Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ২৬ শে অক্টোবর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ২৬ শে অক্টোবর , ২০২১ ঈসায়ী |

    এবার কর্ণাটকের জুম্মা মসজিদকে মন্দির বানানোর ঘোষণা দিল হিন্দুত্ববাদী সংগঠন শ্রীরাম সেনা

    ভারতের উত্তর প্রদেশে মুসলিমদের ঐতিহ্যবাহী বাবরি মসজিদ ভেঙ্গে রাম মন্দির নির্মাণের ঘোষণার পর হিন্দুত্ববাদী সংগঠনগুলো আদাজল খেয়ে মাঠে নামে। শুরু হয় মসজিদ ভেঙ্গে মন্দির গড়ার মিশন। রামমন্দির আন্দোলনের সময়েই সঙ্ঘ পরিবার ও হিন্দুত্ববাদীরা হুমকি দিয়েছিল, ‘ইয়ে তো সির্ফ এক ঝাঁকি হ্যায়, কাশী-মথুরা বাকি হ্যায়’। এরই ধারাবাহিকতায় এবার কর্ণাটকের জুম্মা মসজিদকে মন্দির বানানোর ঘোষণা দিয়েছে হিন্দুত্ববাদী সংগঠন শ্রীরাম সেনা।

    ভারতে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই মুসলিমদের উপর নির্যাতন বহুগুণে বাড়িয়ে দিয়েছে হিন্দুত্ববাদী সংগঠনগুলো।

    অন্যদিকে একের পর এক মসজিদ ভেঙে মন্দির নির্মাণেও রয়েছে তোড়জোর।
    ভারতের বাবরি মসজিদ ভেঙে রামমন্দির নির্মাণের কাজ চলছে। রামন্দিরের পরে মথুরা নিয়ে মামলা দায়ের হয়েছে বছর দু’য়েক আগেই। ওই মামলা এখনো আদালতের বিচারাধীন। এর মধ্যেই দেশটির হিন্দুত্ববাদী সংগঠনের করা মামলার ভিত্তিতে পরোক্ষে ‘বিতর্কিত’ তকমা লাগানো হয়েছে কাশী বিশ্বনাথ মন্দির লাগোয়া জ্ঞানবাপী মসজিদে। এবার সপ্তদশ শতকের গৌরবময় মুসলিমদের জুম্মা মসজিদকে মন্দির হিসেবে ’পুনরুদ্ধারের’ দাবি করেছে হিন্দুত্ববাদী সংগঠন শ্রীরাম সেনা। দলের নেতা প্রমােদ মুথালিক একটি ভিডিওতে এই দাবি করে।

    সেই ভিডিওতে ওই নেতাকে বলতে শােনা যায়, রাম মন্দিরের জন্য আমাদের ৭২ বছর লড়াই করতে হয়েছিল। ৭২ বছরের লড়াইয়ের পরে আমরা ওখানে মন্দির নির্মাণ করতে পেরেছি। একই ভাবে আমি চ্যালেঞ্জ করে বলছি গড়গের জুম্মা মসজিদও আসলে ভেঙ্কটেশ্বর মন্দির ছিল। সে ভিত্তিহীন অভিযােগ তুলে বলে, টিপু সুলতানের আমলে যে সব মন্দির ধ্বংস করা হয়েছিল তার মধ্যে অন্যতম ছিল এই মন্দিরটি। এবং আমাদের কাছে প্রমাণ রয়েছে। আমরা এর জন্য লড়াই করব।”

    বেঙ্গালুরু থেকে ৪১২ কিলােমিটার দূরে অবস্থিত এই মসজিদটির সামনে দাঁড়িয়েই ওই ভিডিও রেকর্ড করে প্রমােদ। তাঁর দাবি, জুম্মা মসজিদের জায়গায় যে আগে মন্দির ছিল, সেই সংক্রান্ত দু'টি নথি এর মধ্যেই তাঁদের হাতে এসেছে। তাঁরা সেই নথি দুটিকে সামনে রেখে আন্দোলন শুরু করতে চায়। কেবল এই মসজিদটিই নয়, গােটা রাজ্যে আরও যেসব জায়গায় মন্দিরের জায়গায় মসজিদ তৈরি করা হয়েছিল বলে তাঁদের কাছে তথ্য আছে, সর্বত্রই তাঁরা আন্দোলন করবে বলেও দাবি করেছে ওই নেতা। ভিডিওটি সােশ্যাল মিডিয়ায় পােস্ট হওয়ার পরই তা ভাইরাল হয়ে যায়।

    তথ্যসূত্র

    (১)বাবরি মসজিদের পরে এবার কর্ণাটকের জুম্মা মসজিদ:মন্দির হিসেবে 'পুনরুদ্ধারে'র দাবি হিন্দুত্ববাদী সংগঠন শ্রীরাম সেনার-https://tinyurl.com/3xumdtvf


