Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৭ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ১৫ জুলাই, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৭ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ১৫ জুলাই, ২০২৩ ঈসায়ী।

    অর্ধ-বছরে পাকি বাহিনীর বিরুদ্ধে রেকর্ড ৩০৫ অভিযান, দাবি টিটিপির



    পাকিস্তান সামরিক বাহিনী ও দেশটির জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপির মাঝে লড়াই অব্যাহত রয়েছে। এরই মাঝে চলতি ২০২৩ সালের প্রথমার্ধে দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে ৩০৫টি অভিযান চালানোর তথ্য জানিয়েছে প্রতিরোধ বাহিনীটি। এতে পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ৮৭১ সেনা সদস্য হতাহত হয়েছে।

    গত ১ জুলাই তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) দেওয়া এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়।
    প্রতিবেদন অনুযায়ী, টিটিপির মুজাহিদগণ চলতি ২০২৩ সালের জানুয়ারী থেকে জুন মাস পর্যন্ত দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে ৫টি ইস্তেশহাদী অপারেশন সহ ছোট-বড় ৩০৫টি অভিযান পরিচালনা করছেন। প্রতিবেদনে দেখা যায়, এই সময়টাতে মুজাহিদ তথা প্রতিরোধ যোদ্ধাগণ মে মাসে সর্বোচ্চ ৭৬টি অভিযান চালিয়েছেন এবং ফেব্রুয়ারিতে সর্বনিম্ন ২৬টি অভিযান পরিচালনা করছেন। অর্থাৎ গড়ে প্রতি মাসে পাকি সামরিক বাহিনীর বিরুদ্ধে অন্তত ৫০টি অভিযান চালানো হয়েছে।

    এর মধ্যে সর্বোচ্চ ৯৪টি অভিযান চালানো হয়েছে ডিআই-খান প্রদেশে, এরপরে বান্নুতে ৮৫টি এবং পেশওয়ারে ৬৫টি অভিযান চালিয়েছেন টিটিপি যোদ্ধারা। আর সর্বনিম্ন ১টি অভিযান চালানো হয়েছে সিন্ধ প্রদেশে।

    টিটিপি কর্তৃক পরিচালিত এসব অভিযানে পাকিস্তান সামরিক বাহিনীর ২ সদস্য বন্দীও হয়েছে, আর নিহত হয়েছে অন্তত ৩৮৭ সৈন্য। এর পাশাপাশি টিটিপি মুজাহিদিনের অভিযানে আহত হয়েছে আরও ৪৮৪ পাকি সৈন্য।
    হতাহতের এই তালিকায় সেনা ও রেঞ্জার সদস্য রয়েছে ৩৭৯ জন, পুলিশ এবং সিটিডি সদস্য রয়েছে ২৮৩ জন, এফসি (সীমান্তরক্ষী) সদস্য ১৮৬ জন। আর গোয়েন্দা এবং এর সাথে সংশ্লিষ্ট সদস্য রয়েছে ২৩ জন।

    অভিযানগুলিতে পাকিস্তানী সামরিক বাহিনীর ২৪টি সাঁজোয়া যান, ১২টি গাড়ি, ২৩টি গোপন নজরদারি ক্যামেরা, ১৩টি ভবন ও ৬টি মোটরসাইকেল ধ্বংস করা হয়েছে। অপরদিকে মুজাহিদগণ সামরিক বাহিনী থেকে জব্দ করেছেন ২১টি ক্লাশিনকোভ, ৫টি পিস্তল, অন্যান্য ৮টি অস্ত্র, ৩টি মোটরসাইকেল এবং ১টি নাইট ভিশন সহ অসংখ্য গ্রেনেড ও বুলেট।

    পাকি বাহিনীগুলোর বিরুদ্ধে টিটিপির এই অভিযানগুলো যথেষ্ট তাৎপর্য বহন করে। কেননা একই সময়ে সীমান্তে আফগান তালিবানের সাথে পাক বাহিনীর সংঘর্ষ চলছে নিয়মিত বিরতিতে। আবার কাশ্মীরেও স্বাধীনতাকামী ও প্রতিরোধ যোদ্ধাদের তৎপরতা আগের যেকোন সময়ের চেয়ে বৃদ্ধি পেয়েছে বলেই দৃশ্যমান।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2

