Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ২২ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৪ মার্চ, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ২২ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৪ মার্চ, ২০২৪ ঈসায়ী

    আফগানিস্তানে আরও ৭৩ জন তরুণের সেনা প্রশিক্ষণ সম্পন্ন



    ইমারতে ইসলামিয়া আফগানিস্তান প্রশাসন প্রতিনিয়ত তাদের সেনাবাহিনীর সংখ্যা বৃদ্ধি করে চলেছে। এরই অংশ হিসেবে এবার আরও ৭৩ জন আফগান যুবক সেনা প্রশিক্ষণ সম্পন্ন করে স্নাতক অর্জন করেছেন।

    ইমারতে ইসলামিয়ার জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে জানা যায়, হজরত আবু উবাইদাহ বিন জারারাহ রাদিয়াল্লাহু আনহু মিলিটারি একাডেমীর অধীনস্থ হজরত আবু দুজানাহ বিন খারশা রাদিয়াল্লাহু আনহু ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে বিভিন্ন ইউনিটের মোট ৭৩ জন তরুণ সেনা সদস্য স্নাতক অর্জন করেছেন।

    সেনাদের স্নাতক উপলক্ষে সংশ্লিষ্ট মন্ত্রণালয় একটি অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে ইমারতে ইসলামিয়ার উমারাগণ দেশ ও জাতি রক্ষায় সেনাদের গুরুত্ব তুলে ধরেন, এবং ইসলামি শরিয়াহ ও ইসলামি মূল্যবোধ রক্ষায় সেনাদের গুরুত্বপূর্ণ উপদেশ প্রদান করেন।


    তথ্যসূত্র:
    1. ۷۳ تن منسوب جوان از اکاډمي حرب حضرت ابودجانه بن خرشه رض فارغ شدند
    https://tinyurl.com/waa7k5j2

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    বুরকিনায় সেনা কনভয় ও টহল দলে প্রতিরোধ যোদ্ধাদের ৮ অভিযান



    পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে জান্তা বাহিনীর ৩টি সেনা কনভয় ও ৫টি টহল দলকে টার্গেট করে অভিযান পরিচালনা করেছেন বলে জানিয়েছে প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’।

    দলটির সাথে সংশ্লিষ্ট আয-যাল্লাকা মিডিয়ার তথ্য অনুযায়ী, প্রতিরোধ যোদ্ধারা গত ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার, ফাদানগোরমা রাজ্যে জান্তা বাহিনীর ২টি কনভয়ে অতর্কিত আক্রমণ চালিয়েছেন। রাজ্যেটির সিসি ও নাগারী গ্রাম অতিক্রমকালে কনভয়গুলো টার্গেট করে অর্ধডজন বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণে ঘটানোর মাধ্যমে আক্রমণটি চালানো হয়। এতে শত্রু বাহিনীর একাধিক যান ধ্বংস ও ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি তাদের জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

    প্রতিরোধ যোদ্ধারা এদিন বাঙ্গুরা রাজ্যের এর্না, বয়াোরো এবং জিগওয়ে গ্রামে শত্রু বাহিনীর ৩টি টহলদলকেও টার্গেট করেন। মুজাহিদগণ শত্রু টহলদলগুলোকে লক্ষ্য করে পর পর ১২টি বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটান। ফলে জান্তা বাহিনীতে হতাহতের পাশাপাশি প্রচুর বস্তুগত ক্ষয়ক্ষতি হয়।

    এরপর ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, বুরকিনান সেনাবাহিনীর আরও একটি সামরিক কনভয়কে লক্ষ্যবস্তু করেন মুজাহিদগণ। কনভয়টি যখন তোগুরি ও বিসিলা এলাকার মধ্য দিয়ে অতিক্রম করছিল, ঠিক তখনই প্রতিরোধ যোদ্ধারা কনভয়টিতে একাধিক মাইন বিস্ফোরণ ঘটান। ফলে শত্রু বাহিনী মানবিক ও বস্তুগত ক্ষয়ক্ষতির শিকার হয়।

    ২৪ ফেব্রুয়ারি শনিবার, বাঙ্গুরা রাজ্যের ফুলান্সো এবং ডোটি এলাকায় বুরকিনান সেনাবাহিনীর ২টি টহল দলকে টার্গেট করেন প্রতিরোধ যোদ্ধারা। সেখানে মুজাহিদগণ একাধিক মাইন ও বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটান। ফলে শত্রু টহল দলগুলোতে থাকা অনেক সৈন্য হতাহত হওয়ার পাশাপাশি, প্রচুর বস্তুগত ক্ষয়ক্ষতি সাধিত হয়।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      গাজায় প্রতিরোধ যোদ্ধাদের এক অভিযানে অন্তত ২২ জায়োনিস্ট সৈন্য ঘায়েল



      গাজা উপত্যকার দক্ষিণে জায়োনিস্ট ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে একটি অতর্কিত সফল আক্রমণ চালানো হয়েছে। এতে ২২ সদস্যের একটি দল হতাহতের শিকার হয়।

      স্থানীয় সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, গত ১ মার্চ শুক্রবার, গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় খান ইউনুসে জায়োনিস্ট বাহিনীর মাঝে উক্ত হতাহতের ঘটনা ঘটে।