    (২)বাবরি ও মথুরার পর লক্ষ্য জ্ঞানবাপী মসজিদ-https://tinyurl.com/3zmwpycb


    (৩)‘মসজিদ ও ঈদগাহ সরিয়ে মন্দির নির্মাণে দাবি’-https://tinyurl.com/3zmt23xt


    (৪)আওরঙ্গজেব ভেঙেছিল কাশী বিশ্বনাথ মন্দির! স্কন্দ পুরান, ঋকবেদেও পাওয়া যায় এই স্থানের ইতিহাস-https://tinyurl.com/tap238rb


    ৫)কৃষ্ণ জন্মভূমি কাশী বিশ্বনাথ মন্দিরকে জ্ঞানব্যাপী মসজিদের থেকে মুক্ত করাতে গুরুত্বপূর্ণ বৈঠক সাধু-সন্ন্যাসীদের-https://tinyurl.com/r6xy2b7n
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফিলিস্তিন | নির্যাতনের কিছু খন্ড চিত্র

    অধিকৃত পশ্চিম তীরের বেইতা এলাকা থেকে জাবাল সাবিহ নামক এলাকায় যাওয়ার একটি রাস্তা ধ্বংস ও পরে বন্ধ করে দিয়েছে দখলদার ইসরাইল।

    স্থানীয় সূত্র জানায়, গতো শুক্রবার (২২ অক্টোবর) সকালে দখলদার ইসরাইলি সেনাবাহিনী বুলডোজার দিয়ে রাস্তাটি ধ্বংস করে দেয়।

    ফলে অনেক ফিলিস্তিনি পরিবার নিজেদের কৃষি পন্য ও জলপাই পরিবহনে চরম বিপদে পড়তে হয়।

    উল্লেখ্য যে, এ এলাকাটি দখলদার ইসরাইলি বাহিনীর আগ্রাসনের বিরুদ্ধে অধিক সোচ্চার ছিল। গত কয়েক মাসে নিজেদের ভূমি রক্ষায় এ এলাকায় অন্তত ৮ যুবক নিহত হন বর্বর ইসরাইলি সেনাদের গুলিতে।

    একইদিন শুক্রবার (২২ অক্টোবর) ইসরাইলি কারাগার গিলবোতে ফিলিস্তিনি বন্দীদের উপর দমন-পীড়ন চালায় দখলদার বাহিনী। এ সময় অন্তত ৯০ জন ইসরাইলি সেনা কারাগারে বিদ্যুৎ ও পানির সংযোগ বন্ধ করে বন্দীদের তল্লাশি করে। তল্লাশির সময় বন্দীদের নানাভাবে নির্যাতনের খবর পাওয়া গেছে। উল্লেখ্য যে, এই কারাগার থেকেই ৬ জন ফিলিস্তিনি বন্দী পালাতে সক্ষম হয়েছিলেন।

    অন্যদিকে, পশ্চিম তীরের রামাল্লাহ শহরের একটি এলাকায় ফিলিস্তিনি জলপাই চাষিদের আক্রমণ করে একদল ইহুদি যুবক। এ সময় ইহুদি যুবকদের নিরাপত্তা দিচ্ছিল ইসরাইলি সেনাবাহিনী।

    স্থানীয় সূত্র জানায়, গত ২৩ অক্টোবর ফিলিস্তিনিরা নিজেদের বাগান থেকে জলপাই তুলছিলেন। এ সময় ইহুদিদের একদল লাঠি ও পাথর নিয়ে ঝাপিয়ে পড়ে ফিলিস্তিনিদের উপর। হামলায় একজন ফিলিস্তিনিসহ শিশু ও বয়স্ক এক মহিলা আহত হন।

    ঘটনার সময় ইহুদিরা জলপাই বাগানে ব্যপক ধ্বংসযজ্ঞ চালায় এবং একটি গাড়িতে আগুন লাগিয়ে দেয়।

    প্রতিদিন ফিলিস্তিনে ইহুদি নির্যাতনের সামান্য চিত্র এগুলো। মুসলিম বিশ্বের হীনমন্যতা ও নীরবতাই সন্ত্রাসী ইসরাইলকে দিন দিন আরো বেপরোয়া করে তুলছে বলে মনে করছেন অনেকেই।



    সূত্র : (১) Pictures| Israeli forces destroy roads leading to Jabal Sabih in Beita-https://tinyurl.com/869b935s

    (২) Israeli forces crack down on prisoners in Gilboa-https://tinyurl.com/59bfwf3p

    (৩) Israeli settlers & soldiers attack olive farmers in Turmus- https://tinyurl.com/hsjyra36
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহ! আপনি জালেমদের ছেড়ে দিয়েন না। আমিন

      Comment


      • #4
        إِنَّا لِلّهِ وَإِنَّـا إِلَيْهِ رَاجِعونَ,, আমার বুঝে আসে না ফিলিস্তিনের হামাসের কাজটা কী, তাদের প্রতিরোধের ধরনটা কেমন৷ হামাসের প্রতিরোধ ও সক্ষমতার উপর বিজ্ঞ ভাইদের পোস্ট আশা করি।
        اللهم انی اسلک الهدی والتفی والعفافی والغناء

        Comment

        Working...
        X