Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৪ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ০৯ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৪ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ০৯ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

    রাজস্থানে বিধানসভা নির্বাচনকে ঘিরে মুসলিমদের উপর হামলা ও কটূক্তি

    রাজস্থানের আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে গত ২৫ অক্টোবর হতে রাজনৈতিক দল এবং তাদের প্রার্থীদের প্রচারণা শুরু হয়েছে। প্রচারণা শুরুর পর থেকেই মুসলিদের উপর নিপীড়ন ও হামলার ঘটনা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। এছাড়া ভারতীয় জনতা পার্টির নেতারা চলমান ফিলিস্তিন-ইসরায়েল দ্বন্দ্বকে তাদের রাজ্যে নির্বাচনী মাঠে নিয়ে এসেছে।

    এটিকে মুসলিমদের কটূক্তি ও উপহাস করতে ব্যবহার করছে।তাদের সমগ্র নির্বাচনী প্রচারণা, সাম্প্রদায়িক অপবাদ এবং উস্কানিতে ভরপুর। মুসলিমদের উপর হামলা ও বিদ্বেষ ছড়ানোর মাধ্যমে রাজস্থানের রাজনৈতিক দৃশ্যপটকে বদলে দিয়েছে হিন্দুত্ববাদীরা। বিজেপি সমাজে মুসলিম বিরোধী মেরুকরণ করে নিজেদের হিন্দুত্ববাদী এজেন্ডা বাস্তবায়ন করতে চাইছে।

    এরই মাঝে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ১ নভেম্বর তিজারায় বিজেপি প্রার্থী এবং এমপি বাবা বালাক নাথের সমর্থনে আয়োজিত এক সমাবেশে ইসরায়েলের প্রশংসা করেছে এবং বলেছে যে এর পদক্ষেপ ফিলিস্তিনের “তালেবানী মানসিকতা”কে দমন করেছে। সে জোর দিয়ে বলেছে যে বজরং বালি কি গদা (ভগবান হনুমানের গদা) তালেবানী মানসিকতার একমাত্র প্রতিষেধক যা মধ্যপ্রাচ্যের দেশগুলি থেকে পিষে ফেলেছে।

    সে আরো বলেছে, ‘আপনি কি দেখেছেন কিভাবে ইসরায়েল গাজায় তালেবানের মানসিকতাকে চূর্ণ করছে? তারা তাদের লক্ষ্যবস্তুকে সঠিকভাবে আঘাত করছে।’উল্লেখ্য ফিলিস্তিনি মুজাহিদরা অপারেশন আল-আকসা ফ্লাড চালানোর পর থেকেই ইহুদিরা নির্বিচারে গাযায় ধ্বংসযজ্ঞ চালাচ্ছে, যাতে এরই মধ্যে ১০ হাজারের বেশি মুসলিম নিহত হয়েছে। আর হিন্দুত্ববাদী জনগণ ইহুদিদের সমর্থন করে যাচ্ছে।


    তথ্যসূত্র:
    ————
    1. Rajasthan Assembly Poll: Muslim bashing increases to an alarming level; BJP leaders praise Israel, taunt Muslims ( India Tomorrow )
    https://tinyurl.com/5a7tr5pc



    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    গাজায় ইসরায়েলের শিশুহত্যার তাণ্ডব অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে



    ইসরায়েলি আগ্রাসনে গাজায় নিহত শিশুদের একাংশ, ছবি: এক্স (সাবেক টুইটার)।


    গাজায় মাত্র তিন সপ্তাহে ইসরায়েলি বোমায় যত শিশু নিহত হয়েছে তা বিশ্বের বাকি সব যুদ্ধক্ষেত্রে শিশুহত্যার চেয়েও বেশি। শিশুদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা সেভ দ্য চিলড্রেনের বরাতে আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

