Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ৫ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ২৬ মে , ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ৫ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ২৬ মে , ২০২৩ ঈসায়ী।

    ইয়েমেনে আল-কায়েদার ড্রোন অ্যাটাক বদলে দিতে পারে যুদ্ধের গতিপথ



    ইয়েমেনে ফ্রন্টলাইনে শত্রুকে পরাভূত করতে নতুন রণকৌশল প্রয়োগ করছে আল-কায়েদা সংশ্লিষ্ট আনসারুশ শরিয়াহ্। প্রতিরোধ বাহিনীটি সম্প্রতি শত্রু বাহিনীকে ধ্বংস করতে স্থল অভিযানের পাশাপাশি আকাশ পথেও ব্যাপক ড্রোন অ্যাটাক শুরু করেছে। সর্বশেষ গত এক সপ্তাহে ইসলামি এই প্রতিরোধ বাহিনীটি শত্রুদের লক্ষ্য করে পরপর ৪টি ড্রোন হামলা চালিয়েছে বলে জানা গেছে। ফলশ্রুতিতে শত্রু বাহিনীর উচ্চপদস্থ একাধিক কর্মকর্তা হতাহতের শিকার হয়েছে।



    স্থানীয় সূত্রমতে, আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদগণ গত ১৬-২৪ মে পর্যন্ত ইয়েমেনে ৪টি ড্রোন হামলা চালিয়েছেন। এই আক্রমণগুলোর প্রথমটি গত ১৬ মে চালানো হয়। আর অন্যগুলি গত ২০ থেকে ২৪ মে সময়ের মধ্যে চালানো হয়। মুজাহিদদের এসব ড্রোন আক্রমণের প্রধান শিকারে পরিণত হচ্ছে আরব আমিরাত সমর্থিত মিলিশিয়া ও “শাবওয়া প্রতিরক্ষা” বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা। সূত্রমতে, তাদের সর্বশেষ ড্রোন আক্রমণটিও শাবওয়াহ প্রতিরক্ষা বাহিনীর উচ্চপদস্থ এক কর্মকর্তাকে লক্ষ্য করে চালানো হয়েছে।



    আল-মালাহিম মিডিয়ার তথ্য অনুযায়ী, শাবওয়া অঞ্চলের মুসিনাআ জেলায় মুজাহিদগণ গত সপ্তাহে তাদের সর্বশেষ ড্রোন অ্যাটাকটি করেছেন। এই অপারেশনে মুজাহিদদের শিকারে পরিণত হয় শাবওয়া প্রতিরক্ষা বাহিনীর প্রথম ব্রিগেডের কর্মীরা, যাদের মাঝে এই ব্রিগেডের প্রধান আহমদ মুহসিন আল-সুলাইমানিও ছিলো। সে এই আক্রমণে আহত হয়।



    ইতিপূর্বে আল-কায়েদা যোদ্ধারা শত্রু বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের টার্গেট করতে স্নাইপার ব্যবহার করতেন। যেমন গত ১২ মে থেকে ২২ মে পর্যন্ত প্রতিরোধ যোদ্ধারা শত্রুদের লক্ষ্য করে ৭টি স্নাইপার অপারেশন চালিয়েছেন। কিন্তু এখন তাঁরা স্নাইপারের পাশাপাশি ড্রোন দ্বারাও শত্রুদের টার্গেট করতে শুরু করেছে।

    বিশ্লেষকদের মতে, আল-কায়েদা যদি ড্রোন আক্রমণের এই দ্বারা অব্যাহত রাখতে পারে এবং এর ব্যাবহার আরও নিখুঁত, শক্তিশালী ও বৃদ্ধি করতে পারে, তবে এটি শত্রু শিবিরে ধ্বস নামাবে। উচ্চপদস্থ কর্মকর্তাদের হত্যার মাধ্যমে ভেঙে পড়বে শত্রুদের মনোবল।

    সেই সাথে আকাশ পথের এই যুদ্ধ কৌশল আল-কায়েদা যোদ্ধাদের স্থল অভিযানে বাড়তি সহায়তা দিবে। এতে ফ্রন্টলাইনে শত্রুদের কৌশল সংকোচিত হয়ে পরবে, ফলে আকাশ ও স্থলপথে সমানতালে আল-কায়েদা যোদ্ধাদের হাতে পরাস্ত হতে থাকবে শত্রু বাহিনী। আর এই পরিস্থিতি বিরাজমান থাকলে খুব শীগ্রই যুদ্ধের গতিপথ বদলে যাবে ইনশাআল্লাহ্‌।



    সবমিলিয়ে আল-কায়েদা যোদ্ধারা ইয়েমেনে আবারও সক্রিয় এবং শক্তিশালী হয়ে উঠছেন। ক্ষমতালোভী ক্ষমতাশীনদের কাছে তাঁরা হয়ে উঠছেন প্রধান প্রতিপক্ষ, আর জনগণের কাছে আশার প্রদীপ। আবইয়ান, হাদরামাউত ও শাবওয়াহ হতে শুরু হয়েছে তাদের নতুন জাগরণ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়ায় দখলদার বাহিনীর কনভয়ে অ্যাম্বুশ: ৬ ক্রুসডারসহ ৩৬ শত্রুসেনা হতাহত



