Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৭ সফর, ১৪৪৫ হিজরী।। ০৩ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৭ সফর, ১৪৪৫ হিজরী।। ০৩ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

    নুহ দাঙ্গার রেশ: গুরুগ্রামে মিললো আরও এক মুসলিমের বীভৎস লাশ


    নিহত রাজ্জাক খানের নিথর দেহ


    ভারতের হরিয়ানা রাজ্যের নুহ জেলায় গত মাসের মুসলিম বিরোধী দাঙ্গার পর থেকেই সাম্প্রদায়িক উত্তেজনা বিরাজ করছে। গত ২১ আগস্ট আমীর খান নামক এক মুসলিম যুবকের বীভৎস মৃতদেহ উদ্ধারের পর এবার পার্শ্ববর্তী গুরুগ্রাম জেলায় পাওয়া গেল আব্দুর রাজ্জাক খান নামের একজন মুসলিমের লাশ।

    জনাব আব্দুর রাজ্জাক নুহ জেলার তাপকান গ্রামের বাসিন্দা। পেশায় অটোচালক আব্দুর রাজ্জাক খান ছাগল পরিবহণের ভাড়া নিয়ে পাশের গুরুগ্রাম শহরে গিয়েছিলেন ঘটনার আগের দিন। তবে রাত হয়ে যাওয়ার পরেও তাকে ফোনে খুঁজে না পাওয়ায় চিন্তিত হয়ে পরেন তার পরিবারের সদস্যরা।
    এরপর গত শুক্রবার অনেক খোঁজাখুজির পর তারা আব্দুর রাজ্জাকের লাশ খুঁজে পান। আর তার অটোরিক্সাটি পাওয়া যায় গুরুগ্রামের মারভেল মার্কেটের হোন্ডা চকে।

    পরিবারের সদস্যরা জানান যে, তাকে অমানুষিক কায়দায় পিটিয়ে জখম করে হত্যা করা হয়েছে।
    আব্দুর রাজ্জাকের বড় ছেলে শাকির খান বাবার খুনের ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন। তিনি জানিয়েছেন যে, সাম্প্রতিক নুহ দাঙ্গার প্রেক্ষিতেই তার পিতাকে টার্গেট করা হয়েছে।
    আরেক আত্মীয় জনাব মুইনুদ্দিন জানিয়েছেন যে, আব্দুর রাজ্জাক খান সাধারণ একজন মানুষ ছিলেন, অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তাকে সাম্প্রদায়িক বিদ্বেষ থেকেই হত্যা করে হয়ে থাকতে পারে বলে মনে করছেন তিনি।

    তবে গুরুগ্রাম পুলিশ এখনো নির্দিষ্ট করে কিছু বলছে না। প্রাথমিক তদন্তে এটাকে হত্যার ঘটনাই মনে হয়েছে পুলিশের, তবে ময়নাতদন্ত রিপোর্ট পেলেই কেবল তারা আনুষ্ঠানিকভাবে ঘটনার বিষয়ে নিশ্চিত করে বলতে পারবেন।

    কিন্তু এটা সত্য যে, সাম্প্রতিক সময়ে মেওয়াট অঞ্চলে মুসলিমদের উপর সাম্প্রদায়িক আক্রমণের ঘটনা উদ্বেগজনক হারে বেড়েছে। একের পর এক সেখানে মুসলিমদের হেনস্তা ও আহত করার ঘটনার পাশাপাশি হামলা ও ছোটখাট দাঙ্গার ঘটনাও পাল্লা দিয়ে বাড়ছে। গত বছর জুমার নামাজে বাঁধা দেওয়া সংক্রান্ত ঘটনা সবচেয়ে বেশি ঘটেছে এই এলাকাতেই।
    সার্বিক পরিস্থিত বড় পরিসরে কিছু ঘটার সম্ভাবনার দিকে ইঙ্গিত করছে বলেই প্রতীয়মান হয়।

    উল্লেখ্য, এর আগে গত ২১ আগস্ট নিহত আমীর খানও ছিলেন পেশায় একজন অটোচালক। আর অটোচালকরা যেহেতু ভাড়া নিয়ে দিনে রাতে এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করেন, তাই তারা হিন্দুত্ববাদীদের হামলার সহজ শিকারে পরিণত হওয়ার সম্ভাবনা বেশি; যেমনটা ঘটেছে আমীর ও আব্দুর রাজ্জাকের ক্ষেত্রে।


    তথ্যসূত্র:
    1. Muslim man from Nuh found dead in Gurugram, family alleges mob killing
    https://tinyurl.com/4tb7hasu
    2. Missing Muslim youth’s body found in Mewat, sister alleges beating death, calls for justice
    https://tinyurl.com/yc27cm7e
    3. হরিয়ানায় মিললো নিখোঁজ মুসলিমের বীভৎস মৃতদেহ
    https://tinyurl.com/44k2sb8c

