Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৮ রজব, ১৪৪৪ হিজরী।। ৩১ জানুয়ারি, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৮ রজব, ১৪৪৪ হিজরী।। ৩১ জানুয়ারি, ২০২৩ ঈসায়ী

    গুজরাট গণহত্যার কথা স্মরণ করিয়ে মুসলিমদের হুমকি ও ভারতছাড়া করার শপথ




    গুজরাটের গণহত্যার কথা মুসলমানদের মনে করিয়ে হুমকি দিয়েছে আন্তর্জাতিক হিন্দু পরিষদের সভাপতি উগ্রবাদী প্রবীণ তোগাদিয়া।

    তোগাদিয়া বলেছে, “গুজরাটে এমন একটি মডেল স্থাপিত হয়েছে যে হিন্দুদের বিরুদ্ধে কেউ আঙুল তুলতে সাহস করবে না। আর যদি কেউ আঙ্গুল উঠাতে চায় তাহলে আগে গুজরাটে যেভাবে দমিয়ে দেওয়া হয়েছিল সেভাবেই আবার দমিয়ে দেওয়া হবে।”
    গত ২৭ জানুয়ারী শুক্রবারে ভারতের হরিয়ানায় এমন উগ্রবাদী ঘৃণাত্মক বক্তৃতা দিয়েছে সে।

    আরেকটি ভিডিওতে দেখা যায়, হিন্দু পরিষদের সভাপতি প্রবীণ তোগাদিয়া শত শত হিন্দুকে এই মর্মে শপথ করাচ্ছে যে, তাদের একটি জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন, “লাভ জিহাদ” আইন এবং বাংলাদেশী মুসলিমদের ভারত থেকে বের করে দেওয়ার জন্য কাজ করতে হবে।

    শপথ পাঠ শেষে উগ্র জনতা ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে থাকে। এ ঘটনাটি হরিয়ানার পালওয়াল জেলার বলে নিশ্চিত হওয়া গেছে।

    মুসলিমদের বিরুদ্ধে তোগাদিয়ার বিদ্বেষমূলক বক্তব্যের পূর্ববর্তী কিছু উদাহরণ:

    AHP-এর আন্তর্জাতিক সাধারণ সম্পাদক প্রবীণ তোগাদিয়া মুসলিম বিদ্বেষী বক্তৃতার জন্য কুখ্যাত। ২০০০-এর দশকের গোড়ার দিকে গুজরাট এবং মধ্য ভারতে গণহত্যার উস্কানি দেওয়ার পর থেকে প্রবীণ তোগাদিয়া একাধিকবার মুসলিম-বিদ্বেষী বক্তৃতা দিয়েছে। সে ধারাবাহিকভাবে মুসলিম সম্প্রদায়কে টার্গেট করেছে, তাদেরকে বাংলাদেশী বলে অভিহিত করেছে এবং জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন বা লাভ জিহাদ আইনের মতো সমস্যাযুক্ত ও বৈষম্যমূলক আইনের দাবি তুলেছে।

    গত বছরের ৬ এপ্রিল ধুবরি জেলার গোলকগঞ্জে দেওয়া বক্তৃতায় সে দাবি করেছিল যে ধুবড়িতে এখন মাত্র “২০% হিন্দু” রয়েছে যার মধ্যে ১২,০০,০০০ মুসলমান বাংলাদেশ থেকে “অনুপ্রবেশ” করেছে। সে এমনকি তখন মুসলমানদের ডিএনএ পরীক্ষার দাবি করেছিল।

    ১১ ডিসেম্বর ২০২২ তারিখে তোগাদিয়া আবার নির্লজ্জভাবে মুসলিমদের টার্গেট করেছিল। মুসলমানদের অস্তিত্বের সমতা এবং সাংবিধানিক অধিকার থেকে বাধা দেওয়ার দাবি করেছিল সে। সেখানে জনতাকে সম্বোধন করে মুসলিমদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক এবং তাদেরকে সরকারি সকল পথ থেকে বঞ্চিত করার ঘোষণা দিয়েছিল এই তোগাদিয়া।
    সে বলেছিল, “আমি এমন একটি আইন আনব যেখানে মুসলিম সম্প্রদায়ের এসপি, প্রধানমন্ত্রী, ডিএম থাকতে পারবে না।”

    সে আরও যোগ করেছিল, “আমার হিন্দু রাষ্ট্রে সবকা সাথ সবকা বিকাশ হবে না। আমার মতে, বিকাশ (উন্নয়ন) শুধুমাত্র হিন্দুদের জন্য। এটি আমাদের জমি এবং আমরা এর সঠিক উত্তরাধিকারী। আমরা রামমন্দিরের মতো ইউনিফর্ম সিভিল কোড আনব এবং মুসলিম জনসংখ্যা নিয়ন্ত্রণ করব।”

