Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# ২৩শে জিলহজ্জ, ১৪৪২ হিজরি | | ৩ রা আগস্ট, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# ২৩শে জিলহজ্জ, ১৪৪২ হিজরি | | ৩ রা আগস্ট, ২০২১ ঈসায়ী |

    গাজীপুরে ভাড়া বেশি নেওয়ায় মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

    গাজীপুরের শ্রীপুরে পরিবহন সংকটে কর্মস্থলে যেতে শ্রমিকদের ভোগান্তি ও ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিল্পকারখানার শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়েছেন ওই মহাসড়কে চলাচলকারী অন্যান্য শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

    সোমবার শ্রীপুর পৌর এলাকায় ২নং সিঅ্যান্ডবি বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন। এতে মহাসড়কের দুই পাশে দুই কিলোমিটারেরও বেশি দীর্ঘ জটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। স্থানীয় এসকিউ সেলসিয়াস কারখানার শ্রমিক আব্দুর রহমান।

    তিনি জানান, গড়গড়িয়া মাস্টারবাড়ি থেকে কারখানা পর্যন্ত দূরত্ব পথের অটোরিকশা ভাড়া মাত্র ২০ টাকা। আজ সেই ভাড়া ৫০ দিয়েও গাড়ি পাওয়া যাচ্ছে না। দীর্ঘক্ষণ অপেক্ষা করে স্বল্প ভাড়ায় অটোরিকশা না পেয়ে হেঁটেই কারখানার উদ্দেশে রওনা হয়েছি। এসে দেখি অনেকেরই একই অবস্থা।

    তাই সবাই পরিবহণ ভোগান্তি কমানো ও ভাড়া কমানোর দাবিতে একত্রিত হয়েছি। অপর কারখানা শ্রমিক রহিমা আক্তার জানান, তার বাসা কারখানা থেকে ৮ কিলোমিটার দূরে। স্বাভাবিক সময়ে লোকাল বাস ভাড়া ১০-১৫ টাকা ছিল, আজ পরিবহণ না পেয়ে অটোরিকশায় যাওয়ার পরিকল্পনা করি।

    অটোচালক এই ১০ টাকা বাস ভাড়া ১২০ টাকা চাইলেন। পরে অনেক সময় অপেক্ষা করেও কোনো যান না পেয়ে বাধ্য হয়েই ৮০ টাকা ভাড়ায় কাজে যোগ দিয়েছেন। আরেক কারখানার শ্রমিক হোসেন আলী জানান, কারখানা খুলে দেওয়া হলেও যাতায়াতের কোনো সুব্যবস্থা করা হয়নি।

    এ সুযোগে মহাসড়কে চলাচলকারী সব লোকাল বাস, অটোরিকশা গলাকাটা ভাড়া আদায় করছে। কোনো কোনো ক্ষেত্রে ভাড়া তিন থেকে চারগুণ বৃদ্ধি করা হয়েছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মুসলিমদের উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে আয়োজিত সমাবেশে ইহুদিবাদী ইসরাইল সন্ত্রাসীদের হামলা ও ধরপাকড়

    ফিলিস্তিনের অধিকৃত আল-কুদস জেরুসালেম শহরে শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনি মুসলিমদের উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে আয়োজিত একটি সমাবেশে হামলা ও ধরপাকড় অভিযান চালিয়েছে ইহুদিবাদী ইসরাইলের বর্বর সেনারা।

    ফিলিস্তিনের শিহাব নিউজ এজেন্সি প্রকাশিত ফুটেজে দেখা যায়, শেখ জাররাহ শরণার্থী শিবিরের সমস্ত এলাকায় ইহুদিবাদী সেনারা দাপিয়ে বেড়াচ্ছে এবং একজন বিক্ষোভকারীকে জোর করে মাটিতে ফেলে চেপে ধরেছে। ফিলিস্তিনের অন্য কয়েকটি গণমাধ্যম যে ছবি প্রকাশ করেছে তাতে দেখা যায়, বিক্ষোভে অংশ নেওয়া লোকজনের ওপর ইসরাইলি সেনারা ব্যাপক অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালাচ্ছে।

    বার্তা সংস্থাটি বলছে, ইসরাইলি সেনারা বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করে এবং তাদের বিরুদ্ধে জলকামান ব্যবহার করা হয়। সাংবাদিকরাও এই হামলা থেকে রেহাই পাননি।

    ইহুদিবাদী সেনাদের বর্বর অভিযানের সময় আল-কুদস শহরের কয়েকজন বাসিন্দাকে আটক এবং তাদের ওপর তল্লাশি চালানো হয়।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইসরাইলের কাছে ৩.৪ বিলিয়ন ডলারের যুদ্ধ সরঞ্জাম বিক্রি করছে যুক্তরাষ্ট্র


      বিশ্ব সন্ত্রাসবাদের গডফাদার মার্কিন যুক্তরাষ্ট্র দখলদার ইসরাইলের কাছে ৩.৪ বিলিয়ন মার্কিন ডলারের যুদ্ধ সরঞ্জাম বিক্রি করছে।

      গত ৩০ জুলাই শুক্রবার, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সহযোগী নিরাপত্তা সংস্থার প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রশাসন দখলদার ইসরাইলের কাছে ৩.৪ বিলিয়ন ডলারে ১৮ টিরও অধিক অত্যাধুনিক CH-53K মডেলের সামরিক কার্গো হেলিকপ্টার বিক্রিতে সম্মত হয়েছে।

