Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ২৭ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ২৭ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    “গুজরাট গণহত্যায় মুসলিমদের উচিত শিক্ষা দেওয়া হয়েছে” – অমিত শাহের দম্ভোক্তি


    হিন্দুত্ববাদী ভারতের উগ্রবাদী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌

    হিন্দুত্ববাদী ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গত ২৫ নভেম্বর, শুক্রবার ২০০২ সালের গুজরাট মুসলিম গণহত্যার কথা তুলে ধরে একটি কটাক্ষমূলক বক্তৃতা দিয়েছে। সে বলেছে, ২০০২ সালে মুসলিমদের “উচিত শিক্ষা দেওয়া হয়েছিল।” ফলে তারা মাথা উচু করার মত কার্যকলাপ বন্ধ করে এবং ভারতীয় জনতা পার্টি “স্থায়ী শান্তি” প্রতিষ্ঠা করেছে। আর তাদের কথিত শান্তি হলো মুসলিমদের তুচ্ছ কারণে হতাহত করা , বাড়িঘর, দোকানপাটে আগুন লাগিয়ে দেওয়া বা ভেঙ্গে ফেলা

    বিধানসভা নির্বাচনের আগে বিজেপি প্রার্থীদের সমর্থনে খেদা জেলার মহুধা শহরে একটি সমাবেশে বক্তব্য রাখছিল উগ্র অমিত শাহ।
    মুসলমানদের বিরুদ্ধে একটি স্পষ্ট মন্তব্যে, অমিত শাহ দাবি করে, গুজরাট ২০০২ সালে “দাঙ্গা” প্রত্যক্ষ করেছিল। কারণ বিগত সরকারের সমর্থনের কারণে অপরাধীদের (মুসলিমদের) সহিংসতায় লিপ্ত হওয়ার অভ্যাস হয়ে উঠেছিল।

    “কিন্তু ২০০২ সালে তাদের একটি উচিত শিক্ষা দেওয়ার পরে, সেই পথ (সহিংসতার) ছেড়ে দেয়। তারা ২০০২ থেকে ২০২২ পর্যন্ত ’সহিংসতায়’ লিপ্ত হওয়া থেকে বিরত থাকে।”

    সেই নির্বাচনী সমাবেশের সময়, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২০০২ সালের মুসলিম বিরোধী গুজরাট হত্যাকাণ্ডের মত শিক্ষা দেওয়ার আহ্বান জানায়।

    মোদির স্বরাষ্ট্রমন্ত্রী বলেছে, ২০০২ সালে ভারতের গুজরাটে ২০০০ মুসলমানকে গণহত্যা করা হয়েছিল সংখ্যালঘুদের পাঠ শিক্ষা দেওয়ার জন্য! কিন্তু আফসোসের বিষয় হল, ২০০০ মুসলমানকে গণহত্যা করলেও তাদের কোন বিচার হয়নি। ফলে এটাকে তাদের সাফল্য ও কৃতিত্ব হিসেবে প্রচার করছে।

    দুই দশক পরে, গণহত্যার সময় ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি আসন্ন ২০২২ সালের বিধানসভা নির্বাচনের ভোট সংগ্রহের জন্য সেই ভয়ংকর মুসলিম গণহত্যার স্মৃতিকে কাজে লাগানোর চেষ্টা করছে। এতে হিন্দুদের মাঝে লুকায়িত মুসলিম বিদ্বেষ আবারো প্রকাশ্য হয়ে উঠছে; হয়ে উঠছে নির্বাচনে বিজয়ের হাতিয়ার।

    এমন ভয়ংকর হত্যাকাণ্ড কীভাবে তার অধীনে ঘটতে পারে- তা নিয়ে অনুতপ্ত হওয়ার পরিবর্তে, গণহত্যার পক্ষেই সাফাই গাইছে। উগ্র দলটি এক বিধায়ক প্রার্থী হিসাবে গণহত্যার দায়ে অভিযুক্তদের এক গুণ্ডা মনোক কুকরানির মেয়েকে মনোনীত করেছে।

    প্রত্যক্ষদর্শীরা বলেছেন যে কুকরানি সেই উগ্র হিন্দুদের একজন- যারা মুসলিম মহিলাদেরকে প্রথমে গণধর্ষণ করে, পরে জীবন্ত পুড়িয়ে মেরেছিল।

    উল্লেখ্য, ২০০২ সালের ফেব্রুয়ারিতে গোধরা রেলওয়ে স্টেশনের কাছে ট্রেন পোড়ানোর নাটকের পর গুজরাটে হিন্দুত্ববাদীদের সহিংসতায় ২০০০ জনেরও বেশি মুসলমান নিহত হয়েছিল। সে সময় অমিত শাহ তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ছিল।



