Announcement

Collapse
No announcement yet.

আশ-শাবাবের পৃথক অভিযানে ৪ পশ্চিমা কর্মকর্তা সহ ২৭ ক্রুসেডার সেনা হতাহত

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • আশ-শাবাবের পৃথক অভিযানে ৪ পশ্চিমা কর্মকর্তা সহ ২৭ ক্রুসেডার সেনা হতাহত

    আশ-শাবাবের পৃথক অভিযানে ৪ পশ্চিমা কর্মকর্তা সহ ২৭ ক্রুসেডার সেনা হতাহত

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়া ও কেনিয়ায় দুইদিনে দখলদার ইথিওপিয়ান ও কেনিয়ান বাহিনীর বিরুদ্ধে অন্তত ১৪টি পৃথক অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এতে উক্ত দুইটি দেশের সেনারা ছাড়াও জাতিসংঘ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ৪ কর্মকর্তা হতাহত হয়েছে।

    শাহাদাহ এজেন্সির রিপোর্ট অনুযায়ী, গত ১৭ অক্টোবর বুধবার, হারাকাতুশ শাবাব যোদ্ধারা উত্তর-পূর্ব কেনিয়ার মান্দেরা রাজ্যে একটি সফল অভিযান পরিচালনা করছেন। অভিযানটি এই অঞ্চলের লাফি জেলায় কেনিয়ান ক্রুসেডার বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছে। ফলশ্রুতিতে কেনিয়ার ক্রুসেডার বাহিনীর অন্তত ৫ সৈন্য নিহত এবং আরও ১০ সৈন্য আহত হয়েছে।

    এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদিনরা, সোমালিয়ার বে রাজ্যের দিনসর শহরে ক্রুসেডার ইথিওপিয়ান সেনাবাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে মর্টার ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছেন। এতে অন্তত ৩ ইথিওপিয়ান সৈন্য নিহত এবং আরও ১ সৈন্য আহত হয়েছে। ঘটনাক্রমে ঘটনাস্থলে উপস্থিত থাকা এক পশ্চিমা সামরিক অফিসার ও জাতিসংঘের এক কর্মকর্তাও মুজাহিদদের উক্ত হামলায় আহত হয়েছে। একইভাবে এদিন রাতে, অঞ্চলটির বাইদোয়া শহরে মুজাহিদদের পরিচালিত অপর এক বোমা বিস্ফোরণের ঘটনায় জাতিসংঘের ২ কর্মকর্তা আহত হয়েছে।

    এমনিভাবে হারাকাতুশ শাবাব মুজাহিদিনরা এদিন দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সোমালিয়ার বার্দালি শহরেও একটি সফল অভিযান পরিচালনা করছেন। অভিযানটি দখলদার ইথিওপিয়ান বাহিনী ও সোমালি সেনাদের দ্বারা পরিচালিত একটি যৌথ সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছে। এতে ২ ইথিওপিয়ান সৈন্য নিহত হয়েছে। এসময় আরও ২ ইথিওপিয়ান সৈন্য সহ অন্তত ৯ সোমালি সৈন্য আহত হয়েছে।

    এই অভিযানগুলো ছাড়াও হারাকাতুশ শাবাব মুজাহিদিনরা গত ১৭-১৮ তারিখ, সোমালিয়ার বে, বাকুল, শাবেলি ও আফগোয়া রাজ্যের বিভিন্ন শহরে অন্তত ১১টি পৃথক অপারেশন পরিচালনা করছেন। ফলে হারাকাতুশ শাবাব যোদ্ধাদের এসকল অভিযানেও আরও বহু সংখ্যক ক্রুসেডার সৈন্য হতাহত হয়েছে।


    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    لَـقَدْ اَرْسَلْنَا رُسُلَنَا بِالْبَيِّنٰتِ وَاَنْزَلْنَا مَعَهُمُ الْكِتٰبَ وَالْمِيْزَانَ لِيَقُوْمَ النَّاسُ بِالْقِسْطِۚ وَاَنْزَلْنَا الْحَـدِيْدَ فِيْهِ بَأْسٌ شَدِيْدٌ وَّمَنَافِعُ لِلنَّاسِ وَلِيَـعْلَمَ اللّٰهُ مَنْ يَّنْصُرُهٗ وَ رُسُلَهٗ بِالْغَيْبِ ؕ اِنَّ اللّٰهَ قَوِيٌّ عَزِيْزٌ
    আমরা তো আমাদের রসূলগণকে পাঠিয়ে দিয়েছিলাম সুস্পষ্ট প্রমাণাদি দিয়ে, আর তাঁদের সঙ্গে আমরা অবতারণ করেছিলাম ধর্মগ্রন্থ ও মানদন্ড যাতে লোকেরা ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে পারে, আর আমরা লোহা পাঠিয়েছি যাতে রয়েছে বিরাট শক্তিমত্তা ও মানুষের জন্য উপকারিতা, আর যেন আল্লাহ্ জানতে পারেন কে তাঁকে ও তাঁর রসূলগণকে অগোচরেও সাহায্য করে। নিঃসন্দেহ আল্লাহ্ মহাবলীয়ান, মহাশক্তিশালী। [Surah Al-Hadid (الحديد)[57] ayat 25]​

    Comment

    Working...
    X