Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ০১লা রবিউস সানি, ১৪৪৩ হিজরি | ৭ ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ০১লা রবিউস সানি, ১৪৪৩ হিজরি | ৭ ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

    দিল্লী ভিত্তিক মুসলিম এনজিও এর ৪ জন সদস্যকে ‘অনুসন্ধান করার দোষে’ গ্রেপ্তার।

    দিল্লী ভিত্তিক একটি মুসলিম এনজিও গ্রুপ ত্রিপুরায় সংখ্যালঘু মুসলমানদের নির্যাতনের বিষয়ে অনুসন্ধান করতে গিয়ে সেখানকার পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে। সেই গ্রুপের চারজন মুসলমান সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গিয়েছে। সেই এনজিওর ফেইসবুক পেইজে একটি ভিডিওতে আইনজীবী মাহ্*মুদ প্রাচা উল্লেখ করেন যে, ত্রিপুরা পুলিশ তাদের এনজিওর চারজন প্রতিনিধিকে গ্রেপ্তার করেছে এবং তাদের বিরুদ্ধে সন্ত্রাসী আইনে মামলা করে।

    সেই মুসলিম গ্রুপ এনজিওর সাধারণ সম্পাদক আমির আরফিন রেজভী বলেছেন যে “এটি পূর্ণ মানবাধিকার লঙ্ঘন। একদিকে তো ত্রিপুরার পুলিশ সংখ্যালঘুদের নিরাপত্তা দিয়ে ব্যর্থ হয়েছে অপরদিকে সংখ্যালঘুদের পক্ষে যারা আওয়াজ তুলছে ক্ষমতার জোরে তাদেরকে চুপ করিয়ে দেওয়ার চেষ্টা চলছে।”

    উক্ত চারজন মুসলিমকে ধর্মনগর কোর্ট ১৪ দিনের জন্যে পুলিশ কাস্টডিতে পাঠিয়েছে যদিও সেই চারজন ভুক্তভোগী অভিযোগ করছে যে তাঁদেরকে অনুসন্ধান বন্ধ করার চাপ প্রয়োগের জন্যে তাঁদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দাঁড় করানো হয়েছে।

    এছাড়াও ত্রিপুরা পুলিশ ৬৮ টি টুইটার প্রোফাইল, ৩২টি ফেইসবুক প্রোফাইল এবং ২ জন ইউটিউবারকে কঠোর ইউএপিএ আইনের অধীনে লিপিবদ্ধ করেছে। পুলিশ এই ৬৮টি টুইটার একাউন্টকে সাসপেন্ড করার জন্যে টুইটারে দরখাস্ত করেছে।

    মুসলিম গ্রুপ ত্রিপুরায় চলমান এই মুসলিম সংখ্যালঘু নির্যাতনকে ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসবাদ’ নামে অভিহিত করেছেন।

    তথ্যসূত্র:
    ——
    ১। Maktoob Media- 4 members of Delhi’s Muslim group arrested under UAPA over fact-finding visit
    https://tinyurl.com/u24mzty

    ২। Twitter Link:
    https://tinyurl.com/5zma96k5
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফ্রান্সের চাপের মুখে টুইটার থেকে ‘হিজাবি ক্যাম্পেইন’ এর পোস্টগুলো মুছে দিলো ইউরোপিয়ান কাউন্সিল।


    ফ্রান্সের চাপের মুখে পড়ে টুইটার থেকে ‘হিজাবি ক্যাম্পেইন’ এর পোস্টার উঠিয়ে দিয়েছে ইউরোপিয়ান কাউন্সিল। সেই পোস্টার মুসলিম মহিলাদের হিজাবকে প্রমোট করছিলো।

    গত সপ্তাহে ইউরোপিয়ান কাউন্সিল মুসলিমদের প্রতি বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে একটি ছবি পোস্ট করেছিলো। ছবিটি হিজাবি মুসলিম মহিলাদের প্রতি সম্মান দেখিয়ে এবং হিজাবের প্ররোচনার উদ্দেশ্যে পোস্ট করা হয়।

    কিন্তু ফ্রান্সের সেই বিষয়টি পছন্দ হয় নি। তাদের প্রতিবাদের মুখে পড়ে শেষ পর্যন্ত সেই পোস্ট সরাতে বাধ্য হয় ইউরিপিয়ান কাউন্সিল।

