Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৭ই রমাদান, ১৪৪৩ হিজরি।।০৯ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৭ই রমাদান, ১৪৪৩ হিজরি।।০৯ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

    কাশ্মীর | মসজিদে স্বাধীনতার স্লোগান দেয়ায় গ্রেফতার ১৩ যুবক


    শ্রীনগরের জামিয়া মসজিদে জুমুআর সালাতের পর আযাদী আযাদী স্লোগানে মুখরিত হয়ে উঠে মসজিদ প্রাঙ্গণ। আর এরই জের ধরে হিন্দুত্ববাদী ভারতীয় পুলিশ ১৩ জন কাশ্মীরী যুবককে গ্রেফতার করেche।পরপর দুটি রমাদান ধরে হিন্দুত্ববাদী ভারত জোরপূর্বক বন্ধ করে রাখে শ্রীনগরের জামিয়া মসজিদ। দীর্ঘ এই সময়ের পর গত শুক্রবার ৮ এপ্রিল জুমুআর সালাত আদায়ের জন্য কোনরকম খুলে দেয়া হয় মসজিদটি।এরপর জুমুআর সালাত সমাপ্ত হবার পর “আযাদী আযাদী” বলে কাশ্মীরের স্বাধীনতার স্লোগান দিতে থাকেন কাশ্মিরী যুবকরা। আর এই স্লোগান দেওয়ার ঠুনকো অজুহাতে পুলিশ স্লোগানদাতা কাশ্মীরি যুবকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে।এরপর সেদিন রাতেই শ্রীনগরের হাওয়াল এলাকায় অভিযান চালিয়ে দুইজন যুবককে গ্রেফতার করে দখলদার পুলিশ বাহিনী। তাদের থেকে জোরপূর্বক তথ্য নিয়ে পরবর্তীতে গ্রেফতার করা হয় আরো ১১ জনকে। তাদের সকলের এফআইআর তৈরি করে তদন্ত করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছে হিন্দুত্ববাদী পুলিশ।উল্লেখ্য, জামিয়া মসজিদ কাশ্মীরি প্রতিরোধ আন্দোলনের প্রেরণাস্বরূপ। ২০১০ থেকে শুরু হওয়া সাধারণ কাশ্মীরিদের প্রতিরোধ আন্দোলনের মূল কেন্দ্রবিন্দু এই জামিয়া মসজিদ। প্রত্যেক জুমুআর সালাতের পরই মসজিদের আশেপাশে মুসল্লীদের সাথে হিন্দু সেনাদের সংঘর্ষ বেধে যায়।

    তথ্যসূত্র :
    ———-
    1. sloganeering inside srinagar jamia masjid: 13 held, says police
    https://tinyurl.com/2p923ddw





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বর্বর ইহুদিদের চিরাচরিত স্বভাব : রামাদান মাসে আগ্রাসন




    প্রতি বছর রামাদান মাস এলেই অসহায় ফিলিস্তিনি মুসলিমদের উপর কুখ্যাত ইসরাইলের আগ্রাসন বেড়ে যায়। এ বছরও এর ব্যাতিক্রম হয়নি। এ বছর রামাদানের প্রথম দিনেই তিন ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা করে সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল। দ্বিতীয় দিন আরও তিন ফিলিস্তিনি তরুণকে গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়।
    স্থানীয় সংবাদমাধ্যমের দৈনিক খবরগুলোতে দেখা যায় যে, রামাদানের পূর্ব থেকেই ইসরাইলি বাহিনী মাজলুম ফিলিস্তিনিদের উপর চড়াও হয়েছে। পবিত্র মসজিদ আল আকসায় নামাজ পড়তে আসা মুসলিমদের বাধা প্রদান করা, নারী ও শিশুদের প্রহার করা, গ্রেফতার ও সরাসরি গুলি করা হচ্ছে। ফিলিস্তিনি মুসলিমদের এসব বিষয় এখন মামুলি ব্যাপারে পরিণত হয়েছে ইসরাইলের নিকট।
    অন্যদিকে পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় তথাকথিত তল্লাশির নামে বিষিয়ে তুলতে ফিলিস্তিনি মুসলিমদের জীবনযাত্রা। বাড়িঘর ঘুড়িয়ে দিচ্ছে রুটিন মাফিক। প্রতিবাদ করলেই গুলি চালিয়ে হত্যা করা হচ্ছে।
    এমনিভাবে গতকাল ৮ এপ্রিলেও পশ্চিম তীরের জেনিন শহরে একটি শরনার্থী কেম্পে হামলা চালিয়ে এক ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা ও অন্য ৫ ফিলিস্তিনিকে গুলি করে গুরুতর আহত করে ইহুদি সেনাবাহিনী।