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আফগানিস্তানের ইতিহাসে সবচেয়ে বড় বাণিজ্য চুক্তি স্বাক্ষর


    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকারের খনি ও পেট্রোলিয়াম মন্ত্রণালয় দেশী ও বিদেশী বিভিন্ন কোম্পানির সাথে দেশের ৭টি বড় খনি উত্তোলন ও প্রক্রিয়াকরণের জন্য চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির মোট মূল্য ৬ বিলিয়ন ৫৫৭ মিলিয়ন ডলার বলে জানা গেছে।

    বিভিন্ন স্থানীয় সূত্র ও ইমারতে ইসলামিয়ার অফিসিয়াল সাইটের সূত্রে জানা গেছে, গত ৩১ আগস্ট বৃহস্পতিবার ইমারাতে ইসলামিয়া প্রশাসন রাজধানী কাবুলে আয়োজিত অনুষ্ঠানে ৭টি বিভিন্ন খনিতে ৬.৫৫৭ বিলিয়ন ডলার মূল্যের এই চুক্তিটি স্বাক্ষর করেছে। এর মধ্যে রয়েছে স্বর্ণ, লোহা, দস্তা, সীসা ও তামার খনি।

    খনি থেকে উত্তোলন ও প্রক্রিয়াজাতকরণের বিষয়ে কোম্পানিগুলোর সাথে এই চুক্তিটি হয়েছ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের অর্থনীতি বিষয়ক উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গানি বারাদার, খনি ও পেট্রোলিয়াম মন্ত্রী মৌলভি শাহাবুদ্দিন দিলওয়ার এবং ইমারাতে ইসলামিয়া প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    যেসব কোম্পানির সাথে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে, তাদের মধ্যে ইরান, তুরস্ক, চীন এবং ব্রিটিশ কোম্পানি রয়েছে, আর প্রতিটি কোম্পানির সাথে একটি করে আফগান কোম্পানিকেও চুক্তিপত্র দিয়েছে তালিবান। এই কোম্পানিগুলো আফগান বিনিয়োগকারীদের সাথে একত্রে খনি ও খনির কার্যক্রম পরিচালনা করবে।

    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের খনি ও পেট্রোলিয়াম মন্ত্রী মৌলভি শাহাবুদ্দিন দিলওয়ার

    এ বিষয়ে অনুষ্ঠিত এক বৈঠকে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান প্রশাসনের খনি ও পেট্রোলিয়াম মন্ত্রী শাহাবুদ্দিন দেলাওয়ার বলেছেন, আফগান ও বিদেশি কোম্পানিগুলো এসব খনিতে সাড়ে ছয় বিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করবে। খনিওয়ারি বিনিয়োগকারী কয়েকটি কোম্পানির তালিকা নিম্নরূপ :-

    – তাখার প্রদেশে অবস্থিত সামতি সোনার খনিটির টেন্ডার ৫ বছরের জন্য আফগান ও একটি চীনা কোম্পানিকে টেন্ডার দেওয়া হয়েছে। খনিটির আয়তন ১২ বর্গকিলোমিটার। এই খনিতে ৩১০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে কোম্পানিগুলো।

    – হেরাত প্রদেশের গুরিয়ানা জেলায় ২৪৫ কিলোমিটার এলাকার উপর বিস্তৃত লোহার খনির ৪টি ব্লকের টেন্ডার পেয়েছে ৪টি আফগান কোম্পানি, ৩টি ইরানি কোম্পানি, ১টি তুর্কি কোম্পানি ও ১টি ব্রিটিশ কোম্পানি। এই চুক্তির মেয়াদ ৩০ বছর। এই খনিতে বিনিয়োগ করা হয়েছে ২ বিলিয়ন ৮ লাখ ডলার।

    – ৩০ বছরের জন্য লোঘার প্রদেশের তামার খনির টেন্ডার পেয়েছে ‘তুরিয়া’ নামে একটি বেসরকারি আফগান কোম্পানি। এতে বিনিয়োগের পরিমাণ ৭৫ মিলিয়ন ডলার।

    – ঘোর প্রদেশের তুরলাক জেলার ২৭০ কিলোমিটার এলাকা নিয়ে বিস্তৃত সীসা ও জিংক খনির একটি ব্লকের টেন্ডার ৩০ বছরের জন্য পেয়েছে একটি বেসরকারি আফগান কোম্পানি। এতে বিনিয়োগ করা হয়েছে ৪১১ মিলিয়ন ডলার।

    খনি ও পেট্রোলিয়াম মন্ত্রী জানান, পূর্ববর্তী প্রশাসনের সময় দেশের সোনার খনি প্রক্রিয়াকরণে আফগানিস্তানকে মাত্র ২.৫ শতাংশ শেয়ার দেওয়া হয়েছিল। তবে ইমারাতে ইসলামিয়া প্রশাসন এই অংশকে ৫৬ শতাংশে উন্নীত করেছে।

