Announcement

Collapse
No announcement yet.

আমার চালানো এক জরীপের রিপোর্ট

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • #16
    ত্বাগুতকে ইন্ডিয়া সাপোর্ট করে যাবে।আমাদের পথে বাধা কারাকারা?
    সমস্ত গণতন্ত্রপন্থী।
    এক শ্রেণীর পীর সাহেব।
    এক শ্রেণীর আলিম।
    والیتلطف ولا یشعرن بکم احدا٠انهم ان یظهروا علیکم یرجموکم او یعیدو کم فی ملتهم ولن تفلحو اذا ابدا

    Comment


    • #17
      Originally posted by murabit View Post
      জী ভাই লোহা যত গরম হবে ততই কারিগরি কাজ সহজ হবে ইনশাআল্লাহ, লোহা গরম থাকাবস্থায় হাতুড়ি/গদা মারতে হবে।
      মুরাবিত ভাই প্রায় সব আলোচনা ও কমেন্টেই বাস্তবধর্মী বিভিন্ন উদাহরণ পেশ করেন। এতে বিষয়ের বাস্তবতা খুব সুন্দরভাবে ফুটে উঠে। ভালোভাবে বুঝে আসে। আসলে কুরআনেই এ নীতি অবলম্বন করা হয়েছে। কুরআনে আল্লাহ সুবহানাহু ওয়াতাআলা অনেক বেশি উদাহরণ পেশ করেছেন।

      মুরাবিত ভাইয়ের উদাহরণগুলো বাস্তবতার সাথে চমৎকারভাবে মিলে যায়। তাই বিষয়টা *বুঝতে মন খুব সাচ্ছন্দবোধ করে। আল্লাহ শায়খ মুরাবিতকে উত্তম প্রতিদান দান করুন!!

      Comment


      • #18
        এদেশের জনগনের অবস্থা।
        আমাদের বাংলাদেশের জনগনের অবস্থা তিন ভাগে বিভক্ত। এক, এলিট/ বড়লোক (এদের মধ্যে একটা ভাগ ত্বাগুতের সাথে যোক্ত) দুই, মধ্যবিত্ত। তিন, গরীব/ খেটে খাওয়া মানুষজ। প্রথম শ্রেণী নিয়ে আমাদের না ভাবলেও চলবে। কারণ তারা গরীব টাকা মেরেমেরে টাকার পাহাড় বানিয়েছে। আমাদের ভাবতে হবে ২য় ও ৩য় শ্রেণী নিয়ে। ২য় শ্রেণীর অভাবটা ই বেশি। কারণ তারা মধ্যবিত্তের উপাধির কারণে মানুষের কাছে না পারে চাইতে না পারে সইতে। ৩য় শ্রেণীর লোকেরা কাজ করে নিজেরদের জীবিকা উপার্জন করতে পারে। একদিন cng দিয়ে বাড়িতে যাচ্ছি, আমার একটা অভ্যাস গাড়িতে ওঠেই ড্রাইভারের সাথে আলাপ শুরু করে দেওয়া। তো সেই আগের অভ্যাস মতই আলাপ শুরু করে দিলাম, জিজ্ঞেস করলাম গাড়িটা কার? ভাই, অন্যের, আমার না। কত টাকা দিতে হয়? ৭০০। আগে না ৫০০ ছিলো ভাইজান মালিকরা ভাড়া বাড়িয়ে দিয়েছে। দিনে কত টাকা রুজি করতে পারেন? অনেকদিন একদিন ১০০০/ আবার অনেক ১৫০০/ আবার মাঝেমাঝে ৫০০/৭০০/। ৭০০ হলে তো পুরোটা মালিকই নিয়ে নিবে। জি ভাই। কিছুই করার নেই। তাহলে চলেন কিভাবে?? ভাই অনেক কষ্টের ভেতর দিয়ে আমাদের চলতে হচ্ছে। যদি পুলিশ গাড়ি না ধরত তাহলে এ টাকা দিয়েই চলা যেত। পুলিশ গাড়ি ধরে কেনো?? রোড পারমিট নাই। কি কন? তাহলে এই গাড়িগুলো ইন্ডিয়া থেকে কিভাবে আসলো? ভাইজান, এগুলো ফাড়ি রোডে চালানোর জন্য। আচ্ছা আপনি বলুন ফাড়ি রোডে শুধু এগুলো চললে মানুষের হাঠার জায়গা থাকবে?? এত গাড়ি শুধু ফাড়ি রোড দিয়ে চললে আপনাদের রুজি হবে?? না ভাই, মালিকের টাকাই উপার্জন হবে না। আচ্ছা পুলিশ ধরলে কি করেন? ৪০০০/৫০০০/ টাকা দিয়ে নিয়ে আসি। ইন্নালিল্লাহ। এত টাকা কিভাবে দেন। কিছুই করার নেই। মাঝেমাঝে অল্প টাকা ঘুষ দিলেই ছেড়ে দেয়। সরকার আপনাদের জন্য কিছু করে না?? কি করবো? তারার কি আমাদের কথা ভাবার সময় আছে? চলন্ত অবস্থায় একজন cng ড্রাইভারের সাথে কথোপকথন।
        والیتلطف ولا یشعرن بکم احدا٠انهم ان یظهروا علیکم یرجموکم او یعیدو کم فی ملتهم ولن تفلحو اذا ابدا

        Comment


        • #19
          বর্তমান সরকার বিরোধী (মূলত জুলুম বিরোধী) জনগণের এই মনোভাব, উত্তেজনাকে কীভাবে কাজে লাগাতে হবে, সে ব্যাপারে পুরাতন একটি ভিডিও আছে৷ ভিডিওটির নাম হলো, সমাধান একটাই৷ যারা ভিডিওটি দেখেন নি, তারা কারো থেকে সংগ্রহ করে দেখতে পারেন৷ আর যারা ওয়াই ফাই চালান, এমন কেউ ভিডিওটি আপলোড দিয়ে এখানে ডাউনলোড লিংক দিতে পারেন৷
          শত্রু অভিমুখী যুদ্ধা।

          Comment

          Working...
          X