    হলুদ মিডিয়া নীলচোখ আর সাদা চামড়ার খ্রিস্টানদের খবর ফুলিয়ে-ফাঁপিয়ে প্রচার করলেও ফিলিস্তিনি তরুণদের খুনের চিত্র আর তাদের মায়েদের চোখের পানি, শোকগাথা প্রচারের কোন আগ্রহ নেই।
    ইসরাইলের এসব আগ্রাসন লুকানো কোন ঘটনা নয়। বিশ্ববাসীর চোখের সামনেই পশুর মতো আচরণ করা হচ্ছে মাজলুম ফিলিস্তিনি মুসলিমদের সাথে। অথচ পূর্ব-পশ্চিম বিশ্বের কোন রাষ্ট্র, মুসলিম বা অমুসলিম কেউই দখলদার ইসরাইলের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেনা৷
    এ অবস্থায় মাজলুম ফিলিস্তিনিদের রক্ষায় মুসলিম জাতিকেই করতে হবে বলে বহুদিন ধরেই বলে আসছেন বিশেষজ্ঞ আলিমরা।

    তথ্যসূত্র:
    ——–
    1. One Palestinian killed, several injured in Israeli raid on Jenin camp-

    2. রমজানের প্রথম দিনেই তিন ফিলিস্তিনিকে শহীদ করল ইসরাইল-


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      হিন্দুত্ববাদীদের আসল চিত্র তুলে ধরায় থানায় সাংবাদিকদের অর্ধনগ্ন করে হেনস্থা


      কথিত বৃহত গণতন্ত্রের দেশ ভারত, তবে সেখানে স্বাধীন সাংবাদিকতা একরকম অসম্ভব। সব খবর প্রচার করা যাবে, তবে হিন্দুত্ববাদীদের আসল চিত্র তুলে ধরলেই শুরু হয় হামলা, মামলা, আর জরিমানা। তাই দিন দিন স্বাধীন সাংবাদিকতা প্রায় বন্ধ হয়ে যাওয়ার পথে ভারতে। ফলে হিন্দুত্ববাদীদের প্রকৃত ভয়ঙ্কর চেহারা অনেকটা বিশ্ববাসীর চোখের আড়ালেই থেকে যাচ্ছে।

      এবার মধ্যপ্রদেশের সিধিতে সাংবাদিকদের সাথে বর্বরোচিত আচরণ করেছে হিন্দুত্ববাদী প্রশাসন! সেখানে থানায় সাংবাদিকদের বিবস্ত্র করে রাখার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

      হিন্দুত্ববাদী সাংসদের বিরুদ্ধে খবর প্রকাশের কারণে থানায় অর্ধনগ্ন করে রাখা হয় সাংবাদিক এবং ইউটিউবারদের। ভারতের মধ্যপ্রদেশের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

      ঘটনার সূত্রপাত গত সপ্তাহের শনিবার। এক স্থানীয় সাংবাদিক এবং তার চিত্রগ্রাহক স্থানীয় হিন্দুত্ববাদী সাংসদের বিরুদ্ধে বিক্ষোভের ছবি তুলতে যায়। সেখান থেকে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। থানায় এনে পুলিশ তাদের জামা খুলিয়ে অন্তর্বাস পরে দাঁড় করিয়ে রাখে। প্রায় ১৮ ঘণ্টা তাদের আটক করে রাখা হয়।

      নির্যাতনের স্বীকার এক সাংবাদিকের ভাষ্য ছিল এমন- “আমাদের লক-আপে মারধর, হেনস্থা, এমনকি সব জামা-কাপড় খুলে নেয়া হয়। সেই ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ হতেই তা ভাইরাল হয়ে যায়।”
      ওই সাংবাদিকের অভিযোগ, পুলিশ তাদের মেরেছে, খারাপ ব্যবহার করেছে। কেন তারা সাংসদের বিরুদ্ধে খবর করতে গেছিল, সে প্রশ্ন করা হয়েছে।

      পক্ষান্তরে যে সমস্ত হিন্দুত্ববাদী মিডিয়া কর্মী আছে, তারা ঠিকই মত প্রকাশের স্বাধীনতার কথা বলে মুসলিম বিদ্বেষ ছড়াচ্ছে। হিন্দুদেরকে মুসলিম গণহত্যার জন্য প্রস্তুত করছে। বিশ্লেষকগণ তাই ভারতকে স্বাধীন সাংবাদিকতার ভয়াবহ স্থান হিসেবে তুলে ধরেছেন; এবং সকল অন্যায় শেষ করতে হিন্দুত্ববাদকে শেকড় সহ উপড়ে ফেলার প্রয়াস চালাতে বলেছেন তাঁরা।


      তথ্যসূত্র:
      ——-
      1. Madhya Pradesh: Journalists stripped half-naked in police station
      https://tinyurl.com/wzjyc68u
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আফগানিস্তানে তেল উৎপাদন শুরু, একটি রিজার্ভ থেকেই দৈনিক আয় ১৫০ হাজার ডলার



