Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ#| ২৫শে শাবান, ১৪৪৩ হিজরি।। ২৯মার্চ, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ#| ২৫শে শাবান, ১৪৪৩ হিজরি।। ২৯মার্চ, ২০২২ ঈসায়ী।

    পুন্টল্যান্ড সামরিক ঘাঁটিতে আল-কায়েদার হামলা : অফিসারসহ ২৫ সৈন্য হতাহত

    সোমালিয়ার বারি অঞ্চলে পুন্টল্যান্ড সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে ভারী অস্ত্রে সজ্জিত প্রতিরোধ যোদ্ধারা একটি সফল অভিযান পরিচালনা করেছেন। এতে ৬টি সাঁজোয়া যান ধ্বংস এবং কমপক্ষে ২৫ গাদ্দার সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্র অনুযায়ী, গত ২৭ মার্চ রবিবার উত্তর-পূর্ব সোমালিয়ার বারি রাজ্যের বোসাসো শহরে একটি বীরত্বপূর্ণ অপারেশন পরিচালনা করছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। যা শহরটির ‘আফ-উরুর’ এলাকায় পুন্টল্যান্ড সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে চালানো হয়েছে। যেখানে ভারী অস্ত্রে সজ্জিত হারাকাতুশ শাবাবের বীর মুজাহিদরা সামরিক ঘাঁটিটি ঘিরে তীব্র আক্রমণ শুরু করেন এবং সামরিক ক্যাম্পের দিকে অগ্রসর হতে থাকেন। প্রায় দেড়ঘন্টার তীব্র লড়াইয়ের পর সামরিক ঘাঁটিটির নিয়ন্ত্রণ নেন মুজাহিদগণ।

    আশ-শাবাবের সহযোগী সংবাদ মিডিয়া নিশ্চিত করেছে যে, মুজাহিদরা অভিযান চলাকালে ১০ পুন্টল্যান্ড সৈন্যকে হত্যা এবং আরও ১৫ এর বেশি সৈন্যকে গুরুতর আহত করতে সক্ষম হয়েছেন। যাদের মধ্যে মিউজ জিব্রিল, শাতি, এবং হায়র নামে পুন্টল্যান্ড সরকারের সিনিয়র কর্মকর্তারা সহ বেশ কয়েকজন অফিসারও রয়েছে।

    স্থানীয় বাসিন্দারা জানান যে, তীব্র এই লড়াইয়ের সময় হারাকাতুশ শাবাব যোদ্ধারা বিভিন্ন ভারী অস্ত্রের ব্যবহারও করেছে। যা সেক্যূলার তুরস্ক এবং আমেরিকাসহ বিভিন্ন ইসলামের শত্রু দেশগুলো এই যুদ্ধে আশ-শাবাবের বিরুদ্ধে লড়াইয়ের জন্য গাদ্দার সেনাদের দিয়েছিল। ফলে লড়াইয়ের শুরু থেকেই আশ-শাবাব যোদ্ধারা এসব অস্ত্রের দ্বারা নিজেদের শক্তিমত্তা প্রদর্শন করছিলেন।

    বরকতময় এই যুদ্ধের সময় আশ-শাবাব মুজাহিদিন সোমালি সামরিক বাহিনীর কয়েকটি সাঁজোয়া যান, বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ এবং বিভিন্ন সামরিক সরঞ্জাম গনিমত পেয়েছেন। সেই সাথে আশ-শাবাবের হাত থেকে বাঁচতে দখলদার সেনারা যে যানবাহনে পালাচ্ছিল, এরূপ ৬টি সাঁজোয়া যানও ধ্বংস করেন মুজাহিদগণ। এমনিভাবে অভিযান শেষে সামরিক বেসটি সম্পূর্ণরূপে পুড়িয়ে এবং ধ্বংস করে দেন আশ-শাবাব মুজাহিদিন।