    সংস্থাটির তথ্যমতে, গাজায় ইসরায়েলিদের হাতে নিহত শিশুদের সংখ্যা ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত যুদ্ধ সংক্রান্ত দেশগুলোর বার্ষিক শিশুহত্যার সংখ্যাকে ছাড়িয়েছে। ফিলিস্তিনি শিশুদের এই বিপর্যয়কর অধ্যায়কে আরও কঠিন করেছে গাজায় ইসরায়েলের স্থলাভিযান, যেখানে এখন মিসাইল আর ট্যাংকের গোলায় প্রতিনিয়ত বাড়ছে সাদা কাফনে জড়ানো রক্তাক্ত ছোট্ট শিশুর লাশের সংখ্যা।

    আল-জাজিরার এক প্রতিবেদন বলছে, যুদ্ধ এক মাস পার হলেও গাজায় শিশুহত্যার প্রকৃত চিত্র এখনো উন্মোচিত হয়নি, পরিস্থিতি ধারণা থেকেও খারাপ।

    গাজায় শিশু হত্যার সঙ্গে বিশ্বের অন্যান্য যুদ্ধক্ষেত্রে নিহত শিশুদের পরিসংখ্যানের এক তুলনামূলক চিত্র তুলে ধরেছে সংবাদমাধ্যমটি। এতে শুরুতেই উঠে এসেছে গাজায় শিশুহত্যার ভয়াবহতা। জাতিসংঘের বরাতে বলা হচ্ছে, গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত ৪ হাজার ১০৪ শিশুকে হত্যা করা হয়েছে। এটা কেবল এক মাসের তথ্য, অর্থাৎ সহজেই বোঝা যাচ্ছে গাজায় দিনে কমপক্ষে ১০০ শিশুকে হত্যা করা হচ্ছে।



    ৩৬৫ বর্গ কিলোমিটারের গাজায় ২৩ লাখ মানুষের বসবাস, প্রতি বর্গ কিলোমিটারে ৬ হাজার ৩০০ মানুষ। জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের হিসাবে গাজায় মোট জনসংখ্যার ৪৭ শতাংশ শিশু। আল-জাজিরার ইনফোগ্রাফিতে দেখা যাচ্ছে, বিশ্বের সাম্প্রতিক যুদ্ধ সংক্রান্ত অঞ্চলগুলোর মধ্যে গাজাতেই সবচেয়ে বেশি শিশু হত্যার শিকার হয়েছে।

    গাজা যুদ্ধের আগে বিশ্বের সবচেয়ে আলোচিত যুদ্ধক্ষেত্র ছিল ইউক্রেন। পশ্চিমা সংবাদমাধ্যমগুলো ইউক্রেন সরকারের বরাতে জানিয়ে আসছিল রাশিয়ার আক্রমণে সেখানে বিপুলসংখ্যক বেসামরিক মানুষ নিহত হচ্ছে, যাদের অনেকেই শিশু। ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়া আক্রমণ করে। ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয় পরিচালিত চিলড্রেন অফ ওয়ার ওয়েবসাইটের তথ্যমতে, দেশটিতে এখন পর্যন্ত যুদ্ধে নিহত শিশুর সংখ্যা ৫১০। সেই যুদ্ধের আজ (০৭ নভেম্বর) ৬২৩তম দিন, এই হিসেবে ইউক্রেন যুদ্ধে শিশু নিহতের সংখ্যা দিনে একজনেরও কম।

    তবে আল-জাজিরা বলছে, রুশ দখলকৃত এলাকাগুলোয় শিশু মৃত্যুর সংখ্যা এখনো অজানা, সেখানে শিশু নিহতের প্রকৃত সংখ্যা হাতে এলে হয়তো ইউক্রেনে শিশুহত্যার আরও বাস্তব চিত্র পাওয়া যেত। তবুও ধারণা করা যায় সেটা গাজার শিশুহত্যার তুলনায় কম।