    সেই ক্যাম্পেইনের ব্যপারে ফ্রান্সের কিছু রাজনীতিবিদদের উক্তি হলো-

    “পোশাকে না বরং মহিলারা তাদের পোশাক খুললেই পায় স্বাধীনতা”– ম্যারি লা পিন (ফার রাইট রিসেম্বল্*মেন্ট ন্যাশনাল পার্টি)

    এরিক জিমুর, যে কিনা একজন প্রেসিডেন্সিয়াল ক্যান্ডিডেট এবং ইসলাম ও মুসলিমদের কটাক্ষ করাতে বেশ কুখ্যাতি অর্জন করেছে, সে বলেছে যে- ” ইসলাম হচ্ছে স্বাধীনতার শত্রু। আর এই ক্যাম্পেইন হচ্ছে সত্যের শত্রু।”

    উল্লেখ্য ফ্রান্সে সমকামিতা, ইসলামকে কটাক্ষ করা, মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর উদ্দেশ্যে কার্টুন আঁকা এসবকে বাক্* স্বাধীনতা হিসেবে বর্ণনা করা হয়; তবে শুধু ইসলাম পালনের ক্ষেত্রে মুসলিমদের উপর শত বাধ্য-বাধকতা আরোপ করা হয়।

    এর আগে ফ্রান্সে মহিলাদের বোরখা পড়া নিষিদ্ধ করার পাশাপাশি নানান সময় মুসলিমদের প্রতি নানাণ বৈষম্যমূলক আইন বা নিয়ম চালু করেছে দেশটির সরকার।

    তথ্যসূত্র:
    ——
    ১। Doam (Documenting Oppressions Agains Muslims)
    https://tinyurl.com/44zrw7ua
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      গরু চোর সন্দেহে এক বাংলাদেশী মুসলিমকে পিটিয়ে হত্যা

      ত্রিপুরার কমলনগর গ্রামে গত শনিবার একজন অপরিচিত ব্যক্তিকে গরু চোর সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়েছে। ভুক্তভোগীকে এখনও চিহ্নিত করা না গেলেও পুলিশ দাবি করছে যে তার কাছ থেকে একটি মোবাইল ফোন এবং বাংলাদেশী টাকা পাওয়া গিয়েছিল।

      স্থানীয়দের মতে, নিহত ব্যক্তি বাংলাদেশের জামনগর এলাকার। তার সাথে সেখানে আরও দুইজন ছিলো।

      মানুষটিকে পিটিয়ে মারার কারণ হিসেবে গ্রামবাসী বলে, জিজ্ঞাসাবাদের সময় সে সঠিক কোনও তথ্য দিতে পারছিলো না। তার সাথে থাকা বাকি দুজন ব্যক্তি পালিয়ে যেতে সক্ষম হলেও সে সেখানকার মানুষদের গনপিটুনির শিকার হয়। মানুষ পিটিয়ে মারার জন্য এই কারণ কি যথেষ্ট – এমন প্রশ্নের সদুত্তর হয়তো তাদের জানা নেই?

      তবে মুসলিম পরিচয়ের কারণেই যে তাকে এমন করুণ পরিণতি বরং করতে হয়েছে, সেটা ত্রিপুরায় চলমান মুসলিম নির্যাতনের ধারা পর্যবেক্ষণ করলে সহজেই অনুমান করা যায়।

      গতবছর আসামের করিমগঞ্জেও জেলায় তিনজন বাংলাদেশিকে গরু পাচারকারী সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়। আসামের মানবাধিকার কমিশন পুলিশের সুপারিন্টেনডেন্টকে এই কেইসের ব্যপারে খতিয়ে দেখতে বললেও সেই কেইস পুলিশ এখনও দেখেনি।

      বর্তমানে গরুচোর বা গরু পাচারকারী সন্দেহে মুসলিমদের পিটিয়ে হত্যা করা অনেকটা সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। গত বছর থেকে এই সংক্রান্ত প্রায় ১০০টিরও বেশি কেইস জমা হয়েছে। এগুলোর কোনটিরই এখনও কোনও অগ্রগতি হয় নি।

      তথ্যসূত্র:
      ——
      ১। Maktoob Media- 2021/11/06/man-lynched-by-villagers-in-tripura
      https://tinyurl.com/4twzcscu
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        হিন্দুত্ববাদী পৃষ্ঠপোষকতায় ভারতে মাথাচাড়া দিচ্ছে ধর্ম অবমাননাকারীরা।

