Announcement

Collapse
No announcement yet.

মিজানুর রহমান আজহারী সম্পর্কে

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • #16
    মাশা-আল্লাহ ভাই খুবই চমৎকার কিছু দিকনির্দেশনা উপহার দিয়েছেন।
    আল্লাহ সুবহানাহু ও তাআলা ভাইকে তার শান অনুযায়ী উত্তম প্রতিদান দান করুন। "আমীন ইয়া রাব্বাল আলামীন "



    اللهم ارنا الحق حقا وارزقنا اتباعه

    ورنا الباطل باطلا وارزقنا اجتنابه

    Comment


    • #17
      Originally posted by ইলম ও জিহাদ View Post
      যতটুকু জানতে পারছি আলেম উলামারা সাধারণ মানুষের যথেষ্ট সহায়তা করছেন। নিজের পকেট থেকেই হোক আর অন্যের থেকে কালেকশান করেই হোক দুর্দিনে আলেম উলামাদের এ ভূমিকা দরকার ছিল এবং প্রশংসনীয়। পক্ষান্তরে সরকারি ত্রাণ দলীয় লোকেরা ভাগ-বাটোয়ারা করে নিয়ে যাচ্ছে। একেক জন চেয়ারম্যানের ঘরে টনের টন চাল পাওয়া যাচ্ছে। এমনকি গ্যালনের গ্যালন তেলও চুরি করছে। পক্ষান্তরে আলেম উলামারা যা দিচ্ছেন জনসাধারণ সঠিকভাবে পাচ্ছে।
      জি ভাই,আপনি সঠিক কথা বলেছেন আলহামদুলিল্লাহ।আলেম সমাজের অনেক বড় একটা অংশই আছেন সামর্থ্য রাখেন না, সামর্থ্যবান যারা আছেন তাদের অনেকেই মাশাআল্লাহ মানুষের পাশে দাঁড়াচ্ছেন।তরুণ আলেমরা অনুপ্রাণিত করছেন যুবক শ্রেণীকে।আল্লাহ তাদের মেহনতকে কবুল করুন এবং বারাকাহ দান করুন।
      প্রত্যেকে নিজ নিজ পরিচিতির পরিমন্ডলে দরিদ্র উলামায়ে কেরামের প্রতি খেয়াল রাখা উচিত।অনেকেই আছেন যারা সারা বছর বেতন পান নি,ঋণ করে চলেছেন।রমাদানে হয়তো বেতন পেতেন।তো এখন তারা খুব কঠিন পরিস্হিতিতে আছেন।আমরা নিজ নিজ আসাতেজায়ে কেরামের খোঁজ-খবরও রাখা উচিত।তাঁদের অনেকে আছেন না বুঝে বিরোধিতা করেন।ঘনিষ্ঠ কেউ বোঝালে বুঝবেন বা কমপক্ষে বিরোধিতা থেকে চুপ থাকবেন।তাই বিভিন্ন সুযোগে আমরা তাঁদের কাছে দাওয়ার অনুকূল পরিবেশ সৃষ্টি করতে পারি।আমাদের জীবনে তাঁদের ইহসান তো অবশ্যই আছে।ইয়েমেনের আনসারুশ শরীয়ার ভাইদের এ ধরনের কিছু সুন্দর তাজরেবা আছে।শায়খ ইবরাহীম আর রুবাইশের এজটা চিঠি পড়েছিলাম পড়েছিলাম মিম্বারুত তাওহিদ ওয়াল জিহাদ ওয়েবসাইটে।আনসারুশ শরীয়ার বিরোধিতাকারী হক্বপন্হী একজন আলেমের কাছে চিঠি।ভাইদের এ ধরনের মেহনতগুলোর অনেক সুফল প্রকাশ পেয়েছিল।ওয়া বিল্লাহিত তাওফিক।

      Comment

      Working...
      X