Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ৩০ শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | 0৩রা নভেম্বর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ৩০ শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | 0৩রা নভেম্বর , ২০২১ ঈসায়ী |

    পশ্চিমবঙ্গে মসজিদের ইমামের উপর হামলা : নীরবতায় রাজ্যের সম্মতি দেখছেন বিশ্লেষকরা!

    ভারতে বিজেপি শাসিত রাজ্যগুলোতে মুসলিমদের উপর ব্যাপক নিধনযজ্ঞ চলছে। বিজেপি’র শাসনাধীন রাজ্যগুলোর সাথে পাল্লা দিয়ে এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিমবঙ্গেও ব্যাপকভাবে শুরু হয়েছে মুসলিমদের উপর দমন-নিপীড়ন।

    পশ্চিমবঙ্গের কোচবিহার কোতােয়ালি থানার উত্তর খাপাইডাঙা গ্রামে স্থানীয় এক মসজিদের ইমাম মৌলানা হাবিবুর রহমান। সন্ধ্যায় একটি ধর্মীয় অনুষ্ঠান সেরে বাড়ি ফিরার পথে কয়েকজন দুষ্কৃতি তার উপর তীর-ধনুক দিয়ে আক্রমণ করে। ফলে একটি তীর তাঁর ডানদিকের পেটের উপর অংশে বিঁধে যায়।

    আশঙ্কাজনক অবস্থায় তাকে একটি নার্সিংহােমে ভর্তি করা হয়, যেখানে তিনি এখনও চিকিৎসাধীন। পুলিশ এখনো কাউকেই গ্রেফতার করেনি। উল্টো প্রসাশাসন ও শাসক দলের ব্যক্তিরা ঘটনাটিকে ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে।

    পশ্চিমবাংলায় মুসলমানদের উপর আক্রমণ উত্তোরত্তোর বেড়ে চলেছে। মুসলমানদের লক্ষ্য করে হামলা, মামলা ও গণপিটুনির ঘটনা ঘটছে। কয়েকমাস আগে, মুসলিম পুলিশকর্মী সুরাফ হােসেন হিন্দুত্ববাদী পুলিশের হাতে বেধড়ক মার খেয়েছেন। এমনিভাবে শিক্ষক মইদুল ইসলাম হিন্দুত্ববাদী আক্রোশের ধারাবাহিক শিকারে পরিণত হয়েছেন।
    দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতেও এক মুসলমান ব্যক্তিকে গণপিটুনি দেওয়া হয়েছে- এধরণের অসংখ্য ঘটনা সাম্প্রতিক মাসগুলোতে পশ্চিমবঙ্গে ঘটেছে।

    সুতরাং একথা স্পষ্টতই বলা যায়, ভারতের সম্প্রতি একেরপর ঘটে যাওয়া মুসলিমবিদ্বেষী ঘটনাগুলো কোন বিচ্ছিন্ন বিষয় নয়। বরং হিন্দুত্ববাদীরা সূদুরপ্রসারী পরিকল্পনা করেই একটি নির্দিষ্ট লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা – আর সেই লক্ষটি হল প্রয়োজনে গণহত্যা চালিয়ে মুসলিম মুক্ত অখণ্ড ভারত নির্মাণ – যার ঘোষণা বিজেপি ও আরএসএস সহ অন্যান্য হিন্দুত্ববাদী সংগঠনগুলো এখন প্রকাশ্যেই দেয়।

    দূ:জনক হলেও সত্য, খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে এই ঘটনাগুলাে অহরহ হয়েই চলেছে। যার কোন ব্যবস্থাই নেওয়া হচ্ছে না। তাই বিশ্লেষকরা মনে করছেন, আসলে কেন্দ্র এবং রাজ্যসরকারের মাঝে যতই বিবাদ থাকুন না কেন, মুসলিম নিধনের ক্ষেত্রে সকলেই এখন এক হয়ে গেছে; কেউ এসব করছে প্রকাশ্যে, আবার কেউ করছে নীরব সম্মতি প্রদানের মাধ্যমে।

    তথ্যসূত্র:
    ——
    ১। পশ্চিমবঙ্গে তীর-ধনুক নিয়ে মসজিদের ইমামের উপর হামলা –
    https://tinyurl.com/wjb2yxvh
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    জিহাদী দলের সাথে সংযোগ থাকার অভিযোগ এনে পুলিশ কর্মকর্তা ও কলেজ অধ্যক্ষকে বহিষ্কার

    দক্ষিণ কাশ্মীরে গত মঙ্গলবার পুলিশের এক ডেপুটি সুপার-ইন্টেন্ডেন্ট ও একজন কলেজ অধ্যক্ষকে জিহাদী দলের থাকার ভিত্তিহীন অভিযোগে চাকরী থেকে বহিষ্কার করেছে জম্মু ও কাশ্মীর প্রশাসন।

    অভিযুক্ত ব্যক্তিরা হচ্ছেন পুলিশ কর্মকর্তা ফিরোজ আহমাদ লোন এবং অধ্যক্ষ জাভিদ আহমাদ শাহ্*।

    ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির মতে ফিরোজ ‘নিষিদ্ধ’ জিহাদী দল হিজবুল মুজাহিদীনের কমান্ডার রিয়াজ নাইকোর আদেশে দুইজন যুবকের সাক্ষাতের ব্যবস্থা করেন।

    অপরদিকে জাভিদ আহমাদ শাহ্* বিজ্*বিহারা’র একটি কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। পরে তাঁকে কলেজের অধ্যক্ষ পদ থেকে বহিষ্কার করা হয়। তাঁর বিরুদ্ধে অভিযোগ- তিনি ‘হুরিয়ার’ এবং ‘জামাতে ইসলামী’র সমর্থক ছিলেন, যারা কিনা সেখানে নিষিদ্ধ জিহাদী সংগঠন হিসেবে পরিচিত।

    অনুসন্ধানে তাঁর ব্যপারে বলা হয়, তিনি ছেলে-মেয়েদেরকে এক সাথে শারীরিক শিক্ষার বিভিন্ন কার্যক্রমে অংশ নিতে নিষেধ করতেন এবং এটি ইসলামে নিষিদ্ধ বলে অভিহিত করতেন।

    উল্লেখ্য কাশ্মীরের ‘বিশেষ মর্যাদা’ বাতিল করার পর থেকে একে একে মুসলিম সরকারী কর্মচারীকে ছাঁটাই করা শুরু করে প্রশাসন। তন্মধ্যে এই বছরে এখন পর্যন্ত মোট ২৯ জন সরকারী কর্মচারীকে চাকরী থেকে ছাঁটাই করেছে হিন্দুত্ববাদী প্রশাসন।

    তথ্যসূত্রঃ
    ——-
    ১। Kashmir Observer- Govt Sacks DySP Jail, School Principal Over ‘Terror Links’
    https://tinyurl.com/6v6nm589
    ২। News 18- J&K Administration Sacks Police Official, Govt School Principal for Alleged Terror Link
    https://tinyurl.com/d65fhy8v

    https://i.ibb.co/1bswrY9/1628249031-...542303×2.webp
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      হিন্দুত্ববাদী মোদীর প্রশংসা করল জায়নিস্ট প্রধানমন্ত্রী নাফতালি বেনেট!

      ভারতের সন্ত্রাসী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে প্রথমবার আনুষ্ঠানিক বৈঠক করেছে আরেক সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।
      বিশ্ব জলবায়ু সম্মেলনের সাইডলাইনে অনুষ্ঠিত তাদের বৈঠকের একটি ভিডিও শেয়ার করেছে দখলদার ইসরাইলি প্রধানমন্ত্রী।

      বেনেটের নিজের অফিসিয়াল টুইটার পেজে শেয়ার করা ওই ভিডিওতে দেখা যায়, ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসী প্রধানমন্ত্রী নাফতালি বেনেট তার হাত ভারতের প্রধানমন্ত্রী কষাই মোদীর হাতের ওপর রেখে বলছে, “আপনি আমার দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি।”
      মুসলিম হত্যাকারী মোদি তখন আরেক মুসলিম হত্যাকারী নাফতালি বেনেটকে ধন্যবাদ জানায়।

      এরপর ইসরাইলি প্রধানমন্ত্রী মোদীকে প্রশ্ন করে, ‘আপনি কি আমার দলে যোগ দেবেন?’
      অদ্ভূত এ প্রস্তাব পেয়ে মোদি হু হু করে হেসে উঠে। এসময় অপর হাত দিয়ে ইসরায়েলি সন্ত্রাসী প্রধানমন্ত্রীর হাতে আনন্দে মৃদু থাপড় দেয় কষাই মোদী।

      বিশ্লেষকরা এখানে ব্যঙ্গ করে বলছেন- বেনেট মোদীকে হয়তো মুসলিম হত্যাকারীদের দলে শামিল হওয়ার প্রস্তাব দিয়েছে।
      আর জবাবে বর্বর বেনেটের হাতে মৃদু আঘাত করে কষাই মোদী হয়তো এটাই বঝাতে চেয়েছে যে, “আমি তোমার বহু আগেই এই দলে নাম লিখিয়েছি।”

      আবার কেউ বলছেন, “আপনি কি আমার দলে যোগ দেবেন?” এই প্রশ্নের মাধ্যমে বেনেট হয়তো মুসলিমদের উপর নির্যাতনের ক্ষেত্রে একে অপরের সহযোগি হয়ে কাজ করার প্রস্তাবই মোদীকে দিয়েছে।

      এখানে উল্লেখ করা দরকার যে, ভারত হল ইসরাইলি সামরাস্ত্রের সবচেয়ে বড় ক্রেতা। তারা অনেক সময় মুখে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করলেও, সৃষ্টিলগ্ন থেকেই ইসরায়েলের সাথে ভারত নানান উপায়ে সহযোগিতার সম্পর্ক চালিয়ে আসছে।

      মুসলিম ঘাতক দুই সন্ত্রাসীর ওই ভিডিওটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