    কর্মকর্তারা জানান, শীঘ্রই এসব খনি থেকে উত্তোলনের কাজ শুরু হবে। এর মাধ্যমে হাজার হাজার লোকের জন্য সরাসরি কর্মসংস্থানের ব্যবস্থা হবে ইনশাআল্লাহ্‌।



    তথ্যসূত্র:
    1. Contracts worth $6.557 billion for seven large-scale mines awarded
    https://tinyurl.com/yck2sktr
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      সিরিয়ায় রশিয়ার বিমান হামলায় একই পরিবারের ৯ শিশুসহ ১৩ জন হতাহত


      রাশিয়ান বিমান হামলায় নিহত শিশুদের কয়েকজন


      সিরিয়ার উত্তরাঞ্চলে সেপ্টেম্বরের শুরুতেই রাশিয়ান যুদ্ধবিমানগুলো থেকে পরিচালিত বিমান হামলায় বহু বেসামরিক লোক প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে। শুধু উত্তর সিরিয়াতেই প্রাণ হারিয়েছে ৫ শিশু। উদ্বেগ রয়েছে যে, এই অঞ্চলে সাম্প্রতিক উত্তেজনার বাড়ার সাথে সাথে আরও বেসামরিক হতাহতের ঘটনা ঘটবে।

      স্থানীয় সূত্রমতে, সাম্প্রতিক দিনগুলোতে সিরিয়ার বিভিন্ন অঞ্চলে আবারও সংঘর্ষ শুরু হয়েছে। বিশেষ করে দেশের উত্তর ও পূর্বাঞ্চলে কুর্দি বিদ্রোহী গ্রুপ পিকেকে-এর সিরিয়ান শাখা ওয়াইপিজি এবং স্থানীয় আরব উপজাতিদের মাঝে নতুন করে সামরিক উত্তেজনা দেখা দিয়েছে। সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর ইজ-জোর ছাড়াও উত্তরাঞ্চলীয় মানবিজেও উপজাতি আরব এবং ওয়াইপিজির মধ্যে তীব্র সংঘর্ষ চলছে। এসব সংঘর্ষের সময় আরব উপজাতি দলগুলো কুখ্যাত আসাদ সরকারের সামরিক কেন্দ্রগুলোকেও লক্ষ্যবস্তু করছেন। দখলদার রাশিয়া ও আসাদ সরকারের বাহিনীও পরবর্তীতে বিভিন্ন স্থানে হামলা চালিয়ে যাচ্ছে।

      জানা গেছে যে, মানবিজ এবং দেইর ইজ-জোরে যখন আরব উপজাতিরা “ওয়াইপিজি” বিরুদ্ধে লড়ছে, তখন রাশিয়ান যুদ্ধবিমানগুলো মানবিজে আরব উপজাতিদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে। এসময় রাশিয়ান যুদ্ধবিমানগুলো এই অঞ্চলের বেসামরিক নাগরিকদেরও লক্ষ্যবস্তু করে হামলা চালাচ্ছে।



      হোয়াইট হেলমেট সংস্থার সূত্রে জানা গেছে, রাশিয়ার যুদ্ধবিমান গত ১ সেপ্টেম্বর শুক্রবার সকাল থেকে পূর্ব আলেপ্পোর মানবিজ শহরে বিমান হামলা চালানো শুরু করেছে। এদিন অঞ্চলটির মাহসানলি গ্রামে রাশিয়ান বোমা হামলায় একই পরিবারের ৫ শিশু নিহত এবং আরও ৬ শিশু আহত হওয়ার পাশাপাশি একজন মহিলা ও একজন পুরুষ আহত হয়েছেন।

      ইদলিবের বেলিউইন এলাকাতেও এদিন বিমান হামলা চালিয়েছে রাশিয়া।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        মেওয়াতের মুসলিমরা এমনিতেই বেচারারা গরীব আর অশিক্ষিত হয়। জাতীয় পর্যায়ের মুসলিম নিধন পরিকল্পনা সম্পর্কে এদের বেশির ভাগই কিছু বুঝে না। বেচারা অটোওয়ালা জানতেও পারেনি কোন অপরাধে তাকে প্রাণ দিতে হলো!! আর হত্যাকারি, ওরা তো অন্ধভক্ত। বাতাসের তোড়ে ভেসে যাওয়া পাতার মতো।...আখেরি যামানাতে কাতেল জানবে না কেনো সে হত্যা করছে! আর মাকতূল জানবে না কেনো তাকে হত্যা করা হলো!!

        Comment


        • #5
          আল্লাহ্‌ তাআলা হিন্দুস্তানসহ সারাবিশ্বের মাজলুমদের সাহায্য করুন, জালিমদের ধ্বংস করুন।
          ইমারতে ইসলামিয়াহ আফগানিস্তানকে শক্তিশালী করে নির্যাতিত উম্মাহর সাহায্যার্থে অগ্রসর হওয়ার তাওফিক দিন, আমীন

          Comment

          Working...
          X