Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# | রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ০৫ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# | রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ০৫ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

    সমর্থের সবটুকু দিয়েই অসহায় ও দরিদ্রদের পাশে আফগানিস্তানের নবগঠিত সরকার

    দেশে দেশে জোরপূর্বক প্রগতিশীলতা ও আধুনিকতার নামে নোংরামি ফেরি করে বেড়ানো আমেরিকা আফগানিস্তানের বিলিয়ন ডলার রিজার্ভ আটকে দিয়েছে। আর তাদের হাতের পুতুল দুর্নীতিবাজ গনি সরকার বেপরোয়া ভাবে রাষ্ট্রের অর্থ লুট করেছে। ফলে চরম বিপর্যয় আর অর্থিক সংকটের ভিতর দিয়ে যাচ্ছে আফগান জনগণ, ধুঁকছে রাষ্ট্রীয় কোষাগার।খাদ্য ও অর্থসংকটের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় জিনিসের সংকট তীব্র হয়েছে, দেখা দিয়েছে আরও নানান আর্থসামাজিক সমস্যা।

    অথচ কথিত মানবতার ফেরিওয়ালারা সন্ত্রসী রাষ্ট্র আমেরিকা ও তাদের দোসর সাবেক গনি সরকারের কারণে তৈরি হওয়া অর্থসংকট ও বিভিন্ন সমস্যার কথাগুলো তারা সচেতন ভাবে এড়িয়ে। কিছু স্থানে এগুলো নিয়ে আলোচনা হলেও, এই সংকটময় অবস্থা তৈরি হওয়ার প্রকৃত কারণ ও এর থেকে উত্তোরণের উপায়গুলো নিয়ে কোন কথাই বলছে না হলুদ মিডিয়া। উল্টো নানান কৌশলে তারা এসব সমস্যার জন্য কেমন যেন নবগঠিত তালিবান সরকারকেই আকারে-ইঙ্গিতে দোষী সাব্যস্ত করার চেষ্টা করছে।

    কিন্তু এমন কঠিন আর সংকটময় মহুর্তেও জনগণের পাশে অটল-অবিচল হয়ে দাড়িয়ে আছে নবগঠিত ইমারতে ইসলামিয়ার সরকার। সাবেক মার্কিন দালাল গনি সরকারের মতো আফগান জনগণকে একা ছেড়ে যাননি তাঁরা। নিজেদের সমর্থের সবটুকু দিয়েই অসহায় ও দরিদ্রদের সহায়তা করে যাচ্ছেন।

    সেই ধারাবাহিতার অংশ হিসেবে ইমারতে ইসলামিয়ার শরণার্থী ও প্রত্যাবাসন বিভাগের পারওয়ানের প্রাদেশিক প্রধান মৌলভী মোহাম্মদ ইব্রাহিম হাফিজাহুল্লাহ্, প্রদেশটির চারিকার ও বাখতার অঞ্চলের ৫০০ দরিদ্র পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় আসবাব বিতরন করেছেন।

    ইমারতে ইসলামিয়ার এই দায়িত্বশীল সাংবাদিকদের বলেন, “আমরা পারওয়ান প্রদেশের ২টি অঞ্চলের ৫০০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য ও বস্ত্র সহায়তা পৌঁছে দিয়েছি। তিনি আরও জানান, স্বচ্ছ ও সুষ্ঠুভাবে ইমারতের পক্ষহতে এই সহায়তা বিতরণের কাজ অব্যাহত রাখা হবে। আমরা এই সংকটময় পরিস্থিতে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর দৃষ্টি আকর্ষণ করছি, তারা যেনো এই কাজে এগিয়ে আসেন।”

    তিনি আরও যোগ করেছেন: “আমরা পারওয়ানের উক্ত ২টি এলাকার প্রতিটি পরিবারকে ২০ কেজি আটা, ৫ কেজি চাল, ২.৫ কেজি তেল, ৫ কেজি চিনি, ২টি সাবানের বার এবং পুরুষ, শিশু ও মহিলাদের জন্য ২ সেট করে পোশাক বিতরন করেছি… ইমারতে ইসলামিয়ার শরণার্থী ও প্রত্যাবাসন মন্ত্রের বাজেট থেকে এসব সহায়তা প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও আমরা এই ধারা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ্।”

    দরিদ্র পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় আসবাব বিতরনের কিছু দৃশ্য –







    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বুর্কিনা ফাসোতে আক্রমণ বাড়িয়েছে আল-কায়েদা, হতাহত ৮ এরও বেশি

    সাহেল আফ্রিকার মালি সিমান খৃষ্টান প্রধান দেশ বুর্কিনা-ফাসোতে আক্রুন বারিয়েছে দেশটির গাদ্দার সেনাবাহিনীর উপর ১টি সফল হামলা চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধারা, যাতে ৫ এরও বেশি পুলিশ নিহত এবং ৩ পুলিশ সদস্য নিখোঁজ হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, ইসলামিক প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধারা বোর্কিনা ফাসোতে সর্বশেষ হামলাটি চালান গত ৩১ অক্টোবর মালির সীমান্তবর্তী সোরউ প্রদেশের "দি" শহরের কাছে। যেখানে একটি থানায় হামলাটি চালানো হয়েছিল। এতে ৫ পুলিশ সদস্য নিহত এবং অন্য ৩ পুলিশ সদস্যকে বন্দী করে নিয়ে যান প্রতিরোধ যোদ্ধারা। দেশটির সামরিক সূত্রগুলো হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

