Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ # ২৯শে জিলহজ, ১৪৪২ হিজরি | ৯ই আগস্ট, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ # ২৯শে জিলহজ, ১৪৪২ হিজরি | ৯ই আগস্ট, ২০২১ ঈসায়ী |

    সোমালিয়া | ৩ ক্বাতেলের উপর আশ-শাবাব মুজাহিদিনের হদ কায়েম

    আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাবের একটি আদালত দেশটির ৩ মুরতাদ সেনার উপর হদের বিধান মৃত্যুদণ্ড কার্যকর করেছে।

    রিপোর্টে বলা হয়েছে যে, আজ ৯ আগস্ট, হারাকাতুশ শাবাব নিয়ন্ত্রিত একটি ইসলামিক আদালত সোমালি মুরতাদ বাহিনীর ৩ সেনা সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ জারি করে, যারা নিরপরাধ মানুষকে হত্যা করেছিল।

    পরে ইসলামিক আদালতের নির্দেশনা অনুযায়ী, দক্ষিণ সোমালিয়ার জুবা রাজ্যের কাসমায়ো শহরের একটি মাঠে জনসম্মুখে উক্ত ৩ ক্বাতেলের (হত্যাকারীর) মৃত্যুদণ্ড কার্যকর করেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

    উল্লেখ্য যে, এর আগে হারাকাতুশ শাবাব নিয়ন্ত্রিত জালাজদুদ রাজ্যের একটি ইসলামিক আদালত এক শাতেমে রাসূলের মৃত্যুদণ্ড কার্যকর করেছে। জানা যায় যে, শাবাব নিয়ন্ত্রিত আইল-বুর শহরে জনসম্মুখে উক্ত শাতেমে রাসূলকে হত্যা করেন মুজাহিদগণ।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    খোরাসান | তালিবানরা এবার দ্বিতীয় বৃহত্তম প্রদেশ সামঙ্গান নিয়ন্ত্রণ নিয়েছেন

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালিবান মুজাহিদিনরা আজ আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম প্রদেশ সামঙ্গানের রাজধানী আইবাকের নিয়ন্ত্রণ নিয়েছেন বলে জানা গেছে।

    তালিবান সূত্রগুলো বলছে যে, মুজাহিদিনরা সোমবার সকাল হতে আইবাক প্রতিরক্ষামূলক পোস্টে চার দিক থেকে (দারা জান্দান, মিং তাশ, লার্গান এবং হাসান খেলা) আক্রমণ শুরু করেন। মুজাহিদিনরা শহরের প্রতিরক্ষামূলক বেল্ট ভেঙে খুব অল্প সময়ে শহরে প্রবেশ করেন এবং অগ্রগতি অব্যাহত রাখেন।

    সর্বশেষ তাঁরা (৯ আগস্ট) বিকালে আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম প্রদেশ সামঙ্গানের রাজধানী আইবাক, গভর্নরের কার্যালয়, পুলিশ সদর দপ্তর, কেন্দ্রীয় কারাগার, জাতীয় নিরাপত্তা অধিদপ্তর (এনডিএস) এবং সরকারী বাহিনীর সকল সহযোগী প্রতিষ্ঠান ও স্থাপনার নিয়ন্ত্রণ নিয়েছেন। তালিবানরা বলছেন যে, তারা এখন শহরের পুরো নিয়ন্ত্রণ নিয়েছেন।

    সূত্র জানায়, মুরতাদ কাবুল বাহিনী কোন প্রতিরোধ ছাড়াই গভর্নর কার্যালয় থেকে পিছু হটে এবং দারা-ই-সুফ বালা এবং দারা-ই-সুফ পায়েনের মধ্যবর্তী একটি উপত্যকা হয়ে পালিয়ে যায়।

    একজন আফগান সাংবাদিক বিলাল সারওয়ারীও বিষয়টি নিশ্চিত করে জানান, তালিবানরা বিনা যুদ্ধে সামঙ্গান প্রদেশের রাজধানী আইবাক শহর বিজয় করে নিয়েছেন। বর্তমানে আইবাক শহরের ভিতরে অবস্থান করছেন তালিবান মুজাহিদিনরা।

    এটি আফগানিস্তানের ষষ্ঠ বৃহত্তম প্রদেশ যা তালিবান মুজাহিদিনরা আজ নিয়ন্ত্রণে নিয়েছেন, এর আগে নিমরোজ, জাউজান, সার-ই-পুল, কুন্দুজ এবং তাখার প্রদেশকে মুরতাদ কাবুল মিলিশিয়াদের থেকে মুক্ত করেন তালিবান মুজাহিদিনরা।

    এদিকে, তালিবানরা আজ সকাল থেকেই বাঘলান প্রদেশের রাজধানী পুল-ই-খামারি এবং বলখ প্রদেশের রাজধানী মাজার-ই-শরীফে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে ভারী আক্রমণাত্মক অভিযান শুরু করেছেন। হয়তো খুব শীগ্রই এই প্রদেশগুলোও নিয়ন্ত্রণে নিতে যাচ্ছেন তালিবান মুজাহিদিন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      পাকিস্তান | পাক-তালিবানের সফল হামলায় ৭ মুরতাদ সেনা হতাহত