    মার্কিন গাড়িবহরে শাবাবের অ্যাম্বুশ


    সোমালিয়ার দক্ষিণাঞ্চলে চলমান লড়াইয়ে প্রতিরোধ বাহিনী আশ-শাবাব মার্কিন সৈন্যদেরকেও সমানতালে লক্ষ্যবস্তু করে চলেছে। গত মঙ্গলবার মার্কিন সৈন্যদের লক্ষ্য করে একটি গাড়ি বোমা বিস্ফোরণ ঘটানোর পর তাদের অ্যাম্বুশ করেছে দলটি। এতে অন্তত ৮১ সেনা সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১১ জুলাই মঙ্গলবার দক্ষিণ সোমালিয়ার জুবা রাজ্যের আফমাদু শহরের উপকন্ঠে এই লড়াইয়ের ঘটনা ঘটে। শাবাবের অভিযানটি চালানো হয়েছে মার্কিন কমান্ডো ফোর্স ও সোমালি সরকারের স্পেশাল ফোর্সের একটি যৌথ সামরিক কনভয় লক্ষ্য করে। অভিযানে শাবাব যোদ্ধারা প্রথমে একটি শক্তিশালী গাড়ি বোমা (শহিদী অপারেশন) বিস্ফোরণ ঘটান, এরপর কনভয়টিকে কয়েক দিক থেকে অ্যাম্বুশ করেন তারা। শাবাবের এই অভিযানে মার্কিন কনভয়ে থাকা অন্তত ১০টি গাড়ি ধ্বংস হয়ে যায়, আর বাকি গাড়িগুলো নিয়ে হতাহত সেনারা পালিয়ে যায়।

    আশ-শাবাবের সামরিক নেতৃত্বের এক বিবৃতি থেকে জানা গেছে, প্রতিরোধ যোদ্ধাদের এই অভিযানে এখন পর্যন্ত সোমালি স্পেশাল ফোর্সের ডিপুটি আহমেদ কার্নি এবং উচ্চপদস্থ আরও ৩ অফিসার সহ অন্তত ৩৮ সৈন্য নিহত হয়েছে। সেই সাথে আরও ৬ অফিসার সহ ৪৩ এরও বেশি সৈন্য আহত হয়েছে; আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশংকাজনক।
    স্থানীয় সূত্র দাবি করেছে যে, হতাহতদের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের স্পেশাল কমান্ডো ফোর্সের অনেক সৈন্যও রয়েছে; তবে তাদের সংখ্যা গোপন করেছে মার্কিন বাহিনী।

    এদিন সোমালিয়ার জালাজদুদ রাজ্যের জালআদ শহরের উপকন্ঠে আরও একটি সামরিক অভিযান পরিচালনা করেন মুজাহিদগণ। অভিযানটি মার্কিন যুক্তরাষ্ট্র দ্বারা প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের একটি কনভয় টার্গেট করে ২টি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণের মাধ্যমে চালানো হয়েছে। এতে ১টি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়, সেই সাথে ৭ সৈন্য নিহত এবং আরও ৮ সৈন্য আহত হয়।

    উল্লেখ্য যে, সোমালিয়ায় প্রতিরোধ বাহিনী আশ-শাবাবের বিরুদ্ধে লড়াইরত মোগাদিশু সরকারী বাহিনীকে যুক্তরাষ্ট্র, জার্মানি, তুরস্ক, কাতার এবং আরব আমিরাত সহ কয়েকটি দেশ প্রশিক্ষিত ও সজ্জিত করেছে। সেই সাথে মার্কিন ড্রোন এবং তুরস্কের সশস্ত্র Bayraktar TB2 ড্রোনও আশ-শাবাবের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।

    ইসলামবিরোধী শক্তিগুলোর সম্মিলিত এই প্রচেষ্টা সত্ত্বেও হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন পশ্চিমা সমর্থিত মোগাদিশু প্রশাসনের চেয়ে অনেক বেশি পরিমাণ সোমালি ভূমির উপর ইসলামি হুকুমত কায়েম করছেন। আফগানিস্তানের তালিবানের মতো শাবাব প্রশাসনও তাই হাল আমলের এক বিস্ময় হয়েই দেখা দিচ্ছে পৃথিবীর বুকে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,, আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ। আল্লাহ আপনি আমাদের মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমিন।
      ولو ارادوا الخروج لاعدواله عدة ولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القاعدة
      سورة توبة ٤٦

      Comment


      • #4
        আলহামদুলিল্লাহ,, ছুম্মা আলহামদুলিল্লাহ। আল্লাহ মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমিন। প্রিয় ভাইয়েরা,, শাবাব ভাইদের ভিডিও দেওয়ার অনুরোধ করছি।

        Comment


        • #5
          Originally posted by Sohail View Post
          আলহামদুলিল্লাহ,, আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ। আল্লাহ আপনি আমাদের মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমিন।
          আল্লাহুম্মা আমীন

          Comment


          • #6
            আলহামদুলিল্লাহ,, আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ।
            فَقَاتِلُوْۤا اَوْلِيَآءَ الشَّيْطٰنِ

            Comment


            • #7
              আলহামদুলিল্লাহ,, আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ।
              হয় শাহাদাহ নাহয় বিজয়।

              Comment

              Working...
              X