Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৫ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ১৫ জুন, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৫ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ১৫ জুন, ২০২৩ ঈসায়ী।

    শাবাবের জোড়া ইস্তেশহাদী অপারেশনে ইথিওপিয়ার ২০১ সেনা হতাহত



    আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন সম্প্রতি সোমালিয়া-ইথিওপিয়া সীমান্ত লাইনে ইথিওপিয়ার একটি বড় সামরিক ঘাঁটিতে জোড়া ইস্তেশহাদী অপারেশন চালিয়েছেন। এতে দখলদার দেশটির অন্তত ১২৩ ক্রুসেডার সৈন্য নিহত এবং আরও ৭৮ সৈন্য আহত হয়েছে।

    সূত্রমতে, গত ৭ জুন স্থানীয় সময় সকাল ১০টার দিকে পরপর দুটি গাড়ি বোমা বিস্ফোরণের মাধ্যমে অপারেশনটি চালানো হয়েছে। সীমান্তবর্তী ডলো শহরে অবস্থিত ইথিওপিয়ার এই সামরিক ঘাঁটিতে সেসময় অন্তত ৩ হাজার সৈন্য অবস্থান করছিল। এছাড়াও রাজ্যের বাকি অংশের নিয়ন্ত্রণ ধরে রাখতে এই অঞ্চলে মোতায়েন করা হয়েছে ১০ হাজার ইথিওপিয়ান সৈন্য।

    আশ-শাবাবের বিবৃতি অনুযায়ী, বোমা বোঝাই গাড়ি নিয়ে মুজাহিদগণ তাদের প্রথম বিস্ফোরণটি ঘটান সামরিক ঘাঁটিটির কমান্ড সেন্টারে। এখানে জিজু রাজ্যের কিছু অংশের উপর দখল বজায় রাখা ইথিওপিয়ান বাহিনীর প্রধান সামরিক কর্মকর্তারা অবস্থান করছিল বলে জানা গেছে।

    মুজাহিদগণ তাদের দ্বিতীয় বিস্ফোরণটি ঘটান ঘাঁটিটির অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জামে পরিপূর্ণ বিশাল একটি গুদাম (ডিপো) লক্ষ্য করে। দ্বিতীয় বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ও বিকট শব্দে ঘটে যে, আশপাশের এলাকায়ও কম্পন সৃষ্টি হয় এবং আগুনের বিশাল কুন্ডলী উপরের দিকে ওঠতে দেখা যায়।



    আশ-শাবাবের সামরিক নেতৃত্ব কর্তৃক প্রকাশিত বিবৃতি থেকে অভিযানের প্রাথমিক ফলাফল সম্পর্কে জানা যায় যে, এই অপারেশনে ঐ সামরিক ডিপো এবং জেনারেল কমান্ড সেন্টারসহ ঘাঁটিটির একাংশ ধ্বংস হয়ে গেছে। ধ্বংস হয়ে গেছে ঐ ঘাঁটিতে থাকা অস্ত্রের বিশাল ভান্ডারসহ বিপুল সংখ্যক সামরিক যানও। সেই সাথে ক্রুসেডার দেশটির অন্তত ১২৩ সৈন্য নিহত এবং আরও ৭৮ সৈন্য আহত হয়েছে।

    উল্লেখ্য যে, মাত্র ১১ দিনের মাথায় শত্রুদের লক্ষ্য করে এটি ছিলো হারাকাতুশ শাবাবের তৃতীয় বৃহৎ ও সফল অপারেশন। আগের দুটি অপারেশনে উগান্ডান বাহিনীর ২১৭ জন এবং ইরিত্রিয়ায় প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের ২০৯ জন সৈন্য নিহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল-কায়েদার দুদিনের অপারেশনে ১৪ কেনিয়ান সেনা নিহত



    সোমালিয়ার দক্ষিণ সীমান্ত সংলগ্ন দেশ কেনিয়ায় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের দুদিনের অভিযানে কেনিয়ান সামরিক বাহিনীর ২ কর্মকর্তা সহ অন্তত ১৪ সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সূত্র মতে, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ১২ থেকে ১৩ জুন কেনিয়ায় গারিসা ও লামু রাজ্যে পরপর ৭টি সামরিক অপারেশন পরিচালনা করছেন।

