Announcement

Collapse
No announcement yet.

স্কুলের প্রথম শ্রেণীর "আমার বাংলা বই" সম্পর্কে দু'চারটি কথা।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • স্কুলের প্রথম শ্রেণীর "আমার বাংলা বই" সম্পর্কে দু'চারটি কথা।


    স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম। পর্ব - ০১

    (বর্তমান শিক্ষাব্যবস্থা ও সরকারী পাঠ্যবই। তুমুল ইসলাম বিদ্বেষের অপর এক নাম। এই সিরিজের প্রতিটি পর্বে শিক্ষা কারিকুলাম ও সরকারী পাঠ্যবইগুলোর বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। গতানুগতিক আলোচনার বাইরে গিয়ে বইগুলোর সঠিক-ভুল তুলে ধরার চেষ্টা করা হয়েছে। সবাই যেভাবে লেখে একটু ভিন্ন আঙ্গিকে লেখার চেষ্টা করা হয়েছে। শুধু নির্দিষ্ট কয়েকটি ইস্যু নিয়েই লেখা হয়নি। বরং বইয়ের যেই যেই বিষয়ই ইসলামের সাথে সাংঘর্ষিক মনে হয়েছে সব বিষয়েই লেখা হচ্ছে। আল্লাহই একমাত্র তাওফীকদাতা। প্রিয় পাঠক! আপনার সার্বিক সহায়তা কামনা করি। সকলে যার যার স্থান থেকে সিরিজটিকে বেশি বেশি প্রচার করার চেষ্টা করি। হিন্দুত্ববাদের ভয়াবহ হুমকির মোকাবেলায় তাওহীদের সুমহান বাণী ছড়িয়ে দেই; বাংলার আনাচে কানাচে!)

    স্কুলের প্রথম শ্রেণীর "আমার বাংলা বই" সম্পর্কে দু'চারটি কথা। বইটিতে ছোট বয়স থেকেই ছেলে মেয়েদের ওপেন পর্দাহীন পরিবেশে বড় করার পরিকল্পনা রয়েছে । যেখানে দেখানো হচ্ছে, ছেলেরা মেয়েদের সাথে পরিচিত হচ্ছে আর মেয়েরা ছেলেদেরকে তাদের নাম ও কেমন আছে তা জিজ্ঞেস করছে । পরস্পরের সাথে পরিচিত হচ্ছে ও পরস্পরকে পরস্পরের নাম ঠিকানা জানাচ্ছে । ছেলে মেয়ে একে অপরের সাথে খেলছে আর এতে তারা অনেক খুশি ও আনন্দ অনুভব করছে।

    অথচ ছেলে মেয়েদেরকে ছোটকাল থেকেই পর্দানুরাগী করে বড় করে তোলার নির্দেশ ইসলামে দেওয়া হয়েছে। বইয়ে যা দেখানো হচ্ছে তা সম্পূর্ণ অনৈসলামিক। ইসলামে এর কোনো স্থান নেই । ছেলে মেয়ে কখনোই একসাথে বসে পড়তে এবং লিখতে পারে না। বরং তারা আলাদা আলাদা বসবে, আলাদা আলাদা লিখবে এবং আলাদা আলাদা খেলবে। ছেলেরা ছেলেদের সাথে খেলবে আর মেয়েরা খেলবে মেয়েদের সাথে। এভাবেই আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারব। সুতরাং আমরা ছেলে মেয়ে কখনো একসাথে বসব না, কখনো একসাথে খেলবও না। এই আমাদের পণ।

    বইতে সকালে উঠে আমাদের ছেলে মেয়েরা হাত মুখ ধোয়, দাঁত মাজে, খাবার খায়, খেলনা গোছায়, চুলও আঁচড়ায়। কিন্তু আমাদের ছেলে মেয়েরা ঘুম থেকে উঠে নামায পড়ে না, আল্লাহকে ডাকে না! কেন? অথচ সন্তানদেরকে সর্বপ্রথম আল্লাহর সাথেই পরিচয় করিয়ে দিতে বলা হয়েছে। ইসলামের নির্দেশ সন্তান ভূমিষ্ঠ হলে সর্বপ্রথম তার কানে আযান দিবে । ডান কানে আযান দিবে এবং বাম কানে ইক্বামাত দিবে। ইসলাম সন্তানকে সর্বপ্রথম আল্লাহর সাথে পরিচয় করিয়ে দেয়, আল্লাহর তাওহীদের শিক্ষা দেয়। কিন্তু নাস্তিক্যবাদী শিক্ষাব্যবস্থা আপনার সন্তানকে কী শেখাচ্ছে?