        উত্তর আফগানিস্তানের সারাইপুল প্রদেশে একটি তেলের রিজার্ভ আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করেছে তালিবান সরকার। যেখান থেকে প্রতিদিন তেল উৎপাদন করা হচ্ছে।ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের উপ-প্রধানমন্ত্রী, মোল্লা আব্দুল গানি ব্রাদার হাফিজাহুল্লাহ্ গত ৮ এপ্রিল এই অঞ্চলে অনুষ্ঠিত তেল কূপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন। খনিটি উদ্বোধন করেন আফগানিস্তানের খনি ও পেট্রোলিয়াম মন্ত্রী শিহাবুদ্দিন দেলওয়ার হাফিজাহুল্লাহ্।তালিবান সরকার গত বছরের শেষের দিকে ক্ষমতায় আসার পর থেকেই এসব খনি থেকে তেল উৎপাদন করতে কাজ শুরু করেন। দীর্ঘ এই প্রচেষ্টার পর গতকাল পর্যন্ত সারাইপুলের কাসগাড়ি তেলক্ষেত্রে ১০টি তেলের কূপের কাজ সম্পূর্ণ করেছে সরকার। যার মধ্যে ৯টি থেকে আনুষ্ঠানিক ভাবে গতকাল তেল উত্তলন করতে শুরু করেছে তালিবান সরকার।খনি ও পেট্রোলিয়াম মন্ত্রণালয়ের তথ্য মতে সারাইপুলের উক্ত তেল খনন থেকে প্রতিদিন ১০০ থেকে ১৫০ হাজার ডলার আয় হবে (ইনশাআল্লাহ্)। সেই সাথে এই খনন কার্যক্রম ভবিষ্যতে আরও ত্বরান্বিত হবে বলে আশা করেন তাঁরা। বিশেষ করে দেশের উত্তরে অপরিশোধিত তেল ও প্রাকৃতিক গ্যাস ক্ষেত্রে।এটি বলা হয়েছে যে, তেল এবং প্রাকৃতিক গ্যাস রয়েছে বলে অনুমান করা হয় এমন অববাহিকাগুলিতে সংকল্প প্রক্রিয়া চালানো হবে। যার মাধ্যমে আফগানিস্তানের এসব খনিজ মজুদের পরিমাণ বৃদ্ধি পাবে।যদিও দেশে বেশ কয়েকটি পরিচিত রিজার্ভ রয়েছে। তবে ধারণা করা হয় যে, আফগানিস্তানে এসব খনিজের প্রকৃত পরিমাণ অনেক বেশি। যেহেতু একের পর এক যুদ্ধের কারণে সম্ভাব্য রিজার্ভের উপর ব্যাপক গবেষণা করা যায়নি। তাই তালিবান সরকার নতুন করে এসব খনিজ সম্পদের উপর নতুন করে গবেষণা শুরু করবে।আফগানিস্তানের ভূগর্ভস্থ সম্পদ:ইতিপূর্বে এই অঞ্চলে করা গবেষণা এবং অনুমান অনুসারে এটি বলা হয়েছে যে, শুধুমাত্র আফগানিস্তানের উত্তরাঞ্চলেই ১.৬ বিলিয়ন ব্যারেল অপরিশোধিত তেল, ৩০০০ বিলিয়ন ঘনমিটার প্রাকৃতিক গ্যাস এবং ৫০০ মিলিয়ন ব্যারেল প্রাকৃতিক তরল গ্যাস রয়েছে। যার পরিমাণ বার্ষিক ৯-১০ বিলিয়ন ডলারেরও বেশি।জানা যায় যে, তেল সমৃদ্ধ ১৫২টি দেশের মধ্যে আফগানিস্তানের উত্তরাঞ্চল একাই তম স্থানে রয়েছে। এছাড়াও আফগানিস্তানের হেলমান্দ, হেরাত ও পাকতিয়ায় আরও বড় মজুদ রয়েছে।হাইড্রোকার্বন সম্পদের পরিপ্রেক্ষিতে আফগানিস্তানে ৬টি অববাহিকা-আধা-বেসিন রয়েছে। এগুলি হল আমু-দরিয়া, আফগান-তাজিক, ত্রিপুল, কুশকা, হেলমান্দ এবং কাটভাজ অববাহিকা। বলা হয়েছে যে এই অঞ্চলগুলি থেকে উল্লেখযোগ্য পরিমাণে তেল এবং গ্যাস উত্তোলন করা যেতে পারে।এভাবেই তালিবান নেতৃবৃন্দের দৃঢ় ও ত্বরিত পদক্ষেপে দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে ইসলামি ইমারত আফগানিস্তান।






        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আলহামদু লিল্লাহ

          Comment

          Working...
          X