      মার্কিন প্রতিরক্ষা সহযোগী নিরাপত্তা সংস্থা বিবৃতিতে বলা হয়,"মার্কিন যুক্তরাষ্ট্র ইসরাইলের নিরাপত্তা নিশ্চিতে প্রতিশ্রুতিবদ্ধ। ইসরাইলের সাথে আমেরিকার দৃঢ় সম্পর্ক বজায় রেখে তাদের উন্নয়নে সহযোগিতা করা; পাশাপাশি ইহুদিদের রক্ষায় নিজেদের সর্বদা প্রস্তুত রাখা আমেরিকানদের জাতিগত আকাঙ্খা পূরণের জন্য আবশ্যক। ইসরাইলের কাছে এই সামরিক সরঞ্জাম বিক্রি সে লক্ষ্য অর্জনের উদ্দেশ্যেই বাস্তবায়িত হচ্ছে।"

      উল্লেখ্য, আলোচ্য এই সামরিক চুক্তিতে ৬০ এরও অধিক বৈদ্যুতিক চালিত ইঞ্জিন, ৩৬ টিরও অধিক স্থান নির্ণয় (নেভিগেশন) সিস্টেম, যোগাযোগ সরঞ্জাম, ৫০ টি ক্যালিবার মেশিনগান ছাড়াও অনেক কৌশলগত ও সামরিক সহযোগী প্রযুক্তি রয়েছে।

      বিবৃতিতে বলা হয়,"এই সামরিক অস্ত্র হাতে পেলে অপারেশন পরিচালনাকালীন সময়ে ইসরাইলি বিমান বাহিনীর সাঁজোয়া যান পরিবহন সামর্থ্য, সৈন্য ও যুদ্ধ সরঞ্জাম সরবরাহের সক্ষমতা আরো বৃদ্ধি পাবে।"

      তাছাড়াও ইসরাইল তার নিজ প্রতিরক্ষা জোরদার করার পাশাপাশি, মধ্যপ্রাচ্যে তার আঞ্চলিক হুমকি মোকাবিলায় এই উন্নত অস্ত্রগুলো ব্যবহার করবে বলেও প্রতিবেদনে জানানো হয়।


      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        চট্টগ্রামে এবার মুসলিমদের দিয়ে করানো হয়েছে মুশরিকদের অগ্নিপূজা

        চট্টগ্রামে বেড়েই চলেছে হিন্দুত্ববাদী আগ্রাসন। এবার চট্টগ্রামে মহাসমারোহে মুসলিমদের দিয়ে করানো হয়েছে* মুশরিকদের অগ্নিপূজা৷ ইতিপূর্বে ইসকন চট্টগ্রামেই দুঃসাহস দেখিয়ে মুসলিমদের পূজার প্রাসাদ খাইয়েছিল। তারই ধারাবাহিকতায় হিন্দুত্ববাদীরা এবার প্রশাসন এবং হিন্দু ঘেষা আওয়ামী লীগের ঘাড়ে সওয়ার হয়ে মুসলমানদের দিয়ে অগ্নিপূজা করিয়েছে৷ চট্টগ্রামের সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নেতৃত্বে চট্টগ্রামের মুসলমানদেরকে অগ্নিপূজা করতে বাধ্য করা হয়েছে। উল্লেখ্য সাবেক এই মেয়র সুন্নতি লেবাস টুপি, দাড়ি, জুব্বা, পায়জামা পরে। দেখে মনে হয় বড়সড় কোন শায়খ মুফতি। চট্টগ্রামের সি আর বি - তে আওয়ামী লীগ সরকার হাসপাতাল বানানোর প্লান নিয়েছে। সেটার বিরোধিতায় নেমেছে পরিবেশবাদী* নাগরিকরা। তারা যেন আন্দোলন করতে না পারে সেজন্য মাঠের দখল নিয়েছে আওয়ামী লীগ। তারা শাহবাগ স্টাইলে সেখানে মোম বাতি জ্বালিয়ে, নেচে, গেয়ে, বেলুন ফুলিয়ে কথিত হাসপাতাল বিরোধী আন্দোলন করতেছে। এই শাহবাগ ধরণের আন্দোলনের অংশ হিসেবে আওয়ামী লীগ তার নাস্তিক বাম এবং ইসলাম বিদ্বেষীদেরকে সঙ্গে নিয়ে এখন চট্টগ্রামের মুসলমানদের দিয়ে অগ্নিপূজা করিয়েছে। শহরের দোকানদার থেকে ব্যবসায়ী, স্কুল থেকে মাদ্রসা কেউই অগ্নিপূজা করা থেকে রেহাই পায়নি। হয় অগ্নিপূজা করতে হবে, নতুবা আওয়ামী লীগের রোষানলের শিকার হতে হবে। তাই ভয়ে বাধ্য হয়ে অনেকে এই অগ্নিপূজায় শামিল হয়েছেন। এমনকি তারা চট্টগ্রামের ঐতিহ্যবাহী আন্দরকিল্লা শাহী জামে মসজিদেও অগ্নি পূজা করার সাহস দেখিয়েছে।
        কিছু ছবি নিচে দেওয়া হল:



        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আল্লাহ মুসলিম উম্মাহকে সহিহ বুঝ দান করুন। এবং সকল প্রকার চক্রান্ত থেকে হেফাজত করুন। আমিন
          গোপনে আল্লাহর অবাধ্যতা থেকে বেঁচে থাকার মধ্যেই রয়েছে প্রকৃত সফলতা ৷

          Comment

          Working...
          X