    এভাবেই ইসলাম ও মুসলিমের শত্রুদেরকে আল্লাহ্‌র ইচ্ছায় পূর্ব আফ্রিকার সকল অঞ্চল থেকে নির্মূল করে যাচ্ছেন মুজাহিদগণ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সিরিয়ায় সেক্যূলার তুর্কি সামরিক বহরে হামলা : একাধিক সৈন্য হতাহত



    উত্তর সিরিয়ার আলেপ্পোর গ্রামীণ এলাকায় সশস্ত্র তুর্কি (টিএসকে) বাহিনীকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। এতে দেশটির ২ এর বেশি সেনা সদস্য নিহত ও আহত হয়েছে।তুর্কিভাষী ‘মেপা নিউজ’ থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, গত ২৭ মার্চ রবিবার, সিরিয়ার আলেপ্পো সিটিতে একটি সামরিক কনভয়ে হামলার ঘটনা ঘটেছে। যা রাজ্যটির আতারিব শহরের কাছে সেক্যুলার তুরস্কের সেনাবাহিনীকে টার্গেট করে চালানো হয়েছিল।সূত্র জানায় যে, উক্ত হামলায় কমপক্ষে ২ তুর্কি সৈন্য আহত হয়েছে। সূত্রটি এও নিশ্চিত করেছে যে, সামরিক কনভয়টি লক্ষ্য করে কুখ্যাত নুসাইরি (শিয়া) বাশার আল-আসাদ সরকারের তৈরি একটি অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল দিয়ে হামলাটি চালানো হয়েছে। তবে হামলাটি কারা চালিয়েছে তা এখানো স্পষ্ট না।এদিকে, কুখ্যাত নুসাইরি সরকারের তৈরি এধরণের অনেক অত্যাধুনিক অস্ত্র এখনো বিভিন্ন প্রতিরোধ যোদ্ধাদের কাছে মৌজুদ আছে বলে জানা যায়। যেসব অস্ত্রগুলো প্রতিরোধ যুদ্ধের শুরুর দিকে গনিমত হিসাবে লাভ করেছিলেন বিভিন্ন ইসলামি প্রতিরোধ বাহিনীগুলো।হামলায় লক্ষ্যবস্তুতে পরিণত হওয়া কনভয়ে সাঁজোয়া যানের কয়েকটি ছবি দেখুন:





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট | আশ-শাবাব পরিচালিত একটি মাদ্রাসার ৬০ জন ছাত্রকে কোরআন হিফয সনদ প্রদান



      পূর্ব আফ্রিকা ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন তাদের নিয়ন্ত্রিত একটি মাদ্রাসার হিফয সমাপনী ছাত্রদের সনদ প্রদান করেছে।আশ-শাবাবের শিক্ষা কমিশনের তত্ত্বাবধানে সোমালিয়ায় অগণিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হয়ে আসছে। এসকল প্রতিষ্ঠান থেকে প্রতিবছরই প্রথমিক থেকে মাধ্যমিক ও উচ্চতর ডিগ্রি গ্রহণ করছেন হাজার হাজার ছাত্র।সেই ধারাবাহিকতায় এবার আশ-শাবাব নিয়ন্ত্রিত জিলব শহরের ‘দারুল কুরআন মাদ্রাসার’ হিফয বিভাগ থেকে ৬০ জন শিক্ষার্থী মহাগ্রন্থ পবিত্র আল-কোরআন হিফয সম্পন্ন করেছেন। যাদেরকে একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পবিত্র কোরআন হিফয সনদ প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে জিলব জেলার অভিভাবক, শিক্ষার্থী, শিক্ষক, আশ-শাবাব প্রশাসনের কর্মকর্তা এবং গোত্রিয় নেতারা উপস্থিত ছিলেন।আশ-শাবাবের তত্বাবধানে পরিচালিত ‘দারুল কুরআন মাদ্রাসা’ থেকে স্নাতক হওয়া শিক্ষার্থীদের সমাপ্তির সনদ প্রদান অনুষ্ঠানের কিছু ছবি দেখুন…







      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X