Announcement

Collapse
No announcement yet.

আমরা কি আজও বসে থাকা লোকদের সাথে বসে থাকবো! পর্বঃ ২

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • আমরা কি আজও বসে থাকা লোকদের সাথে বসে থাকবো! পর্বঃ ২


    আমরা কি আজও বসে থাকা লোকদের সাথে বসে থাকবো!

    হায় আফসোস! আমরা যারা দাওয়াহ, ইদাদ ও জিহাদের মানহাজকে হক মনে করি, তারাও আজ বসে থাকা লোকদের সাথে বসে রয়েছি। বিভিন্ন সামাজিক মাধ্যমে দাওয়াহ একটু আকটু চালালেও ইদাদ ( জিহাদের প্রস্তুতি গ্রহণ ) ছেড়ে দিয়েছি।

    আমাদের কথা-বার্তা ও ভাব-ভঙ্গিতে জিহাদের আগ্রহ প্রকাশ পেলেও মানসিক ও শারীরিক প্রস্তুুতি নাই। বস্তুগত প্রস্তুতির কথা বাদই দিলাম। অথচ আল্লাহ তা’লা কোরআনে বলেন “আর যদি তারা বের হবার সংকল্প নিত, তবে অবশ্যই কিছু সরঞ্জাম প্রস্তুত করতো”।

    সরঞ্জামের প্রস্তুতি গ্রহণ করা তো দূরের কথা, সরঞ্জাম পরিচালনার জন্য শারীরিক ও মানসিক যে প্রস্তুতির দরকার তাও গ্রহণ করছি না। নিজেকে আমাদের প্রশ্ন করা উচিত সত্যি কি বের হওয়ার (জিহাদে যাবার) সংকল্প গ্রহণ করেছি!

    আমরা অনেকে মনে করতেছি জিহাদী তানজীম গুলোতে যোগদানের পর তাদের পরামর্শ অনুযায়ী ইলম অর্জন ও প্রস্তুতি গ্রহণ করবো। কিন্তু ভাই শয়তান এভাবে আপনাকে ধোঁকা দিচ্ছে না তো? বরং নিজে অন্তত ইলমগত প্রস্তুতিটা নিয়ে রাখুন, শরীরটা ফিট রাখুন। তবেই জিহাদের এই পথ চলা আপনার জন্য সহজ হবে। আপনার পিছনে দায়িত্বশীল ভাইদের অধিক সময় ব্যয়ের প্রয়োজন পরবে না।

    ইলম অর্জন করা খুবই জরুরি। ইলম অর্জন করে তা নিজের জীবনে বাস্তবায়ন করা ব্যতিত জিহাদের এ পথে চলা অসম্ভব। ইলমগত প্রস্তুতি আমাদের গোড়ামিতা ও খারেজি মনোভাব দূর করবে। পাশাপাশি আমাদের আনুগত্যশীলতা বৃদ্ধি করবে।


    আর তাছাড়া আমরা তাযকিয়া (আত্মশুদ্ধি) ব্যতিত কিভাবে আল্লাহর সাহায্য আশা করতে পারি। সুতরাং জিহাদী তামজিমের সাথে যুক্ত হওয়ার আগে অবশ্যই ফরজ পরিমান ইলম অর্জন করতে হবে। মুসলিম উম্মাহর এই কঠিন সময়ে কিভাবে আমরা বসে থাকা লোকদের সাথে বসে থাকতে পারি?


    [জিমে না গিয়েও ঘরে ব্যাায়াম করা যায়। অনেক অ্যাপ আছে এরকম। খুজলেই পাওয়া যায়। Home Workout - No Equipment এরকম একটি অ্যাপ। বেশ ভালোই মনে হয়েছে। আরো অনেক অ্যাপ আছে। যেটা ভালো লাগে সেটা থেকে সাজেশন বা সিস্টেম ফলো করা যেতে পারে ইনশাআল্লাহ]
    Last edited by Munshi Abdur Rahman; 11-05-2023, 09:12 AM.

  • #2
    এবং এখন প্রত্যেকের ঈমান পরীক্ষিত হবে। এবং পরীক্ষিত হবে কে তার কথায় সত্যবাদী
    পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

    Comment


    • #3
      আমরা সবাই জিহাদের কথা বলি। কিন্তু না আছে আমাদের কোন প্লান এবং না আছে আমাদের কোন লক্ষ্য তাই আমাদের কাজ গুলো সব এলোমেলো। আমাদের কাজ কোন সুফল বয়ে আনতে পারছেনা। তাই আমাদের লক্ষ্য স্থির করা দরকার। আমাদের পরবর্তী লক্ষ্য হোক বাইতুল মুকাদ্দাস বিজয় করা। আমরা যদি এই একটি লক্ষ্যে সবাই একত্রে কাজ করে যাই তাহলে আমরা অবশ্যই অবশ্যই সফল হব । ইনশাআল্লাহ। এবং সেখানের মুসলমানরা সবচেয়ে বেশি ভয়ংকর বিপদে রয়েছে। তাই তাদেরকে সহায্য করা সবচেয়ে বেশি অগ্যগন্য।
      পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

      Comment


      • #4
        আমরা বসে না থেকে, সাধ্যানুযায়ী জিহাদি উমারাদের দিকনির্দেশনা, নসিহত, ইলমি রিসালাহগুলো, ময়দানের খবরাখবরগুলো অনলাইন এবং অফলাইনে ব্যাপক প্রচারের মাধ্যমে মিডিয়া জিহাদের গুরুত্ববহ কার্যক্রমে অংশ নেয়া উচিত। এটা মনে হতে পারে জিহাদের কোন গুরুত্বপূর্ণ কাজ নয়, কিন্তু বাস্তবতা হলো, যুদ্ধ শুরুর পূর্বে আমাদের তো আগে যুদ্ধের জন্য সৈন্য সংগ্রহ করা লাগবে, অর্থ সরবরাহ লাগবে, প্রচুর আনসার লাগবে যারা মুজাহিদদের আশ্রয় দিবে। তার জন্য আমাদের গাফিল ক্বওমকে জাগাতে হবে। আর জাগানোর জন্য প্রত্যেক ঘরে ঘরে মুজাহিদদের আওয়াজ পৌঁছাতে হবে। তাই নিজ শারীরিক ও আত্মিক প্রস্তুতির পাশাপাশি আমাদের মিডিয়ার জিহাদের সময় ব্যয় করার জন্য আটঘাট বেঁধে নামা উচিত।

        Comment


        • #5
          আমরা কি আজও বসে থাকা লোকদের সাথে বসে থাকবো! পর্বঃ ১
          https://dawahilallah.com/forum/%E0%A...6%83-%E0%A7%A7

          সামনের পর্বের অপেক্ষায় রইলাম ভাই...
          আল্লাহ আপনার কলমকে শক্তিশালী করে দিন।
          ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

          Comment

          Working...
          X