    আমাদের ছেলে মেয়েরা অ-তে "অশোক ফুল ফুটেছে" পড়ে কিন্তু তারা অ-তে অযু করে না কেন?
    আমাদের ছেলে মেয়েরা আ-তে আম খায়, কিন্তু আ-তে তারা আল্লাহকে ডাকে না কেন?
    ই-তে 'ইট' পড়ে, ই-তে ইসলাম পড়ে না কেন?
    ঈ-তে 'ঈগল' পড়ে, ঈ-তে ঈদ পড়ে না কেন?
    এগুলো কি কাকতালীয়? নাকি সযত্নে ইসলাম থেকে সরিয়ে রাখা?
    এগুলো কি সাধারণ কোনো ভুল? নাকি অমুসলিমদের কূটিল কালো ষড়যন্ত্র?


    আজে বাজে ছড়া-কবিতা দিয়ে ভরা পুরো বই। শিক্ষামূলক কোনো ছড়া কবিতা কি বাংলায় রচিত হয়নি? শিশুদের উপযোগী শিক্ষামূলক দুচারটি ছড়াও কি বাংলা ভাষায় নেই? এটা কি ভাষার দেউলিয়াপনা? নাকি জ্ঞানের অভাব? নাকি জেনেও সযত্নে এড়িয়ে যাওয়া? কোনটা?

    পুরো বইয়ে যতগুলো জায়গায় ছবি ব্যবহার করা হয়েছে, সবখানে ছেলেদের এবং মেয়েদের সতর খোলা, হাফ প্যান্ট পরা । এবং মেয়েদের দেখা যায় নাভি পর্যন্ত খোলা । কেন? ছেলেদের নাভী থেকে হাঁটু পর্যন্ত এবং মেয়েদের মাথার তালু থেকে পায়ের পাতা পর্যন্ত কি সতর নয়? ছোটদেরকে কি সতর রক্ষার পরিবেশে বড় করে তোলা আমাদের দায়িত্ব নয়? ছবিগুলোতে হাঁটুর উপরে কাপড় রেখে তারা আসলে কী বার্তা দিতে চায়?

    ছেলে মেয়েরা ড-তে ডাব আনে, কখনো এ-তে একতারা বাজায় আর কখনো ঢ-তে ঢোলও বাজায় জোরে জোরে! একেমন শিক্ষা আর শিক্ষাব্যবস্থারে বাবা! কখনো আবার ত-তে একটু তবলাও বাজায়! উহ্।

    এই শিক্ষাব্যবস্থায় পড়ালেখা করে আমাদের ছেলে মেয়েরা খাওয়া খেলা আর ঘুম ছাড়া আর কী চেনে? আমরাও বা আর কীইবা জানি? বস্তুবাদের বস্তুদর্শন আর ভোগবাদের ভোগবাদিতা ছাড়া? নয়টা থেকে পাঁচটা পর্যন্ত কাজ করা একটা রোবট ছাড়া আমরা আর কী। ইঁদুর দৌড়ের একটা ইঁদুর ছাড়া এই পুঁজিবাদী ব্যবস্থায় আমাদেরও অবস্থান আর কোথায়? থাক, প্রসঙ্গে ফিরে যাই।

    বইয়ে বনের ভাল্লুক থেকে জঙ্গলের কাক পর্যন্ত স্থান পেয়েছে। ময়ুরের নাচ থেকে ময়নার গান পর্যন্ত স্থান পেয়েছে। একটু জায়গা হয়নি শুধু আল্লাহ্ এবং তাঁর রাসূলের সা. জন্য!! কী আশ্চর্য। আল্লাহ ও তার রাসূলকে তারা এতো ভয় পায় কেন? নাকি এটা তাদের আল্লাহর দ্বীন ও রাসূলের আদর্শের সাথে দুশমনির বহিঃপ্রকাশ? পুরো বইয়ে যদি একটা বারও আল্লাহর নাম থাকতো! ইসলাম নামক শব্দটা থাকতো!

