Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৮ই রমাদান, ১৪৪৩ হিজরি।।২০শে এপ্রিল, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৮ই রমাদান, ১৪৪৩ হিজরি।।২০শে এপ্রিল, ২০২২ ঈসায়ী।

    মুসলিম হামলার জেরে পুলিশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার হুমকি : ধরা-ছোঁয়ার আরো বাইরে উগ্র হিন্দু সন্ত্রাসীরা

    ভারতে কথিত আইন আছে, ধরপাকড়ও আছে। তবে তা শুধু মুসলিমদের বেলায়। মুসলিমরা অপরাধ না করেও আইনের মারপ্যাচে বছরের পর বছর কারাগারে কাটাতে হয়। অন্যদিকে উগ্র হিন্দু সন্ত্রাসীরা, প্রকাশ্য দিবালোকে মুসলিমদের উপর হামলা চালিয়েও হিন্দুত্ববাদের আর্শীর্বাদে বহাল তবিয়তে থেকে যায়।

    গত শনিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে হিন্দুদের একটি ধর্মীয় মিছিল থেকে স্থানীয় মুসলিমদের উপরে হামলা চালায় উগ্র হিন্দুত্ববাদীরা। এ ঘটনায় বেশ কয়েকজন স্থানীয় মুসলিম ব্যক্তি আহত হন।
    হনুমান জয়ন্তীর শোভাযাত্রা চলাকালীন পাথর ছোড়ার মিথ্যা অভিযোগ তুলে মুসলিমদের উপর হিন্দুত্ববাদীরা হামলা চালায়। এলাকার মুসলিম বাসিন্দারা জানিয়েছেন হিন্দুরা শোভাযাত্রা করে আসার সময় অশান্তি তৈরি করে।

    সেই হিন্দুত্ববাদী দল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) দিল্লি পুলিশের বিরুদ্ধে হুমকি দিয়ে বলেছে, যদি দিল্লি পুলিশ জাহাঙ্গীরপুরা মুসলিমদের উপর হামলার ঘটনায় হনুমান জয়ন্তীতে অংশগ্রহণকারী তাদের কোনাে কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে তাহলে তারা দিল্লি পুলিশের বিরুদ্ধে যুদ্ধ ঘােষণা করবে; যদিও হিন্দুত্ববাদী প্রশাসন তাদেরকে রক্ষার জন্যই কাজ করে যায়। তবে মাঝে মাঝে লোক দেখানোর জন্য তাদের আটক করা হত। এখন থেকে এটা না করার জন্যও হুমকি দিয়েছে তারা।

    হিন্দুত্ববাদী বিশ্ব হিন্দু পরিষদের হুমকিতে পুলিশ তাদের অবস্থান বদল করেছে। ফলে এখন থেকে হিন্দুত্ববাদীরা যখন যা ইচ্ছে মুসলিমদের সাথে তাই করতে পারবে। আর মুসলিমদের সাথে হচ্ছেও তাই।

    এমন পরিস্থিতিতে মুসলিমদেরকেই তাদের নিজেদের প্রতিরক্ষা জোরদারের তাগিদ দিয়ে আসছেন বিশ্লেষকরা। কেননা তাদের রক্ষার কোন ইচ্ছা ও সামর্থ্য নেই এখন হিন্দুত্ববাদী প্রশাসনের। আর হিন্দুত্ববাদী সরকার, প্রশাসন ও উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠী – সকলেই চাইছে যেকোন অজুহাতে অতি দ্রুত মুসলিম গণহত্যা শুরু করে দিতে, যেন স্বল্প সময়ের মধ্যে তাদের কল্পিত অখণ্ড ভারত কায়েম করে ফেলা যায়।

    তথ্যসূত্র:

    1. Hours after VHP’s warning, Delhi Police retracts statement naming VHP regarding Jahangirpuri case



    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের পিএইচডি স্কলারকে গ্রেপ্তার : অপরাধ ‘স্বাধীনতার পক্ষে’ আর্টিকেল লেখা

    একটি অনলাইন ম্যাগাজিনে স্বাধীনতার পক্ষে আর্টিকেল লেখায় কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের একজন পিএইচডি স্কলারকে গ্রেপ্তার করেছে জম্মু ও কাশ্মীর স্টেট ইনভেস্টিগেশন এজেন্সি (এসআইএ)।

