের নিকট ১৬৮ কাবুল সেনার আত্মসমর্পণ ১৩টি এলাকা বিজয়

    আফগানিস্তানের ২টি প্রদেশ থেকে ১৬৮ কাবুল সেনা তালিবানদের নিকট আত্মসমর্পণ করেছে। এসময় তালিবান ১৩টি এলাকা, ১৯টি চৌকি ও ৫টি সামরিক ঘাঁটি বিজয় এবং ৭১টি ট্যাঙ্ক গনিমত লাভ করেছেন।

    রিপোর্ট অনুযায়ী, গত ২০ জুন রবিবার, আফগানিস্তানের ফারয়াব প্রদেশের পাশ্তুন-কোট জেলায় মুরতাদ কাবুল বাহিনীর অবস্থানগুলোতে তীব্র হামলা চালিয়েছেন তালিবান মুজাহিদিন। এসময় মুজাহিদগণ ২০ হাজার মানুষের বসবাস এমন ১৩টি গ্রাম, ১৯টি সামরিক চৌকি এবং বড় বড় ৩টি সামরিক ঘাঁটি শত্রু মুক্ত করার মাধ্যমে বিজয় করে নিয়েছেন তালিবান মুজাহিদিন।

    এছাড়াও প্রদেশটির আলমার জেলার খাজা উসমান অঞ্চলের বৃহৎ আরও একটি সামরিক ঘাঁটি দখল করেন মুজাহিদগণ। এসময় ঘাঁটিতে থাকা ৭২ সৈন্য নিজেদের অস্ত্রসহ তালিবানদের কাছে আত্মসমর্পণ করে। পরে মুজাহিদগণ ঘাঁটি থেকে ৭১টি ট্যাঙ্ক ও বিভিন্ন ধরণের সাঁজোয়া যান গনিমত লাভ করেন। এছাড়াও কামান এবং প্রচুর পরিমাণে অস্ত্রও তালিবান মুজাহিদদের হস্তগত হয়।

    এমনিভাবে এদিন বলখ প্রদেশের চারবোলক জেলায় একটি তীব্র হামলা চালান তালিবান মুজাহিদিন। এসময় বিশাল একটি সামরিক ঘাঁটি দখলে নিতে সক্ষম হন মুজাহিদগণ। তালিবান মুজাহিদিন কর্তৃক ঘাঁটি অবরোধ ও বিজয়কালে মুরতাদ কাবুল সরকার কর্তৃক ঘাঁটিতে মোতায়েনকৃত ৯৬ কাবুল সৈন্য যুদ্ধ পরিত্যাগ করে তালিবানদের কাছে নিজেদের অস্ত্রসহ আত্মসমর্পণ করে। এছাড়াও অনেক সৈন্য পালিয়ে যায়।

    তালিবানরা এই অভিযান শেষে অনেক হালকা ও ভারী অস্ত্র, ট্যাঙ্ক ও যানবাহন ইত্যাদি গনিমত লাভ করেছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      খোরাসান | একদিনে সর্বোচ্চ ১৮ টি জেলা নিয়ন্ত্রণে নিয়েছেন তালিবান মুজাহিদিন

      ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালিবান মুজাহিদিন গত একদিনে কাবুল বাহিনী থেকে ১৮ টি জেলা মুক্ত করেছেন।

      আফগানিস্তানে একের পর এক জেলা কেন্দ্র দখলে নিয়েই চলছেন তালিবান মুজাহিদিন। এরই ধারাবাহিতায় তালিবান যোদ্ধারা তাদের অতীতের ২০ বছর যুদ্ধের সকল রেকর্ড ভেঙে দিয়েছেন।

      গতকাল (২০ জুন) ২৪ ঘন্টার লড়ােইয়ে মুরতাদ কাবুল বাহিনীকে হটিয়ে সর্বোচ্চ ১৮ টি জেলা নিয়ন্ত্রণে নেওয়ার নতুন এক অবিশ্বাস রেকর্ড গড়েছেন। অতীতে যেখানে তালিবান মুজাহিদগণ পুরো একদিন তীব্র লড়াইয়ের পর ২-১টি সামরিক ঘাঁটি ও কয়েকটি চেকপোস্ট নিয়ন্ত্রণে নিতেন, আর পুরো মাস জুড়ে ৩-৪ টি জেলা বিজয় করতেন, সেখানে তালিবান মুজাহিদগণ বর্তমানে একদিনেই ১৮ টি জেলা বিজয় করছেন! আল্লাহু আকবার কাবিরা