    এই হামলার পর ২:২৯ মিনিটের এক ভিডিওতে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ বাহিনী "জেএনআইম" সূত্র হামলার সত্যাতা নিশ্চিত করেছে।

    সংক্ষিপ্ত এই ভিডিওটিতে তাঁরা অভিযান শেষে প্রাপ্ত গনিমতের ছবিও প্রকাশ করেছে। ভিডিওর তথ্য অনুযায়ী, এই অভিযান থেকে জেএনআইএম যোদ্ধারা ১টি পিকআপ, ৫টি মোটরসাইকেল, ১টি MG-M1 মেশিনগান, ৯টি জাস্তাভা M05E, বেশ কিছু রাইফেল, এবং প্রচুর গোলাবারুদ গনিমত পেয়েছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      গাদ্দার গোয়েন্দা সদস্যকে গুলি করে হত্যা করল পাক-তালিবান

      পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া অঞ্চলে দেশটির এক গাদ্দার গোয়েন্দা সদস্যকে টার্গেট করে গুলি চালানোর ঘটনা ঘটেছে। এতে সে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে মারা যায়।

      বিবরণ অনুযায়ী, রাজ্যটির বান্নু জেলায় ক্যান্ট থানা সীমান্ত এলাকায় দেশটির এক গোয়েন্দা অপারেটিভকে টার্গেট করে গুলি করা হয়েছে। এতে সে গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে যায় এবং জবাই করা ষাঁড়ের মতো যন্ত্রণায় কাতরাতে থাকে। পরে তাকে একটি রিকশায় করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তখন তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন।

      তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মুখপাত্র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, মুজাহিদদের হামলায় উক্ত গোয়েন্দা সদস্য গুরুতর আহত হয়েছে। এদিকে টিটিপির অন্য একটি সূত্র জানিয়েছে যে, হামলায় আহত গোয়েন্দা সদস্য চিকিৎসারত অবস্থায় হাসপাতালে মারা গেছে।

      নিহত গোয়েন্দা অপারেটিভকে গুল দারাজের ছেলে শাহজিব বলে চিহ্নিত করা হয়েছে। হামলার পর ঐদিন স্থানীয় পুলিশ এলাকাটি ঘিরে রাখে এবং গাদ্দার গোয়েন্দা কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সারাদিন ধরে হামলার প্রমাণ সংগ্রহ করার চেষ্টা করে। কিন্তু হামলাকারী মুজাহিদিনরা গাদ্দার বাহিনীর সদস্যরা আসার আগেই নিরাপদে এলাকা ছেড়ে চলে যান।

      এর আগে গত ১লা নভেম্বর ডেরা ইসমাইল খানে এক গোয়েন্দা অফিসারকেও গুলি করে হত্যা করা হয়েছে। পাকিস্তানে শরিয়াহ্ ভিত্তিক শাসন ফিরিয়ে আনতে সক্রিয় তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এই বরকতময় হামলাটিরও দায় স্বীকার করেছেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        মধ্য আফ্রিকায় জাতিসংঘের মিসরিয় সৈন্যদের উপর হামলা, হতাহত ১০ সৈন্য

        মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দেশটির কেন্দ্রীয় সরকারের নিরাপত্তা বাহিনীর সদস্যরা মিসরিয় জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহিনীর উপর গুলি চালিয়েছে বলে জানা গেছে।

        দেশটিতে জাতিসংঘের মিশন “মিনুসকার” দেওয়া এক বিবৃতি অনুসারে, রাজধানী বাঙ্গুইতে সেদেশের রাষ্ট্রপতির প্রাসাদের নিরাপত্তা রক্ষীরা জাতিসংঘের “মিনুসকা” বাহিনীর সদস্যসদের বহনকারী একটি গাড়িতে গুলি চালিয়েছে। গত ৩ নভেম্বর বুধবার প্রেসিডেন্ট প্রাসাদের ১২০ মিটারের মধ্যে এই হামলার ঘটনা ঘটেছে।

        MINUSCA এক বিবৃতিতে এই হামলাকে “ইচ্ছাকৃত এবং বর্ণনাতীতভাবে ভয়ঙ্কর” বলে বর্ণনা করেছে। হামলায় মিশরের কথিত শান্তিরক্ষী বাহিনীর ১০ সদস্য হতাহত হয়েছে।

        সম্প্রতি দেশটিতে জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহিনীর ওপর হামলা বেড়েছে। জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস কয়েক সপ্তাহ আগে এক বিবৃতিতে জাতিসংঘের সামরিক বাহিনীর উপর এধরণের হামলার নিন্দা জানিয়ছিল এবং বলেছিল যে, হামলাগুলি অগ্রহণযোগ্য পর্যায়ে পৌঁছেছে।

        এনিয়ে গত ৪ মাসে, মধ্য আফ্রিকায় জাতিসংঘের কথিত শান্তিরক্ষী নামক অশান্তির ময়দান প্রস্তুতকারী সামরিক বাহিনীর উপর কমপক্ষে ১৮ টি হামলা চালিয়েছে সরকারি সেনারা। যাতে জাতিসংঘের বেশ কিছু সন্ত্রাসী সৈন্য হতাহত হয়েছে।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          হে আল্লাহ, নবগঠিত ইমারতে ইসলামিয়ার সরকারকে সাহায্য করুন। তাদের সকল প্রয়োজন আপনার গায়েবী খাজানা থেকে পুরা করে দিন। আমীন
          ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

          Comment

          Working...
          X