      পাকিস্তানের মর্দান ও বাজুর এজেন্সীতে দেশটির মুরতাদ সেনাবাহিনীকে টার্গেট করে দু'টি অভিযান চালিয়েছেন পাক-তালিবান (টিটিপি) মুজাহিদিন। এতে ৩ মুরতাদ সেনা নিহত এবং আরও ৪ মুরতাদ সেনা আহত হয়েছে।

      পাক সূত্রগুলো জানায়, গত ৮ আগস্ট রাত সাড়ে ১২ টার দিকে, পাকিস্তানী মুরতাদ পুলিশ বাহিনীর টহলরত একটি ইউনিটকে টার্গেট হামলা চালান তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মাইন মাস্টার্স মুজাহিদিনরা। পাকিস্তানের মর্দান বাখশালীর চোরা থানার কাছে মুরতাদ পুলিশ বাহিনীর একটি ভ্যান (গাড়ি) লক্ষ্য করে উক্ত হামলাটি চালান মুজাহিদগণ। এসময় গাড়িতে থাকা ২ পুলিশ কর্মী নিহত এবং অপর ৩ পুলিশ সদস্য আহত হয়, এছাড়াও মুরতাদ বাহিনীর গাড়িটিও ধ্বংস করেন মুজাহিদগণ।

      এমনিভাবে গতকাল বিকেলে, দেশটির মুরতাদ সেনাবাহিনীর উপরও হামলা চালান তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) জানবায মুজাহিদিন। জানা যায় যে, বাজুর এজেন্সীর ওয়ারা মামুন্দ সীমান্ত এলাকায় এই হামলাটি চালান মুজাহিদগণ, যাতে এক সেনা নিহত এবং অপর এক সেনা গুরুতর আহত হয়।

      তেহরিক-ই-তালিবান পাকিস্তানের কেন্দ্রীয় মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ পৃথক বিজ্ঞপ্তিতে উভয় বরকতময় হামলায় বিষয়টি নিশ্চিত করেছেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        সিরিয়া | ক্রুসেডার রুশ ও নুসাইরি শিয়াদের উপর মুজাহিদদের প্রবল হামলা

        সিরিয়ার ইদলিবের দার-আল-কাবিরাহ এবং হামা এর আল-রাসিফ ও আল-জায়িদ এলাকাসমূহে ক্রুসেডার রাশিয়ান ও নুসাইরি আসাদ বাহিনীর সেনাদের উপর আর্টিলারি ও মর্টার হামলা চালিয়েছেন আনসার আত-তাওহীদেরর মুজাহিদগণ।

        আনসার আত-তাওহীদের মিডিয়া থেকে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে, ইদলিব ও আশেপাশের এলাকায় সাধারণ মানুষের উপর বর্বরোচিত হামলা চালানোর বদলা স্বরূপ দখলাদার রাশিয়ান ও কুখ্যাত নুসাইরি সেনাদের উপর ভারী আর্টিলারি ও মর্টার হামলা চালানো হয়েছে। হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ বিস্তারিতভাবে উল্লেখ করা হয়নি।

        সিরিয়ার মুক্ত অঞ্চলের মুসলিমদের উপর প্রায়ই হামলা চালাচ্ছে কুফফার জোট। আনসার আত-তাওহীদের মুজাহিদীনরাও বসে নেই। প্রতিটি হামলার যথাযথ জবাব তাঁরা মর্টার, আর্টিলারি ও নিজেদের বানানো রকেট শেলের দ্বারা দিয়ে যাচ্ছেন, আলহামদুলিল্লাহ।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          হে আল্লাহ মুসলিম মুজাহিদীন ভাইদেরকে আপনার সাহায্য বহাল রাখুন... ভাইদের উত্তম ভাবে কবুল করুন.. ভাইদের কাজকে সহজ থেকে আরও সহজ করে দেন... কুফফারদের থেকে সমস্ত আফগান ছিনিয়ে নেওয়ার তাওফীক দান করুন... ভাইদের সমস্ত আফগান বিজয় করা সহজ করে দেন.. হে আল্লাহ আমাদের যে সমস্ত ভাইয়েরা মৃত্যুবরণ করেছেন তাদেরকে উত্তম শহীদ হিসেবে কবুল করে নিন.. আল্লাহ আমাদের উপর রহম করুন.. আল্লাহ আমাদের উপর আপনার রহমত বর্ষণ করুন..আমিন ইয়া রব্বাল আলামিন।

          Comment


          • #6
            আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ। তালিবানের সাম্প্রতিক বিজয়ধারা মুসলিম উম্মাহর হৃদয়কে প্রশান্ত করছে, আলহামদুলিল্লাহ।
            আমরা আমাদের রবের নিকট সকাতরে প্রার্থনা করছি, তিনি যেন আমাদের মুজাহিদ ভাইদের সাহায্য ও বিজয়ধারা অব্যাহত রাখেন। আমীন
            ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

            Comment


            • #7
              আল্লাহ, আপনি বিশ্বের মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন, আমীন।
              اللهم انی اسلک الهدی والتفی والعفافی والغناء

              Comment

              Working...
              X