Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৮ মুহাররম ১৪৪৪ হিজরী।। ১৭ আগস্ট ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৮ মুহাররম ১৪৪৪ হিজরী।। ১৭ আগস্ট ২০২২ ঈসায়ী।

    ব্রেকিং নিউজ || পরাজয়ের গ্লানি নিয়েই অবশেষে মালি ছাড়তে বাধ্য হল ফ্রান্স



    অবশেষে পশ্চিম আফ্রিকার দেশ মালিতে অবসান ঘটলো ফ্রান্সের দীর্ঘ ৯ বছরের দখলদারিত্বের। ক্রুসেডার দেশটি ২০১৩ সাল থেকে মালিতে সামরিক উপস্থিতির মাধ্যমে দখলদারিত্ব টিকিয়ে রেখেছিল।

    ইউরোপীয় এই ক্রুসেডার দেশটি ২০১৩ সালে মালিতে সামরিক আগ্রাসন চালায়। যার লক্ষ্য ছিলো, মালিতে নবগঠিতব্য ইসলামি ইমারাহ্’র পথচলা যেকোনো মূল্যে প্রতিহত করা। ক্রুসেডাররা এই লক্ষ্যে সাময়িক সময়ের জন্য সফল হলেও, তারা এর মাধ্যমে মূলত মুজাহিদদের পাতা ফাঁদে পা দিয়ে দীর্ঘ মেয়াদি এক যুদ্ধে জড়িয়ে পড়ে। এই যুদ্ধের পূর্বে যার কল্পনাও করতে পারেনি ফ্রান্স। ফলে তাদেরকে এই ভুলের জন্য অর্থনৈতিক এবং সামরিক খাতে চড়া মূল্য দিতে হয়েছে। প্রতিবছরই অসংখ্য সেনার কফিন টানতে হয়েছে ফরাসিদের, মান বাঁচাতে কফিনের রক্তাক্ত দেহর সংখ্যা নিয়েও করা হয়েছে কারচুপি।

    কিন্তু দীর্ঘ যুদ্ধের ফলাফল ধীরে ধীরে তাদের এই কারচুপিপূর্ণ তথ্যকে জনগণের সামনে উন্মোচন করে দেয়। শুরু হয় দেশটির সংসদ সহ জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া।

    এদিকে মুজাহিদদের কাছে যখন মালির প্রতিটি যুদ্ধের ময়দানেই শোচনীয় পরাজয় বরণ করতে থাকে ফ্রান্স, তখন ফ্রান্সের মিত্র ও গোলামরাও তাদের থেকে মুখ ফিরিয়ে নেয়। ফলে ১৫ আগস্ট যখন বিশ্বের তাওহীদপ্রেমী মুসলিমরা আফগান ইমারাত প্রতিষ্ঠার এক বছর পূর্তিতে আনন্দ উদযাপন করছেন, ঠিক সেই মূহুর্তে ক্রুসেডার ফ্রান্সও দীর্ঘ দখলদারিত্বের অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে মালি ছেড়ে যায়।

    ক্রুসেডার ফ্রান্স ২০১৩ সালে ৫ হাজারেরও বেশি সৈন্য নিয়ে শুরু করে অপারেশন সার্ভাল। কিন্তু তাদের এই অপারেশন যখন মুজাহিদদের পরাজিত করতে ব্যার্থ হয়, তখন ২০১৪ সালে আরও সৈন্য নিয়ে নতুন করে অপারেশন বোরখান শুরু করে দেশটি। কিন্তু তাতেও সফলতা না আসায় এই যুদ্ধে আরও কয়েকটি ক্রুসেডার জোটকে অংশগ্রহণ করায় তারা।

    আলহামদুলিল্লাহ, মুজাহিদগণ মালির প্রতিটি ময়দানেই সবগুলো জোটকে যুদ্ধের তিক্ত অভিজ্ঞতা দিয়েই ফিরত পাঠিয়েছেন। ইনশাআল্লাহ, খুব শীঘ্রই অমুসলিম জাতিসংঘের কথিত শান্তিরক্ষী ও রুশ ভাড়াটিয়ারাও মালি ছেড়ে পালাতে বাধ্য হবে। মুসলিমরা আরও একটি ইসলামি ইমারাহ প্রতিষ্ঠিত হতে দেখবেন, ইনশাআল্লাহ্‌।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2

    ইথিওপিয়ানদের অস্ত্রের গুদাম ধ্বংস : আশ-শাবাবের দুর্দান্ত অভিযানে হতাহত ১৭ শত্রুসেনা


    সাম্প্রতিক সপ্তাহগুলোতে সোমালিয়ার পাশাপাশি ইথিওপিয়ায় সামরিক উপস্থিতি বাড়িয়েছে আল-কায়েদা। যার ফলশ্রুতিতে বহু সংখ্যক ক্রুসেডার সৈন্য হতাহত হচ্ছে।সেই ধারাবাহিকতায় গত ১৫ আগস্ট ইথিওপিয়ান বাহিনীর বিরুদ্ধে পর পর ২টি অভিযান পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। যার একটি চালানো হয়েছে ইথিওপিয়ার ‘ওয়াশাকো’ শহরে।

    সেখানে ক্রুসেডার সৈন্যদের একটি অবস্থান লক্ষ্য করে ভারী বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণ ঘটান তাঁরা। এতে ১৪ এরও বেশি ইথিওপিয়ান সৈন্য নিহত এবং আহত হয়।মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান দক্ষিণ সোমালিয়ার উপসাগরীয় বে রাজ্যের আউদিনালী শহরে। সেখানেও ইথিওপিয়ান বাহিনীর একটি ঘাঁটি ঘিরে কয়েক ঘণ্টা ধরে তীব্র হামলা চালান মুজাহিদগণ। এসময় ঘাঁটিতে পর পর ২টি কামন হামলাও চালানো হয়।

    স্থানীয় সূত্র মতে, আশ-শাবাব যোদ্ধাদের উক্ত হামলায় ইথিওপিয়ান সামরিক বাহিনীর অন্তত ৩ সৈন্য কামানের আঘাতে নিহত হয়েছে, এবং অন্যরা আহত হয়েছে। আল-আন্দালুস রেডিও স্টেশন থেকে জানানো হয় যে, মুজাহিদদের উক্ত হামলায় বহু সংখ্যক ইথিওপিয়ান সৈন্য হতাহত হওয়া ছাড়াও, তাদের অস্ত্র ও গোলাবারুদ সরবরাহের একটি গুদাম সহ ৩টি তাঁবু ধ্বংস করেছেন মুজাহিদগণ।

    আশ-শাবাব প্রতিরোধ যোদ্ধাদের চতুর্মুখি আক্রমনে বিপর্যস্ত ইসলাম ও মুসলিমের শত্রুরা এখন দিশেহারা হয়ে পড়েছে বলে মনে করেন বিশ্লেষকরা। অল্প সময়ের ব্যবধানেই হয়তো সেখানে একটি ইসলামি ইমারতের আনুষ্ঠানিক ঘোষণা শুনতে পাবে মুসলিম উম্মাহ – এমন আশাবাদ ব্যক্ত করেছেন তাঁরা।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X