    ছোট্ট একটা বইয়ে কোন্ জায়গায় তারা তাদের কূটিল ষড়যন্ত্র করেনি। প্রতিটা ছত্রে ছত্রে পৃষ্ঠায় পৃষ্ঠায় তাদের ইসলাম বিদ্বেষ ফুটে উঠেছে। যেন ইসলামের প্রতি তাদের জমে থাকা সকল ক্ষোভ ঝাড়তে চাইছে আমাদের কোমলমতি শিশুদের মস্তিষ্কের উপরে! হায় আফসোস! এমন দিনও আমাদের দেখতে হলো।

    সপ্তাহে সাতদিন। শুক্র, শনি, রবি........... । না, উহু । আমরা ছোটবেলায় যেভাবে পড়েছি সেটা লিখি। শনি, রবি, সোম..... । না, এখন নাকি এভাবেও চলবে না ! তো কীভাবে চলবে? রবিবার'কে আগে থাকতে হবে। কেনরে ভাই? হঠাৎ রবিবার তোমার নিকট এতো পবিত্র হয়ে গেলো কেন? নাকি তোমার এখানেও অন্য কোনো উদ্দেশ্য আছে? আল্লাহ মালুম।

    ধারাবাহিক চলবে......। আপনাদের মতামত জানাবেন। জাযাকুমুল্লাহ।


    - এগুলো আমাদের শিশুদের কোমল মনে গভীর রেখাপাত করে। কারণ বাচ্চারা যে কোনো বিষয়ে দ্রুত প্রভাবিত হয়।
    - কোনো একটা পক্ষ আমাদেরকে ও আমাদের সন্তানদেরকে নিয়ন্ত্রণ করছে ।
    - আমরা ফ্রী-মিক্সিংকে ঘৃণা করি। কারণ আমরা মুসলিম।
    বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০২
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196306

    - আমাদের সন্তানদেরকে আল্লাহ রাসূল চেনাবে কে? নাকি আল্লাহ রাসূলের সাথে তাদের পরিচিত হওয়ার কোনো দরকার নেই?
    - এটা কি বাচ্চাদেরকে ও দেশের ভবিষ্যত প্রজন্মকে আলেমদের থেকে দূরে সরানোর চক্রান্ত?
    - রমনার বটমূলে গান হচ্ছে এটাও আমাদের জানতে হবে? রমনার বটমূলের মতো নোংরা একটা জিনিস কেন পাঠ্যপুস্তকে?
    - এগুলো কি অনিচ্ছায় কৃত ভুল? নাকি শিক্ষাব্যবস্থাকে হিন্দুয়ানীকরণ?
    বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৩
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196384

    - একজন নারী বাইক নিয়ে গ্রামে গ্রামে বাড়িতে বাড়িতে স্বাস্থ্যকর্মী সাজলে পর্দা কোথায়? শিশুরা এখান থেকে কী বার্তা পাবে?
    বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৪
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196457

    - এমন আজগুবি কাহিনীও কি পাঠ্যবইতে অন্তর্ভুক্ত হওয়া খুব প্রয়োজন ছিল?
    - মুসলিম দেশ। মুসলমানের দেশ। শিক্ষক মুসলিম, শিক্ষার্থীরাও মুসলমান। কিন্তু পাঠ্যবই এমন অনৈসলামিক কেন?
    - হারাম বাজি ও সুদি অর্থনীতির উপর ভিত্তি করে প্রচারিত এবং প্রতিষ্ঠিত একটি খেলার প্রচারণা চালানো হচ্ছে স্কুলের একটি পাঠ্যবইয়ে!
    বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৫
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196625

    - তৃতীয় শ্রেণীর বাংলা বইটিতে খুবই নোংরাভাবে শিশুদেরকে মানবধর্মে দীক্ষিত করার চেষ্টা করা হয়েছে।
    - বইতে বাঙালি জাতীয়তাবাদের ভিত্তিতে আমাদের মুসলিমদেরকে হিন্দু ও বিজাতীয়দের সাথে ভাই ভাই দেখানোর চেষ্টা করা হয়েছে।
    - ইসলামী শরীয়াহ' মতে হিন্দু, বৌদ্ধ এবং খৃষ্টান সহ দুনিয়াতে ইসলাম ব্যতিত যত ধর্ম বা মতবাদ আছে সব মিথ্যা হওয়ার কারণে দুনিয়াতে এসব ধর্মের প্রচার প্রচারণাও নিষিদ্ধ।
    বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৬
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196761

