Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# | ০৫ই রবিউস সানি, ১৪৪৩ হিজরি | ১১ ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# | ০৫ই রবিউস সানি, ১৪৪৩ হিজরি | ১১ ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

    সোমালিয়া | আশ-শাবাবের দুর্দান্ত অভিযানে ১৫ এরও বেশি সেনা হতাহত

    আফ্রিকার পূর্বাঞ্চলিয় দেশ সোমালিয়ায় দেশটির গাদ্দার সামরিক বাহিনীর বীরুদ্ধে সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ১৫ এরও বেশি সৈন্য নিহত ও আহত হয়েছে।

    আঞ্চলিক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, আজ ১০ নভেম্বর দ্বিপ্রহরের কিছুক্ষণ পূর্বে, দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার জিযু রাজ্যে একটি অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। সূত্রমতে হামলাটি পশ্চিমা কাফেরদের তাবেদার সোমালি গাদ্দার সেনাদের একটি সামরিক ইউনিটকে টার্গেট করে চালানো হয়েছিল। যাতে অনেক সেনা হতাহত হয়েছে।

    এদিকে হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট “শাহাদাহ্ নিউজ” এক রিপোর্টে জানিয়েছে যে, হামলাটি জারবাহারী শহরে চালানো হয়েছিল। হামলাটি এমন সময় চালানো হয়েছিল, যখন গাদ্দার বাহিনীর একটি ইউনিটের সাথে সাক্ষাত করছিল ‘জারবাহারী’ শহরের প্রধান সামরিক অফিসার “আগদির ডেরো কুলি” সহ বেশ কয়েকজন সামরিক কমান্ডার। যার ফলে মুজাহিদগণ সামরিক ইউনিট টার্গেট করে অভিযান শুরু করলে ডজনখানেক সেনা নিহত ও আহত হয়। যাদের মাঝে শহরটির প্রধান সামরিক অফিসারও ছিল। একই সময় মুজাহিদদের বোমা হামলায় ধ্বংস হয় গাদ্দার সামরিক বাহিনীর একটি সাঁজোয়া যান এবং ক্ষতিগ্রস্থ হয় অনেক সরঞ্জামাদি।

    শাহাদাহ্ নিউজের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব মুজাহিদদের বরকতময় এই হামলায় সোমালি গাদ্দার বাহিনীর সর্বনিম্ন হতাহত সেনা সংখ্যা ১৫ জন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    “হুথীদের উপর আল-কায়েদার হামলা, পোস্ট ধ্বংসের পাশাপাশি হতাহত বহু মিলিশিয়া”

    সৌদি আরবের দক্ষিন সীমান্ত সংলগ্ন দেশ ইয়ামানের বায়দা রাজ্যে শিয়া হুথী বিদ্রোহীদের সামরিক কাফেলা ও একটি সামরিক পোস্টে পৃথক হামলার ঘটনা ঘটেছে। যাতে অনেক সেনাসহ একটি সামরিক পোস্ট ধ্বংস হয়েছে।

    বিবরণ অনুযায়ী, গত ৪ নভেম্বর বৃহস্পতিবার সকালে, ইয়ামানের বায়দা রাজ্যের জায়ের এলাকায় একটি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যা ইরান সমর্থিত শিয়া হুথিদের একটি কাফেলাকে টার্গেট করে ঘটনো হয়েছে বলে জানা গেছে। এর ফলে হুথিদের পুরো দলটি হতাহত ও ক্ষতিগ্রস্তের শিকার হয়েছে।

    এই হামলার চারদিন পর অর্থাৎ ৮ নভেম্বর সোমবার দ্বিপ্রহরের সময়, একই এলাকায় আরও একটি হামলার ঘটনা ঘটে। তবে এবার কাফেলার উপর নয় বরং শিয়া হুথী বিদ্রোহীদের একটি সামরিক পোস্ট টার্গেট করে হামলাটি চালানো হয়েছে। এতে শিয়া সন্ত্রাসীদের উক্ত সামরিক পোস্টটি সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যায়, এসময় পোস্টে থাকা ডজনখানেক সৈন্য হতাহত হয়েছে বলেও ধারণা করা হয়।

    এদিকে আল-কায়েদা সংশ্লিষ্ট আরব উপদ্বীপ ভিত্তিক ইসলামিক প্রতিরোধ বাহিনী “জামা’আত আনসারুশ শরিয়াহ্” বরকতময় এই হামলা দুটির সত্যাতা নিশ্চিত করে এর দায় স্বীকার করেছে।

    উল্লেখ্য, মুসলিম জাতির ইতিহাসের শুরুর সময় থেকে বর্তমান সময় পর্যন্ত, হালাকু থেকে ইয়াহিয়া, সাফাভি থেকে ইরান-সিরিয়া – সর্বত্রই উম্মাহর সাথে গাদ্দারি করে শত্রুদের নানা উপায়ে সাহায্য করেছে এরা। সর্বত্রই উম্মাহর রক্ত ঝরিয়েছে ইহুদি থেকে উদ্ভুত এই শিয়ারা।

    বর্তমান সময়ে ইরানের শিয়া নেতাদের পশ্চিমাদের বিরুদ্ধে নানান মুখরোচক শ্লোগান দিতে দেখা যায়। এসব শুনে অনেক অবুঝ মুসলিম শিয়া ইরানকে মিত্র ভাবার মত ভুল করে থাকে। তবে বাস্তবতা হল, শিয়ারা কখনোই মুসলিমদের বন্ধু ছিলনা। আর পশ্চিমাদের সাথেও তারা সবসময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে চলেছে, তা মুখে যে শ্লোগানই তারা দিক না কেন।