      বিশ্লেষকরা মত প্রকাশ করে বলেছেন- এই দুই সন্ত্রাসী রাষ্ট্রের মঝে কতই না মিল!
      উভয় দেশ মুসলিমদের উপর হত্যাযজ্ঞ চালাচ্ছে ৭০ বছরের অধিক সময় ধরে।
      উভয় জাতিই আফগানিস্তানে তালিবানের উত্থানে ভীত হয়ে মুসলিমদের আরও শক্তিশালী হয়ে উঠার আগেই কল্পিত ‘গ্রেটার ইসরাইল’ ও ‘অখণ্ড ভারত’ বাস্তবায়নের তোড়জোড় শুরু করেছে।

      আবার উভয় দেশই সাম্প্রতিক সময়ে মুসলিমদের উপর দমন-পীড়নের আত্রা বাড়িয়ে দিয়ে মুসলিমদের চূড়ান্ত গণহত্যার প্রস্তুতি নিচ্ছে বলে মনে করছে বিশ্লেষকরা।

      হকপন্থী উলামাগন তাই চূড়ান্ত সতর্ক করে বলছেন, ভারত ও ইসরাইলের এই মিত্রতা আবারো কোরআনের এই বাণীকে শত প্রমাণ করেছে, যেখানে আল্লাহ্* বলেছেন, “মুসলিমদের সাথে শত্রুতায় তুমি সবচেয়ে এগিয়ে থাকতে দেখবে ইহুদি জাতিকে ও মুশরিকদেরকে।”

      তথ্যসূত্র:
      ——-
      ১। https://tinyurl.com/3mxf6m7f
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ধর্ম পরিচয় গোপন করে মুসলিম যুবতীর সাথে ৩ বছর সংসার, অতঃপর অস্বীকার!

        নিজের ধর্ম পরিচয় সম্পূর্ণ গোপন রেখে এক মুসলিম তরুণীর সাথে দীর্ঘ ৩ বছরের সংসার জীবন কাটানোর পর স্ত্রীকে এবং গোটা বিয়ের বিষয়টাকেই অস্বীকার করে বসেছে তাপস চন্দ্র বিশ্বাস নামের এক হিন্দু যুবক।

        প্রতারক ঐ হিন্দু যুবকের বাড়ি নেত্রকোনা জেলার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের কেশজানি গ্রামে; ঐ গ্রামের সুধাংশু বিশ্বাসের ছেলে এই প্রতারক তাপস।

        প্রতারক হিন্দু যুবক তাপস কর্তৃক ধর্ষণ, অবৈধ গর্ভপাত ও শারিরীক নির্যাতনের শিকার ভুক্তভোগী মুসলিম তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য গত ২ নভেম্বর মঙ্গলবার নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

        সূত্র হতে জানা যায়, প্রতারক তাপস চন্দ্র বিশ্বাস কৌশলে নিজের ধর্ম ও পরিচয় গোপন রেখে প্রতারণা পূর্বক ইসলামী নিয়মে মুসলিম তরুণীকে বিয়ে করে। এই প্রতারণার আশ্রয় নিয়েই ৩ বছর মুসলিম যুবতীর সাথে সংসার জীবনও কাটায় সে। আর এখন যখন প্রতারণার বিষয়টা জানা জানি হয়ে পড়লে ঐ প্রতারক তার স্ত্রী ও বিয়ের বিষয়টাকেই অস্বীকার করছে, প্রতারণার শিকার ঐ মুসলিম তরুণী তখন আত্মহত্যার চেষ্টা করেন।

        ভুক্তভোগী ঐ মুসলিম তরুণীর বাড়ি শেরপুর জেলার সদর উপজেলায়।

        উগ্র হিন্দুত্ববাদীরা ভারতে কথিত লাভ জিহাদের অজুহাতে গণহারে মুসলিম যুবকদের হত্যা, মারধর ও কারাগারে প্রেরণ করছে। অথচ ঐ হিন্দু নারীরা সনাতনী ধর্মের কুসংস্কার ও জুলুমে অতিষ্ট হয়েই স্বেচ্ছায় ইসলামের ছায়াতলে আশ্রয় নেয় এবং মুসলিম যুবকদের বিয়ে করে থাকে।

        অপরদিকে তাপসের মত হিন্দুরা প্রায়ই বাংলাদেশের যুবক-যুবতিদের প্রতারণার ফাঁদে ফেলে ধর্ষণ, নির্যাতন ও জোড়পূর্বক ধরমান্তরিত করার মতো জঘন্য কাজ করে দিব্যি ঘুরে বেড়ায়। শুধুমাত্র তাপসের মতো ভাইরাল হওয়া ঘটনাগুলোর ক্ষেত্রে লোক দেখনো গ্রেফতার করে বরং তাদেরকে জনরোষ থেকে বাঁচানর চেষ্টা করা হয়।

        তথ্যসূত্র:
        ——
        ১। স্বীকৃতি পাননি স্ত্রী
        https://bit.ly/3w9ugx6
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment

        Working...
        X