Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ১৬ই জামাদিউস সানী, ১৪৪৩ হিজরি।। ২০শে জানুয়ারী, ২০২২

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ১৬ই জামাদিউস সানী, ১৪৪৩ হিজরি।। ২০শে জানুয়ারী, ২০২২

    ভারতকে দেবভূমি আখ্যা দিয়ে ইসলামিক স্থাপনা ভেঙ্গে দিচ্ছে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা


    মুসলিম শাসনের ৬০০ বছরে মুসলিমরা ভারতীয় উপমহাদেশকে একটি সভ্য, সমৃদ্ধ ও উন্নত অঞ্চল হিসেবে গড়ে তুলেছিলেন। ভারতজুড়ে ছড়িয়ে রয়েছে মুসলিমদের গৌরব উজ্জ্বল ইতিহাস ঐতিহ্য ও তার সাথে রয়েছে বিভিন্ন ইসলামিক স্থাপনা। আর এখন সেই ইতিহাসকে বিকৃত করতে, সেগুলো ভেঙ্গে ফেলার বৈধতা দিতে, ইসলামিক স্থাপনাগুলো “ল্যান্ড জিহাদ” তথা ভূমি জিহাদ আখ্যা দিয়েছে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। তারা একে একে ধ্বংস করে দিচ্ছে মুসলিমদের স্থাপনা ও নিদর্শনগুলো।

    হিন্দুত্ববাদী সংগঠন ‘হিন্দু জাগরণ মঞ্চ’ হিমাচল প্রদেশে মুসলিমদের আরেকটি স্থাপনা ধ্বংস করেছে, যার ভিডিও ঐ সংগঠনের সন্ত্রাসীরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ব্যাপকভাবে শেয়ার করেছে। এটি ১৫ দিনের ব্যবধানে ঘটে যাওয়া দ্বিতীয় ঘটনা, যেখানে দলটির গুন্ডারা “ল্যান্ড জিহাদের” হাস্যকর অজুহাত তুলে ঐতিহাসিক স্থাপনাগুলো ধ্বংস করেছে।

    ভিডিওটি মূলত কমল গৌতমের এক সন্ত্রাসীর, যে ঐ সন্ত্রাসী সংগঠনের একজন ‘কর্মী’। ঐ গৌতম তার ফেসবুক পোস্টে ভিডিও শেয়ার করেছিল।
    সন্ত্রাসী গৌতম তার পেইজটি মুসলমানদের বিরুদ্ধে সংঘটিত সন্ত্রাসী কার্যকলাপ প্রচার করার কাজে ব্যবহার করে থাকে।

    ভিডিওটির ক্যাপশনে গৌতম মুসলিমদের হুমকি দিয়েছে যে, “দেবভূমিতে ভূমি জিহাদ সহ্য করা হবে না। প্রতিটি স্থাপনার একই ফল হবে। হিমাচলের হিন্দু নায়করা ইসলামিক জিহাদের বিরুদ্ধে তাদের অভিযান চালিয়ে যাবে…দেবভূমির প্রতিটি কোণ মুক্ত করব। দেবভূমি থেকে ভূমি জিহাদ মুছে ফেলবো। ভারতকে আওরঙ্গজেবের সন্তানদের থেকে মুক্ত করুন। অন্যথায়, আপনি দেবভূমির যেখানেই যান শিবাজিকে আপনার বিরুদ্ধে দাঁড়িয়ে থাকতে দেখবেন।”

    ভিডিও লিংক – https://tinyurl.com/2p8pbu98

    এর আগে, হিন্দু জাগরণ মঞ্চের আরেক সদস্য হরিশ রামকালী, অন্যান্য কর্মীদের সাথে নিয়ে আরেকটি মুসলিম স্থাপনা ভেঙ্গে দিয়েছিল। যার ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছিল।

    ভারতকে হিন্দুত্ববাদীরা দেবভূমি দাবি করছে, যার কুফল ইতিমধ্যেই দেখা যাচ্ছে। হিন্দুরা মুসলিমদের মসজিদগুলোকে বিভিন্ন চক্রান্ত করে ভেঙ্গে মন্দির বানাচ্ছে। আর তাদের দেবতা যেহেতু কাল্পনিক, সে হিসেবে যেকোন স্থানকেই দেবের জন্মভূমি,সমাধি ইত্যাদি দাবি করে। আর এসব ঠুনকো অজুহাত তুলেই তারা মুসলিমদের দুর্বলতার সুযোগ নিয়ে যেকোন মসজিদ, মাদ্রাসা, ইসলামিক স্থাপনাকেই ভেঙ্গে দেওয়ার চক্রান্ত করে যাচ্ছে।

