Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ০৭ রমাদান, ১৪৪৩ হিজরি।।০৯ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ০৭ রমাদান, ১৪৪৩ হিজরি।।০৯ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

    সোমালিয়ায় আশ-শাবাবের রুটিন হামলায় বহু শত্রুসেনা হতাহত, যুদ্ধোপকরণ ধ্বংস



    সোমালিয়া জুড়ে রুটিনমাফিক অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। যাদের চালানো একদিনের অভিযানেই বহু সংখ্যক ইথিওপিয়ান, সোমালি, কেনিয়ান ও উগান্ডান সেনা হতাহত হয়েছে বলে জানা গেছে।হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন তাদের পরিচালিত এসব অভিযানে শত্রু বাহিনীর অনেক সামরিক সরঞ্জামও ধ্বংস করেছেন।শাহাদাহ এজেন্সির রিপোর্ট অনুযায়ী, গত ৮ এপ্রিল আশ-শাবাব মুজাহিদগণ সোমালিয়ার মধ্যাঞ্চলীয় জালজদুদ রাজ্যে একটি সফল অভিযান পরিচালনা করেছেন। যা রাজ্যটির বাহদো শহরে পশ্চিমা প্রশিক্ষিত গাদ্দার সোমালি সেনাদের কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ একটি সামরিক ঘাঁটিতে মর্টার হামলার মাধ্যমে চালানো হয়েছে। এক সপ্তাহের মধ্যে পর পর দুইবার এই ঘাঁটিটিতে হামলা চালান মুজাহিদগণ।অনুরূপ সোমালিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বে রাজ্যের বোরখাবা শহরেও একটি অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। যেখানে দখলদার ইথিওপিয়ান সেনাদের ক্যাম্পে মর্টার দ্বারা হামলা চালান আশ-শাবাবের মর্টার ইউনিটের যোদ্ধারা। আশ-শাবাবের মুহুর্মুহু এসব মর্টার হামলায় ঘটনাস্থলে ইথিওপিয়ান সেনা নিহত এবং আরও দখলদার সেনা আহত হয়।একই সাথে এই হামলায় ক্রুসেডার বাহিনীর ২৩ মিলিমিটার বিমান বিধ্বংসী একটি হেভি মেশিনগান ও এর বহনকারি একটি ট্রাক ধ্বংস হয়ে গেছে।এদিকে রাজ্যটির বাইদোয়া শহরে গাদ্দার সোমালি বাহিনীর চেকপয়েন্ট টার্গেট করেও হামলা চালান মুজাহিদগণ।অপরদিকে সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় যুবা ও শাবেলে রাজ্যের কিসমায়ো ও বারাওয়ে শহরেও একযোগে সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। হামলাগুলো দখলদার কেনিয়া ও উগান্ডার সেনাদের সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছে। মুজাহিদদের এসব হামলায় দখলদার বাহিনীর জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে জানা গেছে। তবে আশ-শাবাব সংশ্লিষ্ট মিডিয়া এসব হামলায় ক্রুসেডার বাহিনীর ক্ষয়ক্ষতির বিস্তারিত তথ্য এখনো প্রকাশ করে নি।উল্লেখ্য যে, হারাকাতুশ শাবাব যোদ্ধারা বৃহদাকারের অভিযানের আগে প্রায়ই ছোট থেকে মাঝারি পরিসরের অভিযান চালিয়ে থাকেন। যার মাধ্যমে শত্রু বাহিনীকে মানসিক ও রসদগত দিক দিয়ে দূর্বল করে দেওয়ার চেষ্টা করেন মুজাহিদগণ।





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    নাইজেরিয়া | আনসারুর অভিযানে ৫০ এর বেশি মিলিশিয়া নিহত, ৪৭টি মোটরসাইকেল গনিমত

    সম্প্রতি নাইজেরিয়ায় একটি মিলিশিয়া বাহিনীর উপর দুর্দান্ত একটি সফল অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ বাহিনী আনসারু। যাতে ৫০ এর বেশি মিলিশিয়া নিহত এবং আরও অর্ধশতাধিক মিলিশিয়া আহত হয়েছে।

