Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৮ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ০৪ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৮ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ০৪ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    তুর্কিয়ে এবং মার্কিন শিবিরে আশ-শাবাবের জোরদার হামলা: ৮৬ এর বেশি হতাহত



    ফাইল ছবিঃ আশ-শাবাবের একটি সামরিক কাফেলা


    ২০২২ সালটা তেমন ভালো যাচ্ছে না পশ্চিমা সমর্থিত সোমালি গাদ্দার প্রশাসনের। প্রতিদিনই ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের ভারি সব হামলার শিকার হচ্ছে দেশটির গাদ্দার সামরিক বাহিনী। এতে বহু সংখ্যক গাদ্দার সৈন্য নিহত এবং আহত হচ্ছে।

    গত ৩ অক্টোবর বৃহস্পতিবারেও তেমনই একটি হামলার ঘটনা ঘটেছে কেন্দ্রীয় সোমালিয়ার আলিগুদুদ জেলায়। হামলাটি শহরের একটি সামরিক স্টেশনের ভিতরে বিস্ফোরক ভর্তি একটি গাড়ি ব্যবহার করে চালানো হয়েছিল। আর হামলার সময় স্টেশনটিতে ক্রুসেডার মার্কিন প্রশিক্ষিত ‘দানব’ এবং তুর্কিয়ে প্রশিক্ষিত ‘গরগর’ নামক গাদ্দার মোগাদিশু প্রশাসনের স্পেশাল ফোর্সের সদস্যরা অবস্থান করছিল।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, গতকাল সকালে হিরান রাজ্যে তুর্কিয়ে এবং মার্কিন বাহিনীর যৌথ একটি প্রশিক্ষণ শিবিরে জোরদার হামলা চালিয়েছেন প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এরপর সেখানে হক ও বাতিলের ২টি বাহিনীর মধ্যে তীব্র লড়াই ছড়িয়ে পড়ে। যা কয়েক ঘন্টা যাবৎ চলতে থাকে।

    শাবাব মুজাহিদিনের সাথে কয়েক ঘন্টা ধরে চলা এই সংঘর্ষে যখন শোচনীয় পরাজয়ের দোরগোড়ায় গাদ্দার বাহিনী, তখন দখলদার মার্কিন যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমানগুলি গাদ্দার বাহিনীকে সহায়তা করতে এই যুদ্ধে জড়িত হয়। মার্কিন যুদ্ধবিমানগুলি এসময় আশ-শাবাবকে ব্যাপকভাবে লক্ষ্যবস্তু করে।

    সোমালিয়ায় আকাশে দখলদার মার্কিনীদের যুদ্ধবিমান
    যুদ্ধে দখলদার সন্ত্রাসী মার্কিন বাহিনীর অংশগ্রহণ সত্বেও, তাদের পক্ষে গাদ্দার সামরিক বাহিনীর পরাজয় রোধ করা সম্ভব হয়নি। ফলশ্রুতিতে আশ-শাবাবের প্রতিরোধ যোদ্ধাদের ভারী হামলার মুখে নিহত হয় সোমালি স্পেশাল ফোর্সের অন্তত ৩৬ গাদ্দার সৈন্য। এবং আহত হয় আরও ৫০ এরও অধিক গাদ্দার।

    এদিকে ক্রুসেডার মার্কিন বিমান হামলার বিষয়টি নিশ্চিত করে আশ-শাবাব একটি বিবৃতিতে বলেছে যে, মার্কিন বিমান হামলায় ৮ জন মুজাহিদ সাথীও শাহাদাত বরণ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউ’ন।

    যাহোক, আশ-শাবাবের দিক থেকে যুদ্ধের তীব্রতা এতটাই বেশি ছিলো যে, ক্রুসেডার মার্কিন যুদ্ধবিমানগুলির হামলা সত্বেও ময়দানে টিকে থাকতে পারেনি গাদ্দার বাহিনী। অবশেষে পশ্চিমাদের প্রশিক্ষিত যৌথ বাহিনীটি ঘাঁটি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া | গভর্নরের কনভয়ে আশ-শাবাবের হামলায় হতাহত ৮ গাদ্দার


    ফাইল ছবি: একজন আশ-শাবাব সৈনিক গাদ্দার বাহিনীকে টার্গেট করে হামলা চালাচ্ছেন


    সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি আইইডি বিস্ফোরণের কবলে পড়েছে দেশটির এক গাদ্দার ডিপুটি গভর্নরকে বহনকারী কনভয়। এতে অন্তত ৮ গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে।

    স্থানীয় সংবাদ সূত্র “শাহাদাহ এজেন্সি”র তথ্য অনুযায়ী, আজ গতকাল ৩ নভেম্বর বৃহস্পতিবার সকালে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর ডেনিয়েল জেলায় একটি প্রশাসনিক কনভয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সূত্রমতে, কনভয়টি ছিলো মোগাদিশুর ডিপুটি গভর্নর আলি ইয়ারের।

    হামলার সময় গভর্নরের গাড়িটি বিস্ফোরণের মাধ্যমে উড়িয়ে দেওয়া হয়েছিল। কিন্তু বিস্ফোরণের কিছুক্ষণ আগেই আলী ইয়ারে তার গাড়ি থেকে নেমে যাওয়ায় এবারের মতো সে বেঁচে যায়। তবে তার দেহরক্ষীরা গাদ্দার সেনারা হতাহতের শিকার হয়।

    সূত্র আরও জানায়, আইইডি বিস্ফোরণে গভর্নরের স্পেশাল ৫ দেহরক্ষী নিহত এবং আরও ৩ দেহরক্ষী গুরুতর আহত হয়। হতাহতের এই ঘটনায় দিকভ্রান্ত গাদ্দার সেনারা চারদিকে এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে। কাপুরুষ সৈন্যদের এধরণের এলোপাথাড়ি গুলাগুলিতে কয়েকজন নিরপরাধ লোক মারা যান।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট || ইমারাতে ইসলামিয়ার র‌্যাপিড রেসপন্স ইউনিট



      ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান প্রশাসন গত বছর ক্ষমতায় আসার পর দেশ গঠনের পাশাপাশি সামরিক খাতে বিশেষ মনোযোগ দেয়। ফলে এই সল্প সময়ের মধ্যেই ইমারাতে ইসলামিয়ার সামরিক ইউনিটগুলোকে উন্নত সামরিক প্রশিক্ষণ, অস্ত্র ও ইউনিফর্মে সজ্জিত করে তুলেছে সরকার।



      সেই ধারাবাহিকতায় ইমারাতে ইসলামিয়া প্রশাসন দেশটির প্রধান গোয়েন্দা সংস্থা GDI-কেও নতুন রূপে ঢেলে সাজিয়েছে। দেশটির বর্তমান এই গোয়েন্দা সংস্থার অধীনে ৩টি র‌্যাপিড রেসপন্স ইউনিট কাজ করে থাকে। সম্প্রতি এক অনুষ্ঠানের মাধ্যমে ইমারাতে ইসলামিয়া নেতৃবৃন্দ গোয়েন্দা ইউনিটগুলোর জন্য আলাদা ইউনিফর্ম ও লোগো চালু করেছেন। ২৪ মিনিটের একটি ভিডিও সংস্করণের মাধ্যমে র‌্যাপিড রেসপন্স ইউনিটের পোশাক উন্মোচন করেছে তালিবান।
      র‌্যাপিড রেসপন্স ইউনিটের কিছু দৃশ্য দেখুন…



















































































































































      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ!
        “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

        Comment

        Working...
        X