Announcement

Collapse
No announcement yet.

সন্ত্রাস দমনে তালেবান বিশেষ বাহিনীর সফল অভিযান প্রসঙ্গে বিবৃতি প্রকাশ

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • সন্ত্রাস দমনে তালেবান বিশেষ বাহিনীর সফল অভিযান প্রসঙ্গে বিবৃতি প্রকাশ

    সন্ত্রাস দমনে তালেবান বিশেষ বাহিনীর সফল অভিযান প্রসঙ্গে বিবৃতি প্রকাশ


    সন্ত্রাসী তৎপরতা মোকাবেলা ও দেশের শৃঙ্খলা রক্ষা করতে ইমারতে ইসলামিয়া সরকার প্রতিশ্রুতিবদ্ধ। সম্প্রতি দায়েশ খোরাসান বিদ্রোহী গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে তালেবান সেনাবাহিনীর বিশেষ বাহিনী। অভিযানে অবৈধ অস্ত্রসহ উক্ত গোষ্ঠীর গুরুত্বপূর্ণ কয়েকজন সদস্যকে তারা গ্রেপ্তার করেছেন। এই প্রসঙ্গে ইমারতে ইসলামিয়া সরকারের মুখপাত্র মৌলভী জাবিহুল্লাহ মুজাহিদ হাফিযাহুল্লাহ সম্প্রতি একটি বিবৃতি প্রদান করেছেন।

    বিগত ২সেপ্টেম্বর ইমারতে ইসলামিয়া সরকারের আদেশ ও ডিক্রিসমূহের তদারকি অধিদপ্তরের কর্মীদের উপর সন্ত্রাসী হামলা চালায় এই বিদ্রোহী গোষ্ঠী। তদন্তে জানা যায়, বিদ্রোহীগণ পাক-আফগান সীমান্ত এলাকা বেলুচিস্তানে তাদের প্রশিক্ষণ শিবির স্থাপন করেছে। সেখান থেকেই তারা আফগানিস্তানে প্রবেশ করে এই সন্ত্রাসী হামলা চালিয়েছে। ইতোপূর্বে বামিয়ান ও কাবুল প্রদেশে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার সাথে এই বিদ্রোহীগণ জড়িত ছিল বলে তদন্তে জানা যায়।

    সম্প্রতি সন্ত্রাসী তৎপরতা নির্মূলে তালেবান বিশেষ বাহিনী কাবুল ও নানগারহার প্রদেশে অভিযান পরিচালনা করেছে। এতে উক্ত হামলায় জড়িত বিদ্রোহীদের গুরুত্বপূর্ণ কয়েকজন সদস্যকে গ্রেফতার করেছে তালেবান। গ্রেফতারকৃত বিদ্রোহীদের মধ্যে একজন তাজিক নাগরিকও ছিল, সে আত্মঘাতী বোমা হামলার পরিকল্পনা করছিল। এছাড়া অভিযানসমূহে ১টি বিস্ফোরক, ২টি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে তালেবান বিশেষ বাহিনী।

    উল্লেখ্য যে, বিদ্রোহী গোষ্ঠীর অবশিষ্ট নেতা ও কর্মীগণ পুনরায় পাকিস্তানের বেলুচিস্তান ও খাইবার পাখতুনখোয়া প্রদেশে আশ্রয় নিয়েছে। আফগানিস্তান থেকে বিদ্রোহীদের সেখানে স্থানান্তর করতে বিশেষ গোয়েন্দা সংস্থার ভূমিকা রয়েছে বলেও তদন্ত প্রতিবেদনে উঠে এসেছে। বিদ্রোহীগণ সেখানে নতুন করে ঘাঁটি ও প্রশিক্ষণ শিবির স্থাপন করছে। তাঁরা আফগানিস্তান ও অন্যান্য দেশে হামলার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এছাড়া আশ্রয়ে থাকা অঞ্চলগুলোতে আলেম, ধর্মীয় ও রাজনৈতিক নেতাদের লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। তাদের ঘৃণ্য তৎপরতায় বিদেশি শক্তি জড়িত রয়েছে বলে জানিয়েছেন তালেবান মুখপাত্র।

    আফগান অঞ্চলকে অস্থিতিশীল করতে একটি মহল বরাবরের মতই ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অপরদিকে আফগান ভূখণ্ডের নিরাপত্তা নিশ্চিত করতে জানমাল দিয়ে লড়াই করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তালেবান মুজাহিদগণ।


    তথ্যসূত্র:
    1. Daesh Khorasan Relocates to Khyber Pakhtunkhwa and Balochistan, Says Zabiullah Mujahid
    https://tinyurl.com/2pdkwu4w
    2. Recent Operations by the Special Forces of the Islamic Emirate Against Insurgents
    https://tinyurl.com/heeuy3h6
    zz0.a1y51l0k51vzz
    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    এতদিন লড়াই হয়েছে প্রকাশ্য দুশমনদের মোকাবিলায়। আর এখন লড়াই হচ্ছে মুনাফেকি দুশমনদের মোকাবিলায়। আসলে মুমিনদের জিন্দেগীই লড়াই। লড়াই ছাড়া ইমানের স্বাদই যেন বিস্বাদ।
    তবে একটা বিষয় হলো : গেরিলা বাহিনী ছিল এবং থাকবেই। তবে সাফল্য তো আর গেরিলা বা প্রকাশ্য বাহিনীর উপর নির্ভর করেনা।
    হয়তো দায়েশী গেরিলারা ভাবছে। এ পদ্ধতিতেই তালিবানরা সফল হয়েছে তবে আমরা কেন নয়। এ বোকারা এটা জানেনা যে তালিবানরা নিজের হেডমে নয় বরং রব্বে কারীমের দয়ায় সাফল্য পেয়েছেন। আর সেই রব্বের অবাধ্য হয়েই তোমরা এসব করছ।
    যেনে রেখ, রব্ব কিন্তু একজনই আর তিনি এ তালেবানদের সাহায্য করেছেন, তাদের জন্য যথেষ্ট হয়েছেন। তোমাদের হালও ভালো কিছু হবেনা, তোমাদের বিরুদ্ধেও তাদের জন্য ঐ রব্বই যথেষ্ট হবেন ইনশাআল্লাহ।
    আর এসব তোমরা বুঝবাইবা কি করে তোমাদের তো আল্লাহর বাণী সমূহ গলা থেকে আর কোন দিকে যায়না। না তোমাদের পেটের উপকার হয় না মগজের। তোমরা মাথা দিয়াও ভাবনা পেট দিয়াওনা। ইনশাআল্লাহ তোমরা হেরে যাবে বরং নিশ্চিহ্ন হয়ে যাবে। আল্লাহর প্রকৃত বান্দারাই বিজয়ী থাকবে যতক্ষণ তিনি চান।
    হয় শাহাদাহ নাহয় বিজয়।

    Comment


    • #3
      আল্লাহ পাক ইমারতে ইসলামীকে সকল কুচক্রীর চক্রান্ত থেকে হিফাজতে রাখুন

      Comment


      • #4
        ইরাক থেকে যেই ফিৎনার সৃষ্টি আল্লাহ আপনি আমাদের ভাইদের তা থেকে হেফাজতে রাখুন আমিন। এটা ভয়ংকর ফিৎনাহ। যা মুমিনকে সমূলে ধ্বংস করে দেয়! যুদ্ধের অতি গুরুত্বপূর্ণ মূলনীতি হলো স্পষ্ট কুফফারদের সাথে যুদ্ধ করা এর দ্বারা সফলতা বেশি আসে।

        Comment

        Working...
        X