    তাই নিজেদের ইতিহাস ঐতিহ্য ও ধর্মীয় স্থাপনা তথা নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য তন্ত্র-মন্ত্রের ধোঁকায় না পড়ে মুসলিমদেরকে নববী মানহাজের অনুসরণ করে কার্যকর পদক্ষেপ গ্রহণের উপদেশ দিয়ে থাকেন সচেতন উলামায়ে কেরাম।

    তথ্যসূত্র:
    —–
    ১। Hindutva goons vandalise another shrine in Himachal Pradesh
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফিলিস্তিনিদের উচ্ছেদে ব্যাপক আগ্রাসী অভিযানে নেমেছে দখলদার ইসরাইল




    ৭০ বছরের আশ্রয় মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই মাটির সাথে মিশিয়ে দিলো দখলদার ইসরায়েলি বাহিনী। জেরুজালেমের শেখ জাররাহ এলাকায় ৭ দশক ধরে বসবাসরত এক ফিলিস্তিনি পরিবারকে উৎখাতে তাদের বসত বাড়ি গুঁড়িয়ে দেয়া হয়। অবৈধ রাষ্ট্র ইসরায়েলি কর্তৃপক্ষের দাবি, ঐতিহাসিকভাবে ওই জমির মালিক নাকি ইহুদিরা।পরিবারটিকে উৎখাতের সময় বিপুল পরিমাণ সেনা ও পুলিশ মোতায়েন করা হয়। এ সময় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় ১৮ বাসিন্দাকে।
    বাড়িটি ধ্বংস করার সময় বাড়ির বাইরে থাকা সাংবাদিক ও সমর্থকদের লক্ষ্য করে রাবার বুলেট ছুড়ে সেনারা, যাতে কেউ ছবি তুলতে না পারে।৭০ বছর ধরে এই জমিতে বসবাস করে আসছিল ফিলিস্তিনি পরিবারটি। অথচ এই ভূখণ্ডকে নিজেদের দাবি করে পুরো বাড়িটি মাটির সাথে মিশিয়ে দেয় ইসরায়েলি দখলদার বাহিনী।এ বাড়িটি ধ্বংস করার পর আরও একটি পরিবারকে উচ্ছেদ করতে সহিংস অভিযান চালিয়ে গ্রেফতার করে পরিবারের সদস্যদের, পরে ঐ বাড়িটিও ধ্বংস করে দেয় বর্বর ইসরাইলিরা।এছাড়াও জেরুজালেমের অন্য আরেকটি পরিবাবারের বাড়ি ধ্বংস ও কয়েকটি ব্যাবসায়িক প্রতিষ্ঠান গুড়িয়ে দেয় সন্ত্রাসী ইহুদি বাহিনী।অথচ সন্ত্রাসী ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদে ফিলিস্তিনিরা যখন পাথর নিক্ষেপ করে, তার বিরুদ্ধে ঠিকই জাতিসংঘ সহ পশ্চিমা দেশগুলো সরব থাকে। কিন্তু সন্ত্রাসী ইসরাইলের দখলদারিত্ব ও আগ্রাসনের বিরুদ্ধে কখনোই কোন পদক্ষেপ নেয়না জাতিসংঘ ও পশ্চিমা বিশ্ব।অন্যদিকে মুসলিম দেশসমূহও ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে কোন জোর প্রতিবাদ জানায়নি। উল্টো এসব দালাল শাসকগোষ্ঠী ইসরাইলের সাথে সম্পর্ক গড়ে তোলার প্রতিযোগিতায় নেমেছে।এ অবস্থায় মুসলিমদের পবিত্র ভূমি ফিলিস্তিন ও আল-আকসা উদ্ধারে নববী মানহাজ অনুসরণ করে প্রতিরোধ গড়ে তোলার কোন বিকল্প দেখছেন নাউম্মাহ দরদী আলিমগণ। সেইসাথে ইসরাইলের আগ্রাসন ও জুলুমের বিরুদ্ধে সকল মুসলিমকে অবগত করতে সচেতন মহলকে সাধ্যানুযায়ী কাজ করার আহ্বান জানিয়েছেন তাঁরা।তথ্যসূত্র:
    ——
    ১. HRW: Israel’s demolition of Palestinian family house in Sheikh Jarrah is “war crime”-
    https://tinyurl.com/yckzrv9y২. In overnight raid, Israeli forces demolish 18-member Palestinian family house in Jerusalem-





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X