    অঞ্চলিক সূত্র নিশ্চিত করেছে যে, গত ৭ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায়, মধ্য আফ্রিকার দেশ নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে ভারী অস্ত্র শস্ত্র নিয়ে তীব্র অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। হামলাটি স্থানীয় কুখ্যাত মিলিশিয়া বাহিনী ‘দানসাদাউ’ কে টার্গেট করে চালানো হয়েছে। এতে সন্ত্রাসী মিলিশিয়া বাহিনীটির অন্তত ৫০ সদস্য নিহত হয়েছে। একই সাথে আহত হয়েছে আরও অর্ধশতাধিক মিলিশিয়া সদস্য।

    অভিযানের সময় অনেক মিলিশিয়া মোটরসাইকেলে চড়ে পালানোর চেষ্টা করলে তাদেরকেও টার্গেট করেন প্রতিরোধ যোদ্ধারা। এসময় মিলিশিয়াদের ৩০টি মোটরসাইকেল পুড়িয়ে দেন প্রতিরোধ যোদ্ধারা। অপরদিকে অভিযান শেষে মিলিশিয়াদের আস্তানা গুড়িয়ে দিয়ে, সেখান থেকে আরও ৪৭টি মোটরসাইকেল সহ অসংখ্য অস্ত্র উদ্ধার করেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।

    সূত্রটি নিশ্চিত করেছে যে, গত কয়েক মাস আগে আল-কায়েদার পশ্চিম আফ্রিকা শাখা একিউআইএম’এর (AQIM) কাছে আনুগত্যের বায়াত প্রদানকারি ‘আনসারু’র প্রতিরোধ যোদ্ধারা বরকতময় এই অভিযানটি চালিয়েছেন।

    আল-কায়েদার কাছে অনুগত্যের বায়াত প্রদানের পর থেকেই দলটি স্থানীয়দেরকে নিজেদের প্রতি আকৃষ্ট করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই লক্ষ্যে তাঁরা স্থানীয় ঐসকল মিলিশিয়া দলগুলোকে নাস্তানাবুদ করছেন, যে দলগুলোর অত্যাচারে স্থানীয়রা বছরের পর বছর ধরে অতিষ্ট হয়ে আছেন। আর এতে বর্তমানে আনসারু অনেক অংশেই সফল হচ্ছেন।

    কেননা তাঁরা এসব অভিযানের মাধ্যমে শুধু স্থানীয়দেরকেই আকৃষ্ট করতে সক্ষম হচ্ছেন না, বরং স্থানীয়দের পাশাপাশি দেশটির আইএস সদস্যদেরকে নিজেদের দলে ভেড়াতে সক্ষম হচ্ছেন, যারা ইতিপূর্বে মিথ্যা প্ররোচনার শিকার হয়ে আইএসে যোগ দিয়েছিল।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      গাদ্দার পাকি সেনাদের উপর টিটিপি’র ২টি সফল হামলা : হতাহত ৮ এর অধিক


      পাকিস্তানের উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর উপর টি পৃথক হামলার ঘটনা ঘটেছে। এতে সামরিক বাহিনীর সেনা নিহত এবং আরও এর অধিক গাদ্দার সেনা আহত হয়েছে।

      বিবরণ অনুযায়ী গত ৫ এপ্রিল রাত সাড়ে ১১ টার দিকে উত্তর ওয়াজিরিস্তানে একটি হামলার ঘটনা ঘটে। যা অঞ্চলটির দোসলি সীমান্ত এলাকায় টহলরত সেনাদের টার্গেট করে চালানো হয়েছে। এতে নাপাক বাহিনীর সেনা সদস্য গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

      ঐদিন দক্ষিণ ওয়াজিরিস্তানেও বিকাল ৩টার দিকে আরও একটি হামলার ঘটনা ঘটে। যা অঞ্চলটির লাধা জেলায় গাদ্দার সেনাবাহিনীর একটি সামরিক চেকপোস্ট লক্ষ্য করে চালানো হয়। যেখানে অনেকক্ষণ ধরে উক্ত অভিযানটি চলতে থাকে। ফলশ্রুতিতে গাদ্দার সামরিক বাহিনীর সেনা সদস্য নিহত এবং অন্যরা আহত হয়।

      পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ বরকতময় হামলাগুলোর সত্যতা নিশ্চিত করেছেন। সেই সাথে তিনি এও যোগ করেছেন যে, এই যুদ্ধে আমাদের একজন মুজাহিদও শাহাদাতের পেয়ালা পান করেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X