    এসআইএ শহরের বেশ কয়েকটি স্থানে তাদের কথিত “সন্ত্রাস ও দেশবিরোধী নেটওয়ার্কের বিরুদ্ধে” চালানো তল্লাশির অংশ হিসেবে আব্দুল আলা ফাজিলি নামের সেই স্কলারকে গ্রেপ্তার করা হয় বলে দাবি করে হিন্দুত্ববাদী প্রশাসন।

    এসআইএ’র এক কর্মকর্তা জানিয়েছে যে তাদের তল্লাশি দল ফাজিলির বাসা থেকে কম্পিউটার, ল্যাপটপ ও অন্যান্য ডিজিটাল ডিভাইসসহ অন্যান্য “অপরাধমূলক” প্রমাণ জব্দ করেছে।

    সেই কর্মকর্তাটি আরও জানায়, ফাজিলির লেখা ‘দাসত্বের শৃঙ্খল ভেঙে যাবে’ নামক নিবন্ধটি অত্যন্ত “উসকানিমূলক, রাষ্ট্রদ্রোহী এবং জম্মু ও কাশ্মীরে অস্থিরতা সৃষ্টির উদ্দেশ্যে তৈরি করা হয়েছে।” এবং “সন্ত্রাসবাদকে” মহিমান্বিত করে তরুণদের “সহিংসতার” পথ বেছে নিতে উৎসাহিত করার উদ্দেশ্যে লেখা হয়েছে। এছাড়াও এটি “মিথ্যা আখ্যানকে প্রচার ও প্রসার করেছে, যা ভারতের আঞ্চলিক অখণ্ডতা ভাঙার লক্ষ্যে “বিচ্ছিন্নতাবাদী-কাম-সন্ত্রাসী” প্রচারাভিযান বজায় রাখার জন্য অপরিহার্য।

    তবে বাস্তবতা এবং বিশ্লেষকদের মত এক্ষেত্রে সম্পূর্ণ ভিন্ন। তাঁরা বলছেন ফাজিলিকে মূলত গ্রেপ্তার করা হয়েছে তাদের “হিন্দুত্ববাদী এজেন্ডা” বাস্তবায়নের উদ্দেশ্যকে কেন্দ্র করেই। ফাজিলি তাঁর লেখায় কাশ্মীরে ভারতের হিন্দুত্ববাদী আগ্রাসন চালানোর বিরুদ্ধে লিখেছিলেন। আর সত্য কথা বলার জন্যেই তাঁকে ‘সন্ত্রাসী’ তকমা দিয়ে অন্যায় ভাবে গ্রেপ্তার করেছে কাশ্মীরের হিন্দুত্ববাদী প্রশাসন।

    ইসলামি চিন্তাবীদগণ এটাও বলছেন যে, কাশ্মীরে তাদের আগ্রাসনের প্রমাণ আরও একবার দিল হিন্দুত্ববাদী দখলদার ভারত। তবে যেকোন উপায়েই দখলদার ভারত কাশ্মীরি স্বাধীনতাকামী ও প্রতিরোধ যোদ্ধাদের এখন আর দমাতে পারবে না বলেই মনে করেন তাঁরা।

    তথ্যসূত্র:

    1. Kashmir university PhD Scholar Arrested For ‘Highly Provocative And Seditioud’ Article
    https://tinyurl.com/4c9zmnkx

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      লাভ জিহাদের মনগড়া অভিযোগ তুলে মুসলিদের বাড়িঘরে হিন্দুত্ববাদীদের আগুন


      আগ্রায় হিন্দুত্ববাদীরা মুসলিমদের বাড়িতে আগুন দিয়েছে। বাড়িগুলির একজন মুসলিমের বিরুদ্ধে হিন্দুত্ববাদীরা কথিত “লাভ জিহাদ” এর অভিযোগ তোলে। যদিও সম্পর্কের ক্ষেত্রে হিন্দু প্রাপ্ত বয়স্ক মহিলাটি একটি ভিডিওতে বলেছে যে, সে স্বেচ্ছায় তার সাথে গিয়েছিল। ওই মহিলার বাবা আগ্রায় সাংবাদিকদের বলেছে, তাঁর মেয়ে মথুরার একটি কলেজে বিএ-র ছাত্রী।