    সোমালিয়ার মার্কা শহরে সম্প্রতি এটিএমআইএস ও সরকারি মিলিশিয়াদের একটি যৌথ সামরিক কনভয়কে অ্যাম্বুশ করেছেন প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের মুজাহিদগণ। মুজাহিদদের অতর্কিত এই আক্রমণে শত্রু বাহিনীর অন্তত ২৭ সৈন্য নিহত এবং আরও ৯ সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ১৮ মে সোমালিয়ার মার্কা এবং জানালী শহরের সংযোগকারী সড়কে উক্ত সামরিক কনভয়টিকে লক্ষ্য করে পরপর ৩টি বিস্ফোরণ ঘটান শাবাব মুজাহিদিন। কনভয়টি এসময় ক্রুসেডার আফ্রিকান ইউনিয়ন ও সোমালি মিলিশিয়াদের বহন করছিল বলে জানা যায়। ভারি এই বিস্ফোরণে সোমালি সেনাদের পাশাপাশি ক্রুসেডার উগান্ডান বাহিনীও বিশাল ক্ষয়ক্ষতির শিকার হয়।

    অভিযানে নিহত শত্রু সেনাদের কয়েকজন


    ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন এই ঘটনার সত্যতা নিশ্চিত করে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে বলা হয় যে, মুজাহিদদের বরকত উক্ত অ্যাম্বুশে শত্রু বাহিনীর ২৭ সৈন্য নিহত হয়েছে, যাদের মধ্যে দখলদার উগান্ডার সরকারি বাহিনীর ৫ সদস্যও রয়েছে। এছাড়াও আহত হয়েছে আরও ৯ সৈন্য।

    হারাকাতুশ শাবাব প্রশাসনের চৌকস গোয়েন্দা কর্মকর্তাগণ বেশ কিছুদিন ধরেই কনভয়টিকে পর্যবেক্ষণ করছিলেন। অবশেষে মুজাহিদগণ শত্রু কনভয়টিকে জুরাও এলাকায় তাদের তৈরি করা ফাঁদে আটকে ফেলেন এবং আক্রমণ শুরু করেন। এর মাঝেই চালানো হয় ঐ ৩টি শক্তিশালী বোমা বিস্ফোরণ।
    অভিযানে নিহত শত্রু সেনাদের কয়েকজন


    শাবাব সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, মুজাহিদগণ সামরিক কনভয়ে তাদের প্রথম বিস্ফোরণটি ঘটান উগান্ডার ক্রুসেডার বাহিনীর একটি তাওগা যান লক্ষ্য করে, যেটিকে ঘটনাস্থলেই উড়িয়ে দেয়া হয়। এসময় ৫ উগান্ডান সৈন্য নিহত এবং অন্য এক সৈন্য আহত হয়।
    দ্বিতীয় বিস্ফোরণটি পশ্চিমা সমর্থিত বিদ্রোহী মিলিশিয়াদের বহনকারী একটি সামরিক ট্রাককে আঘাত করে। এতে ট্রাকটি সেখানে বিধ্বস্ত হয়ে যায় এবং ১৫ বিদ্রোহী সৈন্য মারা যায়, আরো ৩ সৈন্য আহত হয়।
    অভিযানে নিহত শত্রুদের কয়েকটি মৃতদেহ

    তৃতীয় বিস্ফোরণটি বিদ্রোহীদের সাথে থাকা উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা কর্নেল আবদির গাড়িতে আঘাত হানে। এতে কর্নেল সহ ৭ সোমালি সৈন্য নিহত হয় এবং অপর ৫ সৈন্য আহত হয়।

    সাম্প্রতিক সময়ে পশ্চিমা সমর্থিত সোমালি বাহিনী ও দখলদার বাহিনীগুলোর উপর পরিচালিত শাবাব মুজাহিদিনের প্রতিটি আক্রমণের তীব্রতা আগের যেকোন সময়ের আক্রমনের তীব্রতাকে ছাড়িয়ে গেছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,, মাশা আল্লাহ। ভাইয়েরা,,অনুগ্রহ করে ভিডিওর লিংক দিবেন!!!

      Comment


      • #4
        আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ।

        Comment


        • #5
          আলহামদুলিল্লাহ
          আল-কায়েদা যোদ্ধারা ইয়েমেনে আবারও সক্রিয় এবং শক্তিশালী হয়ে উঠছেন।

          Comment


          • #6
            আসসালামু আলাইকুম,, ভাইয়েরা, আল শাবাব মুজাহিদ ভাইদের ভিডিও পাওয়া যায় এরকম সাইটগুলো দিলে ভালো হয়।

            Comment


            • #7
              >সোমালিয়ায় দখলদার বাহিনীর কনভয়ে অ্যাম্বুশ: ৬ ক্রুসডারসহ ৩৬ শত্রুসেনা হতাহত



              আফগানিস্তানের পরে আল্লাহ্ভীরু মুজাহিদরা সবচেয়ে বেশি যেখানে অগ্রগতি অর্জন করতে পেরেছে আর তা হচ্ছে পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়া।
              বর্তমানে এটিই হচ্ছে আল কায়েদার সবচেয়ে শক্তিশালী ঘাঁটি।

              Comment


              • #8
                আলহামদুলিল্লাহ! আল্ল-হু আকবার ওয়া লিল্লাহিল হামদ।
                আল্লাহ তা'আলা মুজাহিদদেরকে আরো শক্তিশালী করুন! এবং সাফল্য আরো বাড়িয়ে দিন, আমিন!

                আল-ফিরদাউস মিডিয়াকে অসংখ্য অগণত জাযাকুমুল্ল-হ খইরন আহসানাল জাযা

                Comment

                Working...
                X