      আফগানিস্তানে ক্রুসেডার মার্কিন নেতৃত্বাধীন জোটের আগ্রাসনের ২০ বছরের মধ্যে প্রথমবারের মতো একদিন ও এক রাতেই তালিবান মুজাহিদিনরা পশ্চিমা সমর্থিত মুরতাদ কাবুল সরকারি বাহিনী থেকে এতগুলি জেলা দখল করেছেন। যা সত্যিই অবাক করার মত বিষয় ছিল।

      তালিবানরা গতকাল বেশিরভাগ জেলাই দখলে নিয়েছেন তাখার ও জাউজান প্রদেশ থেকে। এর মধ্যে তাখার প্রদেশের ৬টি জেলা এক রাতেই দখলে নিয়েছেন তালিবান মুজাহিদিন। পরে সকাল বেলায় প্রদেশটির আরো ২টি জেলাসহ সর্বমোট ৮টি জেলা বিজয় করেনেন মুজাহিদগণ। এমনিভাবে জাউজান প্রদেশের আরো ৩টি জেলা দখলে নেন মুজাহিদগণ।

      আলহামদুলিল্লাহ্, তালিবান মুজাহিদগণ এসব জেলা বিজয়ের সময় শতাধিক সাঁজোয়া যান, কয়েক হাজার অস্ত্র ও অগণিত গুলা-বারোদ গনিমত লাভ করেছেন।

      এদিন মুরতাদ কাবুল বাহিনীকে হটিয়ে যেসব জেলা তালিবান মুজাহিদিন বিজয় করেছিলেন সেগুলো হল-

      ১) লুলাশ জেলা, ফারয়াব।
      ২) চাহার-বুলোক জেলা, বলখ।
      ৩) দারাহ-সোফ বিলা, সামানগান।
      ৪) খারওয়ার জেলা, লোঘার।
      ৫) দাশ্ত-আরচি জেলা, কুন্দজ।
      ৬) কিল্লা-যাল জেলা, কুন্দুজ।
      ৭) খাশরোদ জেলা, নিমরোজ।
      ৮) ফয়জাবাদ জেলা, জাউজান।
      ৯) খানকাহ জেলা, জাউজান।
      ১০) মানজিগাক জেলা, জাউজান।
      ১১) চাল জেলা, তাখার।
      ১২) খাওয়াজাহ ঘার জেলা, তাখার।
      ১৩) ইয়াং কিল্লা জেলা, তাখার।
      ১৪) নামাক আব জেলা, তাখার।
      ১৫) হাজার সামুজ জেলা, তাখার।
      ১৬) দাশ্ত-কিল্লা জেলা, তাখার।
      ১৭) দারা-কাদ জেলা, তাখার এবং
      ১৮) খাজাহ-বাহাউদ্দিন জেলা, তাখার প্রদেশ।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        খোরাসান | ২০৩ টি সাঁজোয়া যানসহ ৩৫৪ কাবুল সেনা তালিবানের হাতে

        ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালিবান মুজাহিদিন বিভিন্ন জেলা ও শহর বিজয়কালে গতকাল (২০ জুন) ৩৫৪ এরও বেশি কাবুল সেনা ও পুলিশ সদস্যকে জীবিত বন্দী করেছেন, অনেকে আবার সেচ্ছায় আত্মসমর্পণ করেছে। এসময় মুজাহিদগণ ৩০২ টি সাঁজোয়া যানসহ অসংখ্য গনিমত লাভ করেছেন। আলহামদুলিল্লাহ্।

        বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, উরুজগান প্রদেশের খাস রোজগান জেলা কাবুল বাহিনী থেকে বিজয়ের পূর্ব মুহুর্তে জেলাটির পুতুল প্রশাসনের প্রধান কমান্ডারসহ ১৭০ সৈন্য ও পুলিশ সদস্য তাদের সমস্ত গোলাবারুদ, অস্ত্র ও সরঞ্জামাদি সহ ইসলামী ইমারাতের জানবায তালিবান মুজাহিদিনের কাতারে এসে যোগদান করে। যার ফলে খুব সহজেই জেলাটি বিজয় করতে সক্ষম হয়েছিলেন মুজাহিদগণ।

