Announcement

Collapse
No announcement yet.

ভারতে এক মুসলিম হকারকে মারধর শেষে কেটে ফেলার হুমকি দিলো হিন্দুত্ববাদীরা

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • ভারতে এক মুসলিম হকারকে মারধর শেষে কেটে ফেলার হুমকি দিলো হিন্দুত্ববাদীরা

    ভারতে এক মুসলিম হকারকে মারধর শেষে কেটে ফেলার হুমকি দিলো হিন্দুত্ববাদীরা


    ভারতের হিমাচল প্রদেশের পশ্চিম শিমলা এলাকায় শাহভেজ খান নামে এক মুসলিম হকারকে নির্মমভাবে মারধর করেছে স্থানীয় হিন্দুত্ববাদীরা। ঐ হকার মুসলিম হওয়ায় হিন্দুরা তাকে এলাকাটিতে ব্যবসা করতে নিষেধ করে এবং মারধর শেষে কান ধরে উঠবস করিয়ে হত্যার হুমকি দিয়েছে।

    গত ২২ অক্টোবর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দি অবজারভার পোস্ট। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২০ অক্টোবর শাহভেজ খান একটি সাইকেলের করে তার জিনিসপত্র নিয়ে ওই এলাকায় যাচ্ছিলেন। এমন সময় ৫ জন্য ব্যক্তি তাকে থামিয়ে আক্রমণ করে। এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, হিন্দুত্ববাদীরা শাহভেজের কাছে এসে তার মুখে বেশ কয়েকবার চড় মারে। এরপর তাদের প্রত্যাশা অনুযায়ী এলাকা ছেড়ে না যাওয়ার জন্য তাকে হত্যার হুমকি দেয়।

    এ সময় হিন্দুত্ববাদীরা তাকে লক্ষ্য করে বলে, ‘আমরা তুকে লাথি মেরেছি, মেরেছি না? এখানে কেন এসেছো? আমারা তুকে গ্রাম থেকে বের করে দিয়েছিলাম, তুই আবার কেন ফিরে এলে।’ এ সময় পিছন থেকে আরেকজন চিৎকার করে বলে উঠে, ‘আমার তলোয়ার নিয়ে এসো, আমি আজ তাকে কেটে ফেলব।’

    হিন্দুত্ববাদীরা যখন শাহভেজকে হত্যা করার হুমকি দিচ্ছিল, তখন তাকে খুব আতঙ্কিত এবং হতবাক দেখাচ্ছিল এবং বিনীতভাবে তাকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করছিল।

    স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, যে ৫ ব্যক্তি ঘটনার সাথে জড়িত ছিল তাদের চিহ্নিত করা হয়েছে। তারা সবাই হিন্দুত্ববাদী সংগঠনের সাথে যুক্ত বলে জানা গেছে।

    তথ্যসূত্র:
    1. ‘I Will Cut You Today’: Hindutva Mob Threatens Muslim Vendor in Himachal Pradesh
    https://tinyurl.com/5d4yk7tr

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org
Working...
X