    এই ভূমিতে কি চক্ষুষ্মান একজন ব্যক্তিও নেই? সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৭ ।
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196978

    বর্তমান শিক্ষাব্যবস্থা তুমুল ইসলাম বিদ্বেষের অপর এক নাম || সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৮

    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/197186
    মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

  • #2
    জাযাকাল্লাহ খাইরান ভাই,
    আল্লাহ্‌ তাআলা আমাদের আগামী প্রজন্মকে দ্বীন-ঈমান বুঝার এবং সেই পথ অনুসরণের তাওফিক দিন, আমীন
    যারা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গোমরাহ করতে চায়, আল্লাহ্‌ তাআলা তাদের ধ্বংস করুন, আমীন

    Comment


    • #3
      মুসলিম জাতিকে কী ভয়ংকর ফেতনার দিকে নিয়ে যাচ্ছে معاذ الله

      https://archive.org/details/20240108_20240108_0503

      হে আল্লাহ্ আপনি আমাদেরকে এই ভয়ংকর ফেতনা থেকে রক্ষা করুন ‼ আমীন
      Last edited by Rakibul Hassan; 01-08-2024, 12:57 PM.

      Comment


      • #4
        কেউ হয়ত মনে করতে পারেন, যে এসব বিষয় নিয়ে লিখে লাভ কী? আমি বলব, লাভ অবশ্যই আছে। দেখুন, আমরা বিভিন্ন পোস্ট লেখতেছি, আন্দোলন করতেছি। বিভিন্ন মিছিল মিটিং ও ক্যাম্পেইনও করতেছি । কিন্তু ফল কই? ফলাফল নাই। যা একটু সুফল পাওয়া যায়, সেটাও সরকারই ভোগ করে শেষ পর্যন্ত। আমাদের আন্দোলনের কোনো স্থিতিই নাই। কেন? আমরা কি কখনো চিন্তাও করেছি, এগুলোর পেছনে কারণগুলো কি কি?

        আমি মনে করি কারণগুলোর একটি হলো, আমরা সরকারের শাসনব্যবস্থার মিথ্যা বুঝি। কিন্তু নিজেরা এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা বা কার্যকরী কোনো অবস্থান নিতে পারিনা । কারণ আমরা মাঝে মাঝে গুরুত্বপূর্ণ ইস্যুগুলো ছেড়ে কম গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। এবং আমরা একটি ইস্যুতেই সীমাবদ্ধ থাকতেছি না। বরং সরকার যখনই আমাদের সামনে যেই ইস্যু নিয়ে আসতেছে আমরা সেটাতেই মেতে উঠতেছি। এভাবে আমাদের আন্দোলনের কোনো স্থিতি থাকতেছে না। তাই আমাদের উচিত গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে সেগুলোর চারপাশে জনতাকে একত্রিত করা, সংগঠিত করা। একমাত্র এভাবেই আমাদের আন্দোলন সফলতা পেতে পারে। এবং আমরা ব্যাপক জনসমর্থন লাভ করতে পারি। আর সে লক্ষ্যের ক্ষুদ্র একটি প্রচেষ্টা হিসেবেই আমাদের এই পথচলা। আল্লাহই একমাত্র তাওফীকদাতা।

        কখনো কখনো কম গুরুত্বপূর্ণ বিষয়ও গুরুত্বপূর্ণ হয়ে উঠে । আবার কখনো অনেক গুরুত্বপূর্ণ বিষয়ও গুরুত্বহীন হয়ে যায়। এগুলো মিডিয়ার প্রচারণা এবং মানুষের মেজায - রুচি অভিরুচির কারণে হয়ে থাকে। তাই আমাদের উচিত মানুষ যে বিষয়গুলো সহজে বুঝবে, সরকারের যেই যেই অপরাধগুলো মানুষের নিকট স্পষ্ট, সেই ইস্যুগুলোর চারপাশেই মানুষকে একত্রিত করা। মানুষকে এমন যুক্তির মাধ্যমেই বুঝানো, যেগুলো তারা সহজেই বুঝে। এমন দলীল - প্রমাণের মাধ্যমেই বুঝানো, যে দলীল - প্রমাণগুলো জনসাধারণের নিকট আগে থেকেই স্পষ্ট। আপাতত আমাদের কার্যপদ্ধতি এমনই হোক। আর বলা বাহুল্য, সরকারের এমন অপরাধনামার লিস্টটা অনেক দীর্ঘ। সুতরাং কুফুরি শাসনব্যবস্থার বিরুদ্ধে মিডিয়ার প্রচারণার অংশ হিসেবে আপনিও একটি টপিক বেছে নিন। এই প্ল্যাটফর্মে আপনাকেও স্বাগতম।
        মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