      ১৫ই এপ্রিল শুক্রবার ধর্ম জাগরণ সমন্বয় সংঘ নামে পরিচিত হিন্দুত্ববাদী গোষ্ঠীর সদস্যরা এই হামলা চালায়। জনতা শহরের রুনাক্তা এলাকার ঐ মুসলিমের বাড়িতে আগুন দিয়েছে হিন্দুত্ববাদীরা্। যেখানে জিমের মালিক সাজিদ কোরেশি থাকতেন। তার পরিবারের একটি পাশের বাড়িতেও আগুন দেওয়া হয়।

      সাংবাদিক মোহাম্মদ জুবায়ের টুইট করেছেন যে, হিন্দুত্ববাদীদের হুমকির পরে,সাজিদ এবং তার পরিবার বাড়ি ছেড়ে চলে গেছে। ফলে আগুন দেওয়ার সময় বাড়িতে কেউ ছিল না। তাঁর আত্মীয়ের বাড়িতেও হিন্দুত্ববাদীরা আগুন লাগিয়ে দিয়েছে। আগুন লাগানোর সময় সাজিদের আত্মীয়ৈর বাড়ির বেশ কয়েকজন আহত হয়েছেন।

      এদিকে একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, সেখানে সাজিদের বিরুদ্ধে ওঠা অপহরণের দাবিকে অস্বীকার করে যুবতী। তিনি জানিয়েছেন, “আমরা সাবালক। আমি ওর সঙ্গে স্বেচ্ছায় গিয়েছিলাম।” সিনিয়র এসপিও নিশ্চিত করেছে, “দু’জনেই সাবালক।”

      তবুও হিন্দুত্ববাদীদের জিঘাংসার শিকার হতে হলো এই মুসলিম পরিবারটিকে। আসলে ভারত এখন চলছে উগ্র হিন্দুত্ববাদীদের ইচ্ছামাফিক, তারা আইনের কোন ধার ধারছে না। আর প্রশাসন ও বিচার ব্যবস্থাও আংশিক বা পুরোপুরি হিন্দুত্ববাদীদের প্রভাবে চলে গেছে।

      এমন পরিস্থিতিতে আসন্ন মুসলিম গণহত্যা প্রতিরোধে মুসলিমদেরকে তাই নিজেদের প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করার দিকে মনোনিবেশ করতে বলেছেন হক্কানী উলামায়ে কেরাম ও ইসলামি চিন্তাবীদগণ।


      তথ্যসূত্র:

      1. Hindutva Group Sets Fire to Houses of Muslim Man in Relationship With Adult Hindu Woman
      https://tinyurl.com/yjpe33dw
      https://tinyurl.com/r859mca6
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        দিল্লিতে হনুমান জয়ন্তীর মিছিল থেকে মুসলিমদের উপর হিন্দুত্ববাদীদের হামলা

        গত ১৬ এপ্রিল শনিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে হিন্দুদের একটি ধর্মীয় মিছিল থেকে স্থানীয় মুসলিমদের উপরে হামলা চালায় উগ্র হিন্দুত্ববাদীরা। এ ঘটনায় বেশ কয়েকজন স্থানীয় মুসলিম ব্যক্তি আহত হন।

        হনুমান জয়ন্তীর শোভাযাত্রা চলাকালীন পাথর ছোড়ার অভিযোগ তোলে মুসলিমদের উপর হিন্দুত্ববাদীরা হামলা চালায়। এলাকার মুসলিম বাসিন্দারা জানিয়েছেন হিন্দুরা শোভাযাত্রা করে আসার সময় অশান্তি তৈরি করে। তারাই প্রথম সংঘর্ষ বাধায়।

        পরে নয়াদিল্লির শহরতলী জাহাঙ্গীরপুরীতে মিছিল চলাকালীন মুসলিমদের উপর সহিংসতা ছড়িয়ে পড়ে।

        গত সপ্তাহান্তে হিন্দু উৎসব রাম নবমীর সময় যে সহিংসতা ছড়িয়ে পড়েছিল তার পরে স্থানীয় কর্তৃপক্ষ মধ্য প্রদেশ রাজ্যে ‘দাঙ্গাকারী’ অভিযোগে মুসলিমদের বাড়িঘর ও দোকান ভেঙে দিয়েছে। মোদির নিজ রাজ্য গুজরাটেও কর্তৃপক্ষ মুসলিমদের অনেক দোকান ভেঙে দিয়েছে।