    এরপর আল-জাজিরা তুলে ধরেছে ইরাক, সিরিয়া, ইয়েমেন ও আফগানিস্তানে শিশুহত্যার পরিসংখ্যান। সংবাদমাধ্যমটি বলছে, ২০০৩ সালে ইরাকে আগ্রাসন শুরু করেছিলেন যুক্তরাষ্ট্রের তৎকালীন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। ২০০৮ সালে সেখানকার শিশু অধিকার পরিস্থিতির পর্যবেক্ষণ শুরু করে ইউনিসেফ। প্রতিষ্ঠানটির দেয়া তথ্যমতে, তখন থেকে ২০২২ পর্যন্ত ১৪ বছরের ইরাক যুদ্ধে শিশু নিহতের সংখ্যা ৩ হাজার ১১৯ জন। যদিও প্রকৃত সংখ্যা আরো অনেক বেশি।

    এরপর আসা হয়েছে সিরিয়া যুদ্ধে শিশুদের দুর্দশার চিত্রে। জাতিসংঘের হিসাবে ২০১১ সাল থেকে শুরু করে এই বছরের মার্চ পর্যন্ত সিরিয়া যুদ্ধে নিহত শিশুর সংখ্যা ১২ হাজার, অর্থাৎ দিনে তিন শিশু।

    মধ্যপ্রাচ্যের আরেক যুদ্ধ বিধ্বস্ত দেশ ইয়েমেন ২০১৫ সাল থেকে ভয়াবহ যুদ্ধে বিপর্যস্ত। ইউনিসেফের হিসাবে তখন থেকে এখন পর্যন্ত প্রায় ৭ বছর ৬ মাসের যুদ্ধে প্রাণ হারিয়েছে ৩ হাজার ৭৭৪ শিশু। অর্থাৎ প্রতি চার দিনে প্রাণ গেছে তিন শিশুর।

    এরপর আফগানিস্তানের দীর্ঘ সময় ধরে চলাকালীন যুদ্ধের মধ্যে কেবল ২০০৯ থেকে ২০২০ পর্যন্ত সময়ে এই যুদ্ধে ৮ হাজার ৯৯ জন শিশুর প্রাণহানির তথ্য দেখানো হয়েছে। তবে অন্যান্য কিছু নিরপেক্ষ সংবাদমাধ্যমের জরিপে দেখা গেছে যে, সেখানে নিহত শিশুর সংখ্যা দৈনিক গড়ে ৫ জন।

    সার্বিক বিশ্লেষণে দেখা যায়, দীর্ঘকালীন এসব যুদ্ধে শিশুহত্যার তুলনায় বর্তমান সময়ে মাত্র এক মাসে গাজায় শিশুহত্যা যেন সব রেকর্ড ছাড়িয়ে গেছে। গাজা যেন হয়ে উঠেছে শিশুদের মৃত্যুপুরী। এক মাস ধরে খাবার, পানি ও সব রকমের মানবিক প্রয়োজনীয় সামগ্রী বন্ধ করে দিয়ে বোমা হামলা ও গণহত্যা চালানোর এমন ঘটনা বিশ্বের ইতিহাসে বিরল।


    তথ্যসূত্র:
    ——–
    1. Is Israel’s Gaza war the deadliest conflict for children in modern times?
    https://tinyurl.com/3p7e7ee7

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফিলিস্তিন ইসরায়েল যুদ্ধ || আপডেট – ৮ নভেম্বর, ২০২৩


      • গাজায় সাধারণ মানুষের বাড়িঘরে, হাসপাতালে, শরণার্থী শিবিরে সন্ত্রাসবাদী ইসরায়েলের বোমা হামলা চলছে। শিশুদের হত্যাকারী এই কাপুরুষদের দাবি, তারা নাকি গাজা শহরে হামাসের বিরুদ্ধে অগ্রসর হচ্ছে!