        Comment


        • #5
          স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম সিরিজের ২য় পর্ব পড়তে এখানে ক্লিক করুন।
          https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196306
          মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

          Comment


          • #6
            Originally posted by ইবনুস সাবীল View Post
            স্কুলের পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০১
            ...
            ধারাবাহিক চলবে......। আপনাদের মতামত জানাবেন। জাযাকুমুল্লাহ।
            খুব সুন্দর লিখেছেন ভাই । এগুলো সবাই জানা উচিত বিশেষ করে মা বোনদের। তাহলে তরা নিজেরাও সচেতন হতে পারবে আর শিশুদেরকেও ।

            আর আমার যতটুকু ধারণা রবিবার সম্ভাব্য খ্রিষ্টানদের পবিত্র দিন । তাই হয়তো দেওয়া হয়েছে খ্রিষ্টান মিশনারির প্রসার করার জন্য । বাকিটা আল্লাহ মালুম ।
            Last edited by Munshi Abdur Rahman; 01-09-2024, 06:10 AM.

            Comment


            • #7
              Originally posted by ওমর আহমাদ View Post
              মুসলিম জাতিকে কী ভয়ংকর ফেতনার দিকে নিয়ে যাচ্ছে معاذ الله

              https://archive.org/details/20240108_20240108_0503

              হে আল্লাহ্ আপনি আমাদেরকে এই ভয়ংকর ফেতনা থেকে রক্ষা করুন ‼ আমীন
              জাযাকাল্লাহ ভাই। শিক্ষা কারিকুলাম সম্পর্কে গুরুত্বপূর্ণ একটি ভিডিও। সকলে দেখতে পারেন।
              মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

              Comment


              • #8
                Originally posted by Sabbir Ahmed View Post
                জাযাকাল্লাহ খাইরান ভাই,
                আল্লাহ্‌ তাআলা আমাদের আগামী প্রজন্মকে দ্বীন-ঈমান বুঝার এবং সেই পথ অনুসরণের তাওফিক দিন, আমীন
                যারা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গোমরাহ করতে চায়, আল্লাহ্‌ তাআলা তাদের ধ্বংস করুন, আমীন
                ওয়া ইয়্যাকা আখি । আমীন ।



                Originally posted by Abu toha View Post

                খুব সুন্দর লিখেছেন ভাই । এগুলো সবাই জানা উচিত বিশেষ করে মা বোনদের। তাহলে তরা নিজেরাও সচেতন হতে পারবে আর শিশুদেরকেও ।

                আর আমার যতটুকু ধারণা রবিবার সম্ভাব্য খ্রিষ্টানদের পবিত্র দিন । তাই হয়তো দেওয়া হয়েছে খ্রিষ্টান মিশনারির প্রসার করার জন্য । বাকিটা আল্লাহ মালুম ।
                জাযাকাল্লাহ ভাইজান। আমাদের সকলেরই বিষয়গুলো নিয়ে সচেতন হওয়া উচিত এবং সাধ্য পরিমাণ প্রচার করার চেষ্টা করা উচিত।
                মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

                Comment


                • #9
                  Originally posted by ইবনুস সাবীল View Post

                  জাযাকাল্লাহ ভাই। শিক্ষা কারিকুলাম সম্পর্কে গুরুত্বপূর্ণ একটি ভিডিও। সকলে দেখতে পারেন।
                  আমিন ৷৷
                  ওয়া ইয়্যাকা

                  Comment


                  • #10

                    স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম সিরিজের ৩য় পর্ব পড়তে এখানে ক্লিক করুন।
                    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196384


                    স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম সিরিজের ৪র্থ পর্ব পড়তে এখানে ক্লিক করুন।

                    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196457
                    মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

                    Comment


                    • #11
                      ধ্বংসাত্মক সেক্যুলার শিক্ষাব্যবস্থা সম্পর্কে আরও জানতে আল-ফিরদাউস নিউজের গুরুত্বপূর্ণ পর্বগুলো পড়ুন –