      সূত্রমতে, প্রতিরোধ যোদ্ধারা জায়োনিস্ট সৈন্যদের এমন একটি বাড়িতে প্রলুব্ধ করেন, যেখানে আগে থেকেই বিস্ফোরক ডিভাইস লাগিয়ে রাখেন তাঁরা। আর জায়োনিস্ট ইসরায়েলি সৈন্যরা ভবনটিতে প্রবেশ করার পর প্রতিরোধ যোদ্ধারা একটি রকেটের সাহায্যে উক্ত বাড়িটিকে টার্গেট করেন। এতে ভবনের ভিতরে রাখা বিস্ফোরকগুলো মুহুর্তেই বিস্ফোরিত হয় এবং ভবনটি জায়োনিস্ট সৈন্যদের উপর ধসে পড়ে। ফলে সৈন্যদের এই গ্রুপটি হতাহতের শিকার হয়।



      তবে ইসরায়েল এই হামলায় তাদের ৩ অফিসার নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে। একই অভিযানে আরও ১৪ সৈন্য আহত হয়েছে বলেও জানানো হয়, যাদের মধ্যে ৬ সৈন্যের অবস্থাই গুরুতর। ধারণা করা হচ্ছে, হতাহতের বাস্তবিক এই সংখ্যা আরও বেশি।

      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment


      • #4
        মোগাদিশুতে শাবাবের পৃথক আক্রমণে অন্তত ১২ সৈন্য হতাহত


        সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে গত ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ৩টি সফল অভিযান চালিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা। এতে দেশটির ২ গোয়েন্দা কর্মকর্তা সহ অন্তত ১২ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

        শাহাদাহ এজেন্সির তথ্যমতে, প্রতিরোধ যোদ্ধারা গত ২৭ ফেব্রুয়ারি মোগাদিশুর আফগোয়া শহরে দেশটির গোয়েন্দা কর্মকর্তাদের বিরুদ্ধে একটি সফল অভিযান পরিচালনা করছেন। এতে মোগাদিশু সরকারি গোয়েন্দা সংস্থার ২ কর্মকর্তা নিহত হয়েছে।

        এদিন রাজধানীর সারকোস্তা এলাকাতেও দুটি বোমা বিস্ফোরণ ঘটান প্রতিরোধ যোদ্ধারা। ফলে মোগাদিশু সামরিক বাহিনীর অন্তত ৩ সদস্য হতাহত হয়।

        একদিন পর অর্থাৎ গত ২৮ ফেব্রুয়ারি, রাজধানীর আইলশা শহরে একটি সামরিক কনভয়কে হামলার লক্ষ্যবস্তু বানান প্রতিরোধ যোদ্ধারা। এসময় প্রতিরোধ যোদ্ধাদের আঘাতে একটি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়। ফলে উক্ত সাঁজোয়া যানে থাকা মোগাদিশু বাহিনীর ৩ সৈন্য নিহত হয় এবং অন্য ৪ সৈন্য আহত হয়।

        নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

        Comment


        • #5
          তুষারে আটকে পড়া ৬০ জনকে দ্রুত উদ্ধার করল ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনী


          আফগানিস্তানে জনসাধারণের যে কোন সমস্যায় দ্রুততম সময়ের মধ্যে সেবা দিয়ে যাচ্ছে ইমারতে ইসলামিয়া প্রশাসন। সম্প্রতি দেশটির কয়েকটি প্রদেশে তীব্র তুষারপাত হচ্ছে, ফলে ঢাকা পরেছে ঐসব এলাকার রাস্তাঘাট, ব্যাহত হচ্ছে যোগাযোগ ব্যবস্থা। তবে ইমারতে ইসলামিয়া প্রশাসন রাস্তাঘাট থেকে তুষার সরানোর জন্য দিনরাত আন্তরিকভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

          এরই মধ্যে লোগার প্রদেশে একদল পথযাত্রী এক এলাকা থেকে অন্য এলাকায় যাবার সময় তুষারে আটকে পরে। খবর পাওয়া মাত্রই ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনী উদ্ধার অভিযান পরিচালনা করে, এবং আটকে পরা ৬০ জনকে নিরাপদ স্থানে নিয়ে আসে। উদ্ধারকৃতদের অধিকাংশই ছিলেন যাযাবর।

          এছাড়াও দেশেটির বিভিন্ন স্থানে আরও বেশ কিছু আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করেছে সেনাবাহিনী।

          অন্যদিকে, গত ১ মার্চ আফগানিস্তানের কান্দাহারে প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যার পানিতে আটকে পরেছিলেন দুই ব্যক্তি। এ খবর পাওয়া মাত্রই দ্রুত ছুটে আসে ইমারতে ইসলামিয়ার বিমান বাহিনী এবং আটকে পড়া দুই নাগরিককে হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।


          তথ্যসূত্র:
          1. د ۲۰۳ منصوري قول اردو اړوند ځواکونو ۶۰ تنو هغه هیوادوال چي په واورو کې بند پاتې وو وژغورل
          https://tinyurl.com/t2fecknr
          2. د کندهار دهوايي ځواک لوا له لوري دوه تنه هیوادوال چې درې ساعته په اوبو کې د سیلابونو راوتلو له امله بند پاتې وو، را وویستل شول او په عاجله توګه د یاد ولایت ساحوي روغتون ته ولیږدول شول
          https://tinyurl.com/bdefruea

          নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

          Comment


          • #6
            আল্লাহ ইমারতে ইসলামিয়াকে উত্তরোত্তর ত্বরাক্কি দান করুন। আমীন
            ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

            Comment


            • #7
              Originally posted by abu ahmad View Post
              আল্লাহ ইমারতে ইসলামিয়াকে উত্তরোত্তর ত্বরাক্কি দান করুন। আমীন
              আমীন ইয়া রব্ব

              Comment

              Working...
              X