      • উত্তর ইরাকে ইসরায়েলের ত্রাণকর্তা সন্ত্রাসী আমেরিকান বাহিনীর আল-হারির বিমানঘাঁটিতে একটি ড্রোন হামলা চালানো হয়েছে।

      • আল-কাসসাম ব্রিগেড জানিয়েছে, সন্ত্রাসী ইসরায়েল স্থল হামলা শুরু করার পর থেকে এখন পর্যন্ত সন্ত্রাসী ইসরায়েলের ৩৩ অফিসারকে হত্যা করেছেন আল-কাসসাম যোদ্ধারা। আর ধ্বংস করা হয়েছে শত্রুদের ১৩৬টি বাহন।

      • সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, সিরিয়ায় সন্ত্রাসী ইসরায়েলের বিমান হামলায় ৯ জন ইরানপন্থী যোদ্ধা নিহত হয়েছে।

      • বৃহস্পতিবারে সিআইএ পরিচালক উইলিয়াম বিল বার্নসের কাতার ভ্রমণের কথা রয়েছে। সেখানে সে গাজায় আটক হওয়া বন্দীদের মুক্তির ব্যাপারে চুক্তি নিয়ে আলোচনা করবে।

      • হামাসের আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদাহ বলেছেন, ইসরায়েল তাদের বন্দীদের মুক্ত করার যে কথা বলছে, সেটার একমাত্র উপায় হলো সম্পূর্ণ বা ধীরে ধীরে বন্দী বিনিময় করা। এটা ছাড়া আর কোনো পথ নাই তাদের বন্দীদের মুক্ত করার।

      • যুক্তরাষ্ট্রের নেয়ার ইস্টার্ন বিষয়ক সেক্রেটারি অব স্টেট বলেছে যে, যুদ্ধ শেষে গাজায় শাসন করতে পারে পশ্চিমাপন্থী মাহমুদ আব্বাসের ফিলিস্তিনী কর্তৃপক্ষ।



      • ন্যাটো সেক্রেটারি জেনারেল জেনস স্টলটেনবার্গ বলেছে, ন্যাটোর মিত্ররা যুদ্ধে ‘মানবিক বিরতি’-এর প্রস্তাবকে সমর্থন করে!

      • সন্ত্রাসী ইসরায়েলের বর্বর বোমা হামলায় এখন পর্যন্ত গাজায় নিহত ফিলিস্তিনীর সংখ্যা ১০৫৬৯ জন, যার মধ্যে শিশু ৪৩২৪, নারী ২৮২৩ জন। পশ্চিম তীরে নিহত ১৬৪ জন।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        মার্কিন যুক্তরাষ্ট্র মানবতার বুলি আওড়িয়ে শুধু মুসলমানদের উপর আক্রমণ করে। তারা নামধারী মুসলিম গাদ্দার শাসকদের সাথে নামে মাত্র সুসম্পর্ক বজায় রাখে । এতে মুসলমানদের কোন লাভ বা উপকারতো হচ্ছে না বটে। কিন্তু বিভিন্ন ইস্যুকে সামনে এনে মুসলমানদের উপর আক্রমণ করে তাদের ক্ষতি করার কাজ মার্কিন যুক্তরাষ্ট্র যথাযথ ভাবে পালন করছে। এবং এই সুসম্পর্কের কারণে তারা মুসলমানদের উপকার করার পরিবর্তে নিজেরাই বেশি লাভবান হয়। যদি নামধারী মুসলিম গাদ্দার শাসকরা এটা বুঝতে পারতো! তাহলে কখনোই তাদের সাথে সম্পর্ক স্বাভাবিক করত না!!
        Last edited by Munshi Abdur Rahman; 11-10-2023, 01:23 PM.
        পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

        Comment


        • #5
          ফিলিস্তিনি মুজাহিদরা অপারেশন আল-আকসা ফ্লাড চালানোর পর থেকেই ইহুদিরা নির্বিচারে গাযায় ধ্বংসযজ্ঞ চালাচ্ছে, যাতে এরই মধ্যে ১০ হাজারের বেশি মুসলিম নিহত হয়েছে। আর হিন্দুত্ববাদী জনগণ ইহুদিদের সমর্থন করে যাচ্ছে।
          আল্লাহ্‌ তাআলা আমাদেরকে গাজওয়ায়ে হিন্দের মাধ্যমে জালিম হিন্দুত্ববাদিদের গোঁড়া কেটে ফেলার তাওফিক দান করুন, আমীন

          Comment

          Working...
          X