    সে আরও বলেছিল, “আমার শাসনামলে কোন মুসলমান কোনও সাংবিধানিক পদ পাবে না।”



    তথ্যসূত্র:
    ——–
    1. Hate Watch: Pravin Togadia administers communal and anti-minority oath to hundreds in Haryana
    https://tinyurl.com/mexxdekd
    2. Pravin Togadia, President of the far-right International Hindu Parishad, reminds Muslims about Gujarat.
    https://tinyurl.com/2xz5yr8m

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    প্রতি শুক্রবারে কুরআন পোড়ানোর হুমকি দিল সেই পালুদান



    ইসলামবিরোধী উগ্র ডানপন্থী রাজনীতিবিদ রাসমুস পালুদান কিছুদিন আগে পুলিশি নিরাপত্তার মধ্যে পবিত্র কুরআন পুড়িয়ে ভিডিও ধারণ করে তা ইন্টারনেটে ছড়িয়ে দিয়েছিল। প্রথম সপ্তাহে সুইডেনে এবং পরবর্তী সপ্তাহে ডেনমার্কে কুরআন পুড়িয়েছে সে। এই এ ঘটনায় মুসলিমরা প্রতিবাদ জানান। কিন্তু এর মধ্যেই আবারও পবিত্র কুরআন মাজিদ পোড়ানোর হুমকি দিয়েছে সে।

    এবার সে বলেছে, প্রতি সপ্তাহে শুক্রবার দিন পবিত্র কুরআন পোড়াবে। যতদিন পর্যন্ত সুইডেন এবং ফিনল্যান্ডকে ন্যাটো-তে যোগ দিতে তুরস্ক সহযোগিতা না করবে, ততদিন পর্যন্ত এভাবে প্রতি শুক্রবারে পবিত্র কুরআন পোড়াতে থাকবে সে।

    পালুদান একই সাথে ডেনমার্ক এবং সুইডেনের নাগরিক। সে গত শুক্রবার (২৭শে জানুয়ারি) ডেনমার্কের তুর্কি দূতাবাসের বাহিরে এবং একটি মসজিদের কাছে পবিত্র কুরআন পোড়ায়। এ সময় তার মাথায় ছিল একটি আত্মরক্ষামূলক হেলমেট এবং তাকে নিরাপত্তা দিয়ে ঘিরে রাখে একদল সন্ত্রাসবাদী পুলিশ।

    পর পর দুইবার পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় মুসলিমরা ফুঁসে উঠলেও, ঐ সন্ত্রাসবাদী পালুদানের বিরুদ্ধে কার্যকর কোনো পদক্ষেপ এখনও পর্যন্ত নেওয়া হয়নি।

    বাকস্বাধীনতার দাবিদার পশ্চিমাগোষ্ঠী এই ঘটনায় কার্যত নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে এবং পালুদানকে প্রশ্রয় দিচ্ছে। আর এই প্রশ্রয় পেয়েই সন্ত্রাসবাদী পালুদান পুনরায় প্রতি শুক্রবারে পবিত্র কুরআন পোড়ানোর হুমকি দিয়েছে।



    তথ্যসূত্র:
    ——–
    1. Rasmus Paludan Intends to Burn Al-Quran Every Friday until Sweden Joins NATO
    https://tinyurl.com/yckkxkdv

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মধ্যপ্রদেশে হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে কটুক্তি



      মধ্যপ্রদেশের ইন্দোর শহরে বলিউডের একটি ছবিতে গেরুয়া পোষাক ব্যবহারের প্রতিবাদের নামে হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে কটুক্তি ও অশালীন মন্তব্য করেছে হিন্দুত্ববাদী বজরং দলের সন্ত্রাসীরা।

      গত ২৫ জানুয়ারী বুধবার হিন্দুত্ববাদীরা প্রকাশ্যে অস্ত্র হাতে এমন অশালীন মন্তব্য করার জঘন্য ঘটনাটি ঘটিয়েছে।

      সম্প্রতিক শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’-এর বিরুদ্ধে প্রতিবাদ করতে এসে হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে অশালীন বক্তব্য দিতে থাকে উগ্র হিন্দুত্ববাদীরা। যদিও এ সিনেমাটি ইসলামের সাথে কোন ভাবেই সম্পৃক্ত নয়, তবুও হিন্দুত্ববাদীরা চিরাচরিত ইসলাম ও নবী বিদ্বেষ উগড়ে দেয়।