    ইরাক-সিরিয়া-লেবানন-ইয়েমেন সহ যে দেশেই পশ্চিমা বাহিনী আগ্রাসন চালিয়েছে, সেখানেই পরবর্তীতে শিয়ারা শক্তিশালী পক্ষ হিসেবে আবির্ভূত হয়েছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইসলামিক প্রতিরোধ বাহিনীর হামলায় নাস্তানাবুদ সোমালি বাহিনী, হতাহত ৬ এরও বেশি

      পশ্চিমা সমর্থিত সোমালিয় গাদ্দার সেনাবাহিনীর উপর পৃথক হামলা চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধারা। যাতে ৬ এরও বেশি সেনা সদস্য নিহত ও আহত হয়েছে।

      শাহাদাহ্ নিউজ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত ৯ নভেম্বর মঙ্গলবার পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় পশ্চিমাদের গোলাম সোমালি সরকারি বাহিনীর উপর ৫টি পৃথক অপারেশন পরিচালনা করেছেন ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব।

      সূত্র অনুযায়ী, এসব অভিযানের মধ্যে সোমালিয়ার আউদাকলী শহরে পরিচালিত অভিযানে ৩ এরও বেশি সোমালি গাদ্দার সেনা হতাহত হয়।

      একইভাবে রাজধানী মোগাদিশুর হামরাউনি জেলায় আশ-শাবাবের নিরাপত্তা বাহিনীর সদস্যরা একটি টার্গেট কিলিং অপারেশন চালান। যাতে সোমালি উচ্চপদস্থ এক পুলিশ অফিসার নিহত হয়, সেই সাথে তার দেহরক্ষী গুরুতর আহত হয়।

      এদিন যুবা রাজ্যের কাসমায়ো শহরেরও একটি সফল অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। যাতে কমপক্ষে ১ সেনা সদস্য গুরুতর আহত হয়েছিল।

      অপরদিকে শাবেলী সুফলা রাজ্যের আউদাকলি জেলার উপকণ্ঠে গাদ্দার সরকারি মিলিশিয়াদের একটি সামরিক কনভয়ে অতর্কিত হামলাও চালান মুজাহিদগণ। যাতে গাদ্দার সেনাবাহিনীর জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

      সবশেষে গাদ্দার সেনারা মুজাহিদদের সামনে টিকতে না পেরে পিছু হটে এবং কেন্দ্রীয় আউদাকলী জেলায় পালিয়ে যেতে বাধ্য হয়। অর্থাৎ তারা মুজাহিদদের বিরুদ্ধে অভিযান চালাতে যেই গর্ত থেকে বের হয়ে এসেছিল সেই গর্তেই আবারো প্রবেশ করে।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        টোগোতে রেড অ্যালার্ট: সামরিক ঘাঁটিতে আল-কায়েদার হামলা।

        সাহেল আফ্রিকার দেশ টোগোতে দেশটির সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে অতর্কিত হামলা চালিয়েছেন জেএনআইএম যোদ্ধারা। এতে হতাহত হয়েছে অনেক সেনা।

        আঞ্চলিক সূত্রের বিবরণ অনুযায়ী, টোগোর উত্তরাঞ্চলে গত ৯ নভেম্বর রাতে দেশটির সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে বড় ধরণের হামলা চালানো হয়েছিল। টোগোর নিরাপত্তা ও নাগরিক সুরক্ষা মন্ত্রী জেনারেল ডেমেহামে ইয়ার্ক হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

        সূত্রগুলো জানায় যে, বুর্কিনা-ফাসোর সীমান্ত হয়ে একদল যোদ্ধা টোগোতে প্রবেশ করে, এবং রাত ১০:৪৫ টার দিকে কেপেন্ডজাল অঞ্চলের সানলোগা এলাকায় অবস্থিত দেশটির সামরিক বাহিনীর ঘাঁটিতে আক্রমণ চালান।

        অপর একটি সূত্র জানিয়েছে যে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ বাহিনী জেএনআইএম এর স্থানীয় গ্রুপ "আনসারুল্লাহ্" এই হামলাটি চালিয়েছে। এতে বেশ কিছু সৈন্য নিহত ও আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দেশটির সামরিক বাহিনী হতাহত ও নিজেদের ক্ষয়ক্ষতির বিষয়টি গোপন করার চেষ্টা করছে।

        এদিকে জেএনআইএম কর্তৃক পরিচালিত এই হামলার পর দেশটির এক মন্ত্রী জানায়, সীমান্তে অবস্থান মজবুত করতে এবং যেকোন শক্তিকে প্রতিহত করতে বুধবার সকাল থেকে সেনাবাহিনীর বড় একটি ইউনিটকে ওই অঞ্চলে পাঠানো হয়েছে। আমরা সীমান্তে শক্তিবৃদ্ধি ও নিয়ন্ত্রণ কড়াকড়ি করেছি, আমাদের সেনারা সতর্ক অবস্থানে রয়েছে।

        আল-কায়েদার বরকতময় এই হামলার পর কম্পন ধরেছে দেশটির প্রশাসনে। তাই সামরিক বাহিনী ও জনগণকে আতঙ্কিত না হওয়ার ব্যার্থ পরামর্শ দেওয়ার চেষ্টা করছে দেশটির মন্ত্রীরা।

        তথ্যসূত্র:
        ১। https://tinyurl.com/553avb72
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আলহামদুলিল্লাহ, ছুম্মা আলহামদুলিল্লাহ!
          নিশ্চয়ই আল্লাহ ওয়াদা সত্য!

          Comment

          Working...
          X