Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন # ২৮ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ১৩ ডিসেম্বর , ২০২০ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন # ২৮ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ১৩ ডিসেম্বর , ২০২০ঈসায়ী

    খোরাসান | একটি ব্রীজসহ দীর্ঘ ২০ কি.মি. সড়ক নির্মাণ কাজ শুরু করেছে তালেবান

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান সরকার তাদের নিয়ন্ত্রিত পাকতিয়া প্রদেশের জুরমাত ও জানি-খাইল জেলা দুটিতে দীর্ঘ ২০ কিলোমিটারের ২টি সড়ক ও একটি ব্রীজ নির্মাণ কাজ শুরু করেছেন। চলিত মাসের শুরুর দিকে সড়ক ২টির নির্মাণ কাজ শুরু করেছে তালেবান।

    স্থানীয় জনসাধারণ ও তালেবানরা বলছেন, জুরমাত ও জানি-খাইল জেলায় নির্মাণাধীন সড়ক দুটি ও এক ব্রীজটি পাকতিয়া প্রদেশের ৩টি জেলাকে একত্রিত করবে। জুরমাত জেলায় নির্মাণাধীন সড়কটি মোট ১২ কিলোমিটার দীর্ঘ হবে। অপরদিকে জানি-খাইল জেলায় নির্মাণাধীন সড়কটি ৮ কি.মি. দীর্ঘ হবে বলেও নিশ্চিত করেছে তালেবান। এছাড়াও সড়ক দুটির আশপাশের কয়েকটি রাস্তাও পুনর্নির্মাণের কাজ করছে তালেবান, যাতে সড়ক পথে জনসাধারণের চলাচল আরো সহজ হয়ে যায়।

    বেশ কিছুদিন পূর্বে ইমারাতে ইসলামিয়ার পৌর প্রশাসনের কর্মকর্তারা এবং রাস্তা নির্মাণকারী দলের ইঞ্জিনিয়ার এবং বিশেষজ্ঞদের সাথে সড়কটি পরিদর্শন করেন তালেবানদের ‘আল-ইমরাহ ইস্টুডিও’র কয়েকজন প্রতিনিধি। তখন তাঁরা সড়কগুলোর কিছু চিত্রও ক্যামেরায় ধারণ করেছিলেন।

    পরবর্তিতে গত ১০ ডিসেম্বর তালেবানদের কেন্দ্রীয় মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্, তাঁর টুইটার একাউন্টে নির্মাণাধীন এসব সড়ক ও ব্রীজের কিছু ছবি প্রকাশ করেন।

    উল্লেখ্য যে, তালিবানরা সম্প্রতি শিক্ষাপ্রতিষ্ঠান, স্কুল, মসজিদ ও রাস্তা ছাড়াও জনসাধারণের সুযোগ-সুবিধা ও জনস্বার্থে দেশের বিভিন্ন স্থানে বেশ কিছু প্রকল্প গ্রহণ করেছেন। এসকল প্রকল্পের কাজ সম্পূর্ণ হলে হাজার হাজার বেকার তরুণরা তাদের কর্মস্থল পাবে বলেও জানিয়েছে তালেবান।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    শরিয়ার ছায়াতলে | মুজাহিদিন কর্তৃক দরিদ্রদের মাঝে গবাদি পশুর যাকাত বণ্টন

    আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিনের প্রতিষ্ঠিত ইসলামি ইমারতের ‘প্রাণিসম্পদ এবং উশর-যাকাত কমিশন’ বছরের বিভিন্ন সময় দরিদ্রদের মাঝে নানাধরণের পণ্যসামগ্রী বিতরণ ও গবাদি পশুর যাকাত বণ্টন করে থাকেন।

    এবছরও হারাকাতুশ শাবাব মুজাহিদিন তাদের প্রতিষ্ঠিত ইসলামি ইমারতে গবাদি পশু যাকাত বণ্টন প্রক্রিয়া অব্যাহত রেখেছেন, এখন পর্যন্ত চলিত বছর ৩ দফায় গবাদি পশুর যাকাত বণ্টন প্রক্রিয়া সম্পূর্ণ করেছেন মুজাহিদগণ।

    সম্প্রতি দক্ষিণ সোমালিয়ার জিযু ও যুবা রাজ্যের ৭টি অঞ্চলে দরিদ্রদের মাঝে যাকাতের পশু বণ্টনের ছবি প্রকাশ করেছে হারাকাতুশ শাবাব।

    ইসলামী ইমারতের প্রশাসনের অধীনে সমস্ত অঞ্চল থেকে আগত যাকাত গ্রহণকারীরা মুজাহিদিন কর্তৃক নির্ধারিত বিতরণ কেন্দ্রে তাদের পাপ্য যাকাতের পশু গ্রহণের জন্য মিলিত হন।

    প্রতি বছর হারাকাতুশ শাবাব মুজাহিদিন প্রাণিসম্পদের যাকাত বণ্টনের জন্য উপযুক্ত পরিবারদের একটি তালিকা তৈরি করেন, পরে তাদের হক অনুযায়ী দরিদ্র পরিবার সমূহে শত শত উট, গরু এবং ভেড়া জাতীয় যাকাতের পশু বণ্টন করা হয়।

    সম্প্রতি জিযু ও যুবা রাজ্যে হারাকাতুশ শাবাব মুজাহিদিন কর্তৃক যাকাত বণ্টন প্রক্রিয়ার কিছু ফটো ক্যামেরায় ধারাণ করেছে ‘শাহাদাহ্ নিউজ এজেন্সী’। ফটোগুলিতে কয়েক হাজার উট, গরু, ভেড়া এবং বিশেষ পোশাক পরিহিত যাকাত বণ্টন কর্মী এবং যারা যাকাত অধিকারীদের দেখানো হয়।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট | কৃষকদের মাঝে উন্নতমানের গমের বীজ বিতরণ করছে তালেবান

      ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের ‘কৃষি ইনস্টিটিউশনাল সংস্থা’ তাদের নিয়ন্ত্রিত এলাকা সমূহে কৃষিক্ষেত্রে উন্নায়নের লক্ষ্যে বিভিন্ন সময় কৃষকদের মাঝে কৃষিকাজে ব্যবহৃত নানাধরণের আসবাব পত্র বিতরণ করে আসছে।

      এরই ধারাবাহিতায় এবার ফারাহ প্রদেশের ফারাহারুদ জেলার আরওয়ান্দ ও তুডনাক এলাকায়, তালেবানদের কৃষি ইনস্টিটিউশনাল কমিশনের তত্ত্বাবধানে ৬০০ দরিদ্র কৃষকদেরকে উন্নতমানের গমের বীজ সহায়তা করা হয়েছে। যাদের প্রত্যেকের মাঝে ২ বস্তা করে উন্নতমানের এসব গমের বীজ বিতরণ করা হয়েছে।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আলহামদুলিল্লাহ,, আল্লাহ ইমারতে ইসলামীয়াকে আপনি কবুল করুন আমিন।

        Comment


        • #5
          আলহামদুলিল্লাহ,, আল্লাহ আপনাদের কাজগুলো কবুল করুন আমিন।
          বিলাসিতা জিহাদের শুত্রু,শাইখ উসামা রাহ।

          Comment

          Working...
          X