    মুজাহিদদের সবচাইতে সফল অভিযানটি চালানো হয় ১৩ জুন মঙ্গলবার, কেনিয়ার লামু রাজ্যের সাংগালো এলাকায়।
    এই এলাকায় কেনিয়ান সেনাদের একটি দলকে মুজাহিদগণ অ্যাম্বুশ করলে সামরিক বাহিনীর একটি সাঁজোয়া যান ধ্বংস হয় এবং এই দলের অন্তত ১০ সৈন্য নিহত হয়। এসময় মুজাহিদগণ এই দলটি থেকে ১টি পিকা অস্ত্র, ১টি M16 অস্ত্র, ৪টি ক্লাশিনকোভ এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ জব্দ করেছেন।

    এর আগের দিন অর্থাৎ ১২ জুন তারিখে গারিসা রাজ্যের ইয়াম্বিস এলাকায় কেনিয়ান সেনাদের টার্গেট করে পরপর দুটি অভিযান পরিচালনা করেন মুজাহিদগণ। এতে জেনারেল সার্ভিস ইউনিটের ২ কর্মকর্তা সহ কেনিয়ান স্পেশাল ফোর্সের (এসওজি) বহু সংখ্যক সৈন্য নিহত হয়। সেই সাথে ধ্বংস হয় সামরিক বাহিনীর একটি সাঁজোয়া যান ও একটি গাড়ি।

    মুজাহিদগণ তাদের বাকি অভিযানগুলো এই দুই রাজ্যের ফাফী, ওয়ালমারু ও মিলিমানী এলাকায় পরিচালনা করেন। এখানেও মুজাহিদদের পরিচালিত অভিযানে আরও বেশ কিছু সৈন্য হতাহত হয়।

    সোমালিয়ার পাশাপাশি কেনিয়াতেও পশ্চিমা সমর্থিত সামরিক বাহিনিতে হতাহতের সংখ্যা পাল্লা দিয়ে বাড়তে থাকার বিষয়টি আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাবের সামরিক ও অর্থনৈতিক শক্তিমত্তার উত্থানকেই ইঙ্গিত করছে বলে মনে করা হয়। একই সমান্তরালে বৃদ্ধি পাচ্ছে আল-কায়েদার জনসমর্থনও।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,, আল্লাহ মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমিন

      Comment


      • #4
        আল্লাহ তায়ালা সোমালিয়া সহ সারাবিশ্বের মুজাহিদদের সাহায্য করুন। বিজয় দান করুন সমগ্র কুফরি শক্তির উপর। আমিন

        Comment


        • #5

          ইনশাআল্লাহ্
          খুব অচিরেই আফগানিস্তানের মত আফ্রিকার দেশগুলোতেও মুসলিমরা বিজয়ের আনন্দে উল্লসিত হবে। সেই সাথে সারাবিশ্বের মুসলমানদের আত্মাকেও প্রশান্ত করবে।

          Comment


          • #6
            সোমালিয়ার পাশাপাশি কেনিয়াতেও পশ্চিমা সমর্থিত সামরিক বাহিনিতে হতাহতের সংখ্যা পাল্লা দিয়ে বাড়তে থাকার বিষয়টি আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাবের সামরিক ও অর্থনৈতিক শক্তিমত্তার উত্থানকেই ইঙ্গিত করছে বলে মনে করা হয়। একই সমান্তরালে বৃদ্ধি পাচ্ছে আল-কায়েদার জনসমর্থনও।
            আল্ 'হামদুলিল্লা-হ! আল্ল-হু আকবার ওয়ালিল্লা-হিল 'হামদ।
            আয় রব্বে কারীম! উম্মাহর খাদেম তোমার এই প্রিয় বান্দাদেরকে তুমি ক্ববুল করে নাও! তাদেরকে তুমি তোমার রহমতও বরকতে সদা আবৃত রাখো তাদের দিলের সকল নেক তামান্না গুলো পূর্ণ করে দাও আনিন!
            হয় শাহাদাহ নাহয় বিজয়।

            Comment


            • #7
              আলহামদুলিল্লাহ। ছুম্মা আলহামদুলিল্লাহ
              Last edited by Rakibul Hassan; 06-19-2023, 09:41 PM.
              ولو ارادوا الخروج لاعدواله عدةولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القعدین.

              Comment

              Working...
              X