        কিছুদিন আগে তালিবান মুজাহিদিনরা তাখার প্রদেশের বাহরাক জেলা প্রশাসনীক বিল্ডিং, পুলিশ সদর দফতর, গোয়েন্দা ভবন এবং সামরিক সকল স্থাপনা অবরোধ করেছিলেন। অবরোধটি প্রায় তিন দিন স্থায়ী হয়েছিল। অবশেষে তালিবান মুজাহিদগণ গতাকাল তীব্র অভিযান চালিয়ে জেলাটির নিরাপত্তায় নিয়োজিত ৯০ সেনা, পুলিশ এবং গুপ্তচর নেটওয়ার্কের সদস্যদের জীবন্ত বন্দী করেন। এসময় জেলা নিরাপত্তা প্রধান আবদুল গাফফার এবং ভাড়াটে কমান্ডার নূর মোহাম্মদ সহ অনেক মুরতাদ সৈন্য নিহত হয়।

        এই প্রক্রিয়ায়, তালিবান মুজাহিদিন জেলা কেন্দ্র এবং সমস্ত সরকারি ভবন এবং সুবিধাগুলোর উপর নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন। এসময় মুজাহিদগণ ৮ টি ট্যাঙ্ক, ৩ টি সাঁজোয়া যান, ১ টি হাইলাক্স গাড়ি, ৯০ টি ক্লাশিনকোভ ও বিভিন্ন ধরণের আরও ৬৮ টি ভারি অস্ত্রসহ প্রচুর গুলা-বারোদ গনিমত লাভ করেছেন।

        এমনিভাবে সকাল সাড়ে ৯ টায় ফারয়াব প্রদেশে তালিবান মুজাহিদদের অবরোধের শিকাল আলমার জেলা থেকেও ৭২ কাবুল সেনা সদস্য তাদের সমস্ত সাঁজোয়া যান ও যুদ্ধ সরঞ্জামাদি সহ তালিবান মুজাহিদিনদের কাছে এসে আত্মসমর্পণ করে।

        এসময় তারা তাদের সাথে করে নিয়ে আসে ৭১ টি ট্যাঙ্ক, ১ টি ডিসি কামান, ৩৪ টি m16 ​​রাইফেলস, ১ টি রকেট লঞ্চার, ৯ মেশিনগান, ৬ রকেট, ৫ টি ক্লাশিনকোভ সহ প্রচুর পরিমাণে গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জামাদি। পরে মুজাহিদগণ নিজ খরচে এসব সৈন্যদেরকে তাদের বাড়িতে শর্তসাপেক্ষে বাড়িতে পাঠিয়ে দেন।

        এমনিভাবে এদিন ময়দানে ওয়ার্দাক ও নিমরোজ প্রদেশের খাশরোদ জেলা বিজয়কালে আরো ২৪ কাবুল সৈন্যকে জীবিত বন্দী করে তালিবান মুজাহিদিন। অভিযান শেষে কাবুল বাহিনী থেকে ২ টি ডিসি আর্টিলারি, ২০ টি গোলাবারুদ ভর্তি রঞ্জার গাড়ি, ১০০ টি বিভিন্ন গাড়ি, আড়াই লক্ষ রাউন্ড গুলি, ৪ টি ভারী মেশিনগান, ৬ টি রকেট, ১৩ টি কালাশনিকভ, ৩ মর্টার, ইউজিকভস, একটি মর্টার শেল, ২ টি মর্টার গনিমত লাভ করেন মুজাহিদগণ।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          বিজয়ের এই উচ্চধ্বনির প্রভাবে,
          দীর্ঘ নিঃশ্বাসে .....
          বুকটা ফোলে ওঠে !
          হাত দু'টি মুষ্টিবদ্ধ হয় !
          চোখ দু'টি থেকে ঝর্ণার উৎপত্তি হয় !
          হে পরাক্রমশালী শক্তিধর! কৃপণতা আর কাপুরুষতা থেকে আশ্রয় চাই সর্বক্ষণ।

          Comment


          • #6
            আলহামদুলিল্লাহ,, আল্লাহ আপনাদের কাজগুলো কবুল করুন আমীন।
            নতুন নতুন, প্রশিক্ষণ ভিডিওগুলো দিলে ভালো হয়।

            ভাইয়েরা,আপডেট মুজাহিদ ভাইদের সাইটগুলো দিলে ভালো হয়।
            বিলাসিতা জিহাদের শুত্রু,শাইখ উসামা রাহ।

            Comment

            Working...
            X