    তথ্যসূত্র:
    ——–
    1. “They were taught lesson in 2002,” Amit Shah brings up Gujarat Muslim genocide in campaign
    https://tinyurl.com/mv6bs66k
    2. video link:
    https://tinyurl.com/2p8wu6xv

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    শিশু নির্যাতনে ইসরাইলের রেকর্ড: গ্রেফতার ৭৫০ ফিলিস্তিনি শিশু


    অসহায় এক ফিলিস্তিনি মুসলিম শিশুকে ধরে নিয়ে যাচ্ছে বর্বর ইসরাইলি সেনারা


    দখলদার ইসরাইল চলতি বছর ফিলিস্তিনে আগ্রাসনের অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। মানবতার শত্রু ইহুদিদে আগ্রাসন থেকে রেহাই পাচ্ছে না ফিলিস্তিনি শিশুরাও। চলতি বছর এখন পর্যন্ত ৭৫০ ফিলিস্তিনি শিশুকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে দখলদার ইসরাইল।

    ফিলিস্তিনি প্রিজনার সোসাইটি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের পশ্চিম তীর থেকে চলতি বছর ৭৫০ এর অধিক শিশু ও কিশোরকে গ্রেফতার করেছে দখলদার ইসরাইল। এর আগে ২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ৯৩০০ শিশুকে গ্রেফতার করেছিল ইসরাইল। গ্রেফতারকৃতদের মধ্যে বেশ কয়েকজনকে প্রথমে গুলি করে আহত করে ও পরে চিকিৎসা বা মুক্তি না দিয়ে গ্রেফতার করে বর্বর ইসরাইল।

    বেশিরভাগ শিশু মুক্তি পেলেও, বর্তমানে ১৬০ ফিলিস্তিনি শিশু কারাগারে বন্দী রয়েছেন। তাদের মধ্যে ৩ জন মেয়েও রয়েছে, যাদের দু’জনের বয়স ১৬ এবং একজনের বয়স ১৭ এর কাছাকাছি।

    প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, বেশিরভাগ শিশুকে তাদের গ্রেপ্তারের সময় বিভিন্ন ধরণের শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে আহমাদ মানসারি নামে এক শিশুকে জিজ্ঞাসাবাদের ভিডিও চিত্র ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, একজন দখলদার কর্মকর্তা আহমাদকে জিজ্ঞাসাবাদ করছে। এ সময় আহমাদ আল্লাহ তা’য়ালার নামে শপথ করে বলে যে, সে কিছু মনে করতে পারছেনা। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়ার অনুরোধ জানায় সে। এই সময় অভিশপ্ত ইহুদি কর্মকর্তা আল্লাহ তা’য়ালাকে অকথ্য ভাষায় গালাগালি ও শিশু আহমদকে মানসিকভাবে নির্যাতন করে।

    কথিত আন্তর্জাতিক আইন ও জেনেভা কনভেনশন অনুযায়ী শিশুদের অধিকার পুরোপুরি লঙ্ঘন করে গ্রেফতার নির্যাতন ও কারাগারে আটকে রাখার মতো বেআইনি কাজ করার পরও, দালাল জাতিসংঘ ইসরাইলের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেনা। অন্যদিকে মুসলিম বিশ্বও পালন করছে নিরব ভূমিকা।

    ফলে উদ্ধত ইসরাইল এখন, তাদের মসীহ আগমনের প্রকাশ্য ঘোষণা দিয়ে আল-আকসা ভেঙে তাদের কথিত থার্ড ট্যাম্পল নির্মাণের পায়তারা করছে; মাসজিদ আল-আকসার নিচে চালাচ্ছে গোপন খননকার্য।

    আর কেবল চলতি বছর ৩০০ ফিলিস্তিনিকে হত্যা করেছে বর্বর ইসরাইল, যাদের মধ্যে ৩২ জনই শিশু।



    তথ্যসূত্র:
    ——
    1. ‘Israel’ arrested more than 750 Palestinian children since start of 2022, PPS says
    https://tinyurl.com/3ppcrdkb
    2. কারাগারে ফলিস্তিনি শিশুকে জিজ্ঞাসাবাদের নামে মানসিক নির্যাতন
    https://tinyurl.com/suzmsu74

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      লা'নাতুল্ল-হি 'আলাইহিম আজমাইন

      জাযা-কুমুল্ল-হু খইরন আহসানাল জাযা আল-ফিরদাউস মিডিয়া বৃন্দ
      হয় শাহাদাহ নাহয় বিজয়।

      Comment

      Working...
      X