                      ১। বাংলাদেশের ধর্মনিরপেক্ষ শিক্ষাব্যবস্থার নেপথ্য কাহিনী – (১)-
                      https://alfirdaws.org/2020/11/19/44369/
                      https://dawahilallah.com/forum/জিহাদি-প্রকাশনা/অন্যান্য-aa/19205

                      ২। নবম-দশম শ্রেণির ইংরেজি পাঠ্যবই: মুসলিমরাও ‘ঈশ্বরের সন্তান’-শিক্ষার্থীদের কী শিক্ষা দেয়া হচ্ছে?-
                      https://alfirdaws.org/2022/10/11/59874/

                      ৩। শিক্ষা ব্যবস্থা || পর্ব-৩ || অষ্টম শ্রেণিতে ‘মানব ধর্ম’-এর নামে নাস্তিকতা পাঠদান-
                      https://alfirdaws.org/2022/10/22/60124/
                      https://dawahilallah.com/forum/সংবাদ/উম্মাহ-সংবাদ/184581


                      শিক্ষা ব্যবস্থা || পর্ব-৪ || এইচ.এস.সি পরীক্ষার প্রশ্নপত্রেও হিন্দুত্ববাদ
                      - https://alfirdaws.org/2022/11/11/60623/
                      https://dawahilallah.com/forum/সংবাদ/উম্মাহ-সংবাদ/184916


                      মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

                      Comment


                      • #12
                        স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম সিরিজের ৫ম পর্ব পড়তে এখানে ক্লিক করুন।

                        https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196625
                        মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

                        Comment


                        • #13
                          স্কুলের পাঠ্যপুস্তকে কী শেখানো হচ্ছে?
                          https://dawahilallah.com/forum/%E0%A...A6%9B%E0%A7%87

                          পাঠ্যপুস্তকে ‘বিষ’; আমাদের করণীয়
                          https://dawahilallah.com/forum/সংবাদ/উম্মাহ-সংবাদ/186715

                          Last edited by Munshi Abdur Rahman; 01-23-2024, 12:09 PM.
                          মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

                          Comment


                          • #14
                            (বর্তমান শিক্ষাব্যবস্থা ও সরকারী পাঠ্যবই। তুমুল ইসলাম বিদ্বেষের অপর এক নাম। এই সিরিজের প্রতিটি পর্বে শিক্ষা কারিকুলাম ও সরকারী পাঠ্যবইগুলোর বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। গতানুগতিক আলোচনার বাইরে গিয়ে বইগুলোর সঠিক-ভুল তুলে ধরার চেষ্টা করা হয়েছে। সবাই যেভাবে লেখে একটু ভিন্ন আঙ্গিকে লেখার চেষ্টা করা হয়েছে। শুধু নির্দিষ্ট কয়েকটি ইস্যু নিয়েই লেখা হয়নি। বরং বইয়ের যেই যেই বিষয়ই ইসলামের সাথে সাংঘর্ষিক মনে হয়েছে সব বিষয়েই লেখা হচ্ছে। আল্লাহই একমাত্র তাওফীকদাতা। প্রিয় পাঠক! আপনার সার্বিক সহায়তা কামনা করি। সকলে যার যার স্থান থেকে সিরিজটিকে বেশি বেশি প্রচার করার চেষ্টা করি। হিন্দুত্ববাদের ভয়াবহ হুমকির মোকাবেলায় তাওহীদের সুমহান বাণী ছড়িয়ে দেই; বাংলার আনাচে কানাচে!)
                            মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

                            Comment


                            • #15
                              - তৃতীয় শ্রেণীর বাংলা বইটিতে খুবই নোংরাভাবে শিশুদেরকে মানবধর্মে দীক্ষিত করার চেষ্টা করা হয়েছে।
                              - বইতে বাঙালি জাতীয়তাবাদের ভিত্তিতে আমাদের মুসলিমদেরকে হিন্দু ও বিজাতীয়দের সাথে ভাই ভাই দেখানোর চেষ্টা করা হয়েছে।
                              - ইসলামী শরীয়াহ' মতে হিন্দু, বৌদ্ধ এবং খৃষ্টান সহ দুনিয়াতে ইসলাম ব্যতিত যত ধর্ম বা মতবাদ আছে সব মিথ্যা হওয়ার কারণে দুনিয়াতে এসব ধর্মের প্রচার প্রচারণাও নিষিদ্ধ।
                              বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৬
                              https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196761
                              মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

                              Comment

                              Working...
                              X