        ভারতের শিয়া ওয়াক্*ফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ‘ওয়াসিম রিজভি’ চরম পর্যায়ের ধর্ম অবমাননাকারী ও কট্টর ইসলামবিদ্বেষী। এই বছরের শুরুতে সে কুরআনের জিহাদ সম্পর্কিত আয়াত বাদ দিতে হাইকোর্টে রিট করেছিলো।
        এই বছর সে নবীজি মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে কটুক্তি করে একটি বই লিখেছে, যার প্রকাশক আরেক হিন্দুত্ববাদী ও ইসলামবিদ্বেষী মহন্ত যতি নরসিংহানন্দ স্বরস্বতী।

        রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) কে নিয়ে যত বাজে ভাবে মন্তব্য করা যায় তার সবই সে করেছে তার বইয়ে। আর তার পৃষ্ঠপোষক হিসেবে কাজ করেছে আরেক সন্ত্রাসী ‘অমিত শাহ্*’।

        সাম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও তে দেখা যায় নরসিংহ সেখানে রিজভি কে ‘ওয়াসিম’ ভাই বলে সম্বোধন করছে এবং যোগী আদিত্যনাথকে (যে কিনা আরেক সন্ত্রাসী এবং ইসলাম বিদ্বেষী) উদ্দেশ্য করে বলছে, সে যেন রিজভির নিরাপত্তার ব্যবস্থা করে।

        ঐ নরসিংহ আরও বলে “ওয়াসিম ভাই একজন মুসলমান হয়ে ন্যায় এর জন্য, সত্যের জন্য, মানবতার জন্য নিজের জীবনের বাজি লাগিয়েছে”। সে আরও বলে যে রিজভি নাকি ইসলাম নিয়ে বিশদ পড়াশোনা করার পর মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)’কে নিয়ে এই বই লিখেছে।

        পরিশেষে অমিত শাহ্* এর জন্যে রিজভিকে অভিনন্দনও জানায়।

        [টুইটার লিংক : https://tinyurl.com/2fmuu5wx]

        কি আছে রিজভির লিখা ‘মুহাম্মাদ’ বইটিতে?

        রিজভি নামক এই ধর্ম অবমাননাকারি রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)’কে নিয়ে লিখা তার বইতে যাচ্ছেতাই ভাবে মিথ্যাচার করেছে। সেখানে কয়েকটি পয়েন্ট হচ্ছে – মুহাম্মাদ (সাঃ) মুসলমানদের চরিত্রকে প্রকাশিত করে, – ক্বুর’আন আমাদেরকে সন্ত্রাসবাদ শিক্ষা দেয়, – গত ২৫ বছরে যত সন্ত্রাসী আক্রমণ হয়েছে তার সবটাই নাকি মুসলিমরা করেছে, যার কারণে মৃত্যুবরণ করেছে লাখ লাখ নিরীহ মুসলিম, – আল্লাহ’র বই মানুষকে সন্ত্রাসবাদের দিকে নিয়ে যায়- ইত্যাদি সহ আরও অনেক কিছু।

        একের পর এক শারীরিক ও অর্থনৈতিক আক্রমনের পর এবার মুসলিমদের প্রাণপ্রিয় রাসুলকে (সাঃ) নিয়ে ব্যঙ্গ করছে হিন্দুত্ববাদীরা ও তাদের দোসররা। হিন্দুত্ববাদীদের একের পর এক উস্কানিমূলক আচরণের প্রেক্ষিতে বিশ্লেষকরা তাই মনে করছেন, তারা যেকোনো অজুহাতে মুসলিম নিধনযজ্ঞ শুরু করতে চাইছে বলেন মন্তব্য করছেন বিশ্লেষকরা।

        তথ্যসূত্র:
        ——-
        1. Divya Bharat- controversy-over-wasims-book
        https://tinyurl.com/34s24pnk
        2. https://tinyurl.com/6n2amvvm
        3. https://tinyurl.com/y37b4bsz
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          প্রিয়নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উম্মতরা এখনো জীবিত আছে। তোদের নবী অবমাননার স্বাদ খুব ভাল করে চাখানো হবে, বিইযনিল্লাহ।
          অপেক্ষা করো...আমরাও অপেক্ষায় আছি...
          ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

          Comment

          Working...
          X