        উল্লেখ্য, দুই বছর আগে দিল্লিতে হিন্দু-মুসলিম ভয়াবহ পগরমে ৫৩ জন মারা গেছে, যাদের বেশিরভাগই মুসলিম। এ ছাড়াও আহত হয়েছিলেন আরও অন্তত ৬১৯ জন।

        তথ্যসূত্র:

        1. Clashes erupt in India’s New Delhi during Hindu procession
        https://tinyurl.com/4fb85dfb
        2. Indian police arrest 14 in New Delhi after communal violence
        https://tinyurl.com/ps8hsyf8
        3. India: Muslim group takes ‘dangerous bulldozer politics’ to court
        https://tinyurl.com/ps8hsyf8
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          ‘মুসলিমদের মারতে অস্ত্র তুলে নিন’- হিন্দুত্ববাদী ধর্মগুরু জ্যোতি নরসিংহানন্দ



          ভারতে মুসলিম বিদ্বেষের আগুন জ্বলছে, চলছে মুসলিম গণহত্যার চূড়ান্ত প্রস্তুতি। আর সেই আগুনে নিয়মিত ঘি ঢেলে যাচ্ছে সাধু সন্ন্যাসীর নামধারী উগ্র হিন্দু সন্ত্রাসী ধর্মগুরুরা।গত কয়েকমাস আগে হরিদ্বারের ধর্ম সংসদে মুসলিমদের গণহত্যার ডাক দেয় হিন্দুত্ববাদী ধর্মগুরু যতি নরসিংহানন্দ। হিন্দুত্ববাদী প্রশাসন লোক দেখানোর জন্য তাকে আটক করলেও কিছুদিনের ভিতরেই জেল থেকে বেরিয়ে আসে। জেল থেকে এসেই দিল্লিতে হিন্দুদের সাধু সম্মেলনে আবারও উস্কানিমূলক বক্তব্য দেয় কুখ্যাত সাধু নরসিংহানন্দ। খােদ রাজধানী দিল্লিতে হিন্দুত্ববাদী প্রশাসনের নাকের ডগায় বসেই এ কাজ করেছে।কিন্তু তাতেই ক্ষান্ত হয়নি উগ্র ধর্মগুরু জ্যোতি নরসিংহানন্দ। ফের মুসলিম নিধনে হাতে অস্ত্র তুলে নেওয়ার ডাক দিয়েছে। পূর্বের ন্যায় আবারও মুসলিমদের প্রতি ঘৃণা ছড়ানাের উদ্দেশ্যে প্রতিহিংসামূলক ভাষণ দিয়েছে। আর সেই হিংসা ছড়ানাের কাজ সে অন্য কোনাে স্থান থেকে নয়, বরং হরিদ্বারের ধর্মসংসদের ধাঁচেই হিমাচলের উনায় গোপনে একটি ধর্মসংসদের আয়োজন করে। সেখানেই উপস্থিত ছিল যতি নরসিংহানন্দ। ধর্মসভায় প্রকাশ্যেই সে হিন্দুদের অস্ত্র তুলে নিতে উসকানি দেয়।ধর্মসভায় অন্যতম আয়োজক সত্যদেব সরস্বতী বলেছে, “আমরা কোনও আইন মানি না। কাউকে ভয় পাই না।” ওই ধর্মসভার অন্যান্য বক্তারাও প্রকাশ্যেই মুসলিম নিধনের উসকানি দিয়েছে।প্রসঙ্গত, হরিদ্বারে এক ধর্মসভায় প্রকাশ্যে মুসলিম গণহত্যার হুমকি দিয়েছিল যতি নরসিংহানন্দ। সেই ধর্মসভায় উপস্থিত ছিল হিন্দু রক্ষা সেনার প্রবোধানন্দ গিরি, বিজেপির মহিলা মোর্চার নেত্রী উদিতা ত্যাগী এবং বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়সহ অন্যান্যরা। এই বিতর্কিত ধর্মগুরুর সঙ্গে বিজেপি নেতৃত্বের ঘনিষ্ঠতা সর্বজনবিদিত। যা থেকে সহজেই অনুমেয় সবকিছু হিন্দুত্ববাদী শাসকের মদদেই হচ্ছে।

          তথ্যসূত্র
          ১।‘মুসলিমদের মারতে অস্ত্র তুলে নিন’, জেল থেকে ছাড়া পেয়েই ফের ‘ঘৃণা ভাষণ’ বিতর্কিত ধর্মগুরুর
          https://tinyurl.com/2p9yhd2d




          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment

          Working...
          X