      সিনেমাটির ট্রেইলার প্রকাশ হওয়ার পর থেকেই হিন্দুত্ববাদীরা মুসলিমবিদ্বেষী বক্তব্য দিতে থাকে। সিনেমার অভিনেতা শাহরুখ খান শুধু নামে মুসলিম হওয়াতেই হিন্দু সন্ত্রাসীরা তার বিরোধিতা করতে গিয়ে ইসলাম ও আমাদের প্রাণপ্রিয় রাসূল হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে কটুক্তি শুরু করে।
      রাসূলুল্লাহ (ﷺ)-কে নিয়ে অবমাননার খবর দ্রুতই ভারত জুড়ে ছড়িয়ে পড়ে। অনেক স্থানীয় মুসলিম রাসূল (ﷺ)-কে অবমাননার প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমে আসেন।

      ইতিপূর্বে, নূপুর শর্মা ও নবীন জিন্দাল রাসূল (ﷺ)-কে অবমাননা করেছিল। তখনও হিন্দুত্ববাদী প্রশাসন তাদের কোন বিচার না করে উল্টো মুসলিমদেরকেই ধরপাকড় করেছিল। যদি রাসূল (ﷺ)-কে অবমাননার সঠিক বিচার করা হত, কিংবা যদি মুসলিমরা শাতে রাসুলদের পাওনা ঠিকমতো আদায় করে দিতে সক্ষম হতো, তাহলে এমন জঘন্য কাজ করতে কেউ দুঃসাহস দেখাতো না বলেই মনে করেন ইসলামি চিন্তাবিদগণ।



      তথ্যসূত্র:
      ——–
      1. Hindutva Mob in MP Protesting ‘Pathaan’ Movie Raises Slogans Against the Prophet
      https://tinyurl.com/3rpnh6m5
      2. On the pretext of protesting against the film, Bajrang Dal activists have resorted to making indecent remarks on Prophet Hazrat Muhammad.
      https://tinyurl.com/224twsrr
      3. video link:
      https://tinyurl.com/5bpmjyjn

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        নারী ও শিশু সহ ৬৮ জনকে ‘বিদেশী’ ঘোষণা দিয়ে বন্দী শিবিরে প্রেরণ


        আসামে ৬৮ জনকে ‘বিদেশী’ ঘোষণা দিয়ে গোয়ালপাড়া রাজ্যে নতুন প্রতিষ্ঠিত ‘ডিটেনশন সেন্টারে’ স্থানান্তর করা হয়েছে। বিদেশী হিসাবে ঘোষণা করা লোকদের ধীরে ধীরে গুয়াহাটি থেকে ১৫০ কিলোমিটার দূরে একটি ট্রানজিট ক্যাম্পের মাধ্যমে পাঠানো হবে।

        এ ডিটেনশন সেন্টারটি কেন্দ্রীয় সরকারের “নিয়ম” মেনে তৈরি করা হয়েছে বলে জানা যায়। আসামে মুসলিমদের জন্য এই পর্যন্ত ছয়টি “ডিটেনশন সেন্টার” প্রতিষ্ঠিত হয়েছে।

        ইন্ডিয়ান এক্সপ্রেসের মতে, যারা গোয়ালপাড়া ট্রানজিট ক্যাম্পে স্থানান্তরিত হয়েছেন, তারা সেই ব্যক্তিদের অন্তর্ভুক্ত যারা আসাম ফরেনার্স ট্রাইব্যুনাল দ্বারা “বিদেশী” হিসাবে চিহ্নিত হয়েছে।

        আসামের কারা মহাপরিদর্শক বার্নালি শর্মা রিপোর্ট করেছে যে, ট্রানজিট ক্যাম্পে স্থানান্তরিত ৬৮ জনের মধ্যে ৪৫ জন পুরুষ, ২১ জন মহিলা এবং দুইজন শিশু।

        আসামের কোকরাঝাড় জেলা কারাগার এবং গোয়ালপাড়া জেলা কারাগার ছাড়াও তেজপুর কেন্দ্রীয় কারাগার, শিলচর কেন্দ্রীয় কারাগার, ডিব্রুগড় কেন্দ্রীয় কারাগার এবং জোড়হাট কেন্দ্রীয় কারাগারে বিদ্যমান ‘ডিটেনশন সেন্টার’ রয়েছে। সরকারের তথ্য অনুসারে, ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত এই কেন্দ্রগুলোতে ১৬৫ জন ব্যক্তিকে আটক করে রাখা হয়েছে। যাদের অধিকাংশই মুসলিম।



        তথ্যসূত্র:
        ——-
        1. Assam: 68 people including 21 women declared ‘foreigners’, sent to India’s largest ‘detention centre’
        https://tinyurl